2015年8月31日星期一

কিডনি সমস্যা রোগীদের জন্য, কিভাবে হার্ট আক্রমণ প্রতিরোধ করতে

উচ্চরক্তচাপ কিডনি রোগের রোগীদের সবচেয়ে সাধারণ প্রবন্ধসহ সমস্যার এক. উচ্চ রক্তচাপ রেনাল সমস্যা ফলও হতে পারে, অথবা কিডনি সমস্যা বিদ্যমান উচ্চ রক্তচাপ আরো খারাপের দিকে. উপরন্তু, দীর্ঘ মেয়াদী উচ্চ রক্তচাপ (হাই ব্লাড প্রেসার এবং কিডনি রোগ) ঘুরে কিডনি সমস্যার অসুস্থতা অবস্থা খারাপ করতে পারেন.
চিকিৎসা কৌশল উন্নয়নের সঙ্গে, হৃদরোগ সাম্প্রতিক বছরগুলোতে কমে গেছে কিন্তু কিডনি সমস্যার রোগীদের হার্ট অ্যাটাক হচ্ছে বা বিশেষ করে ডায়াবেটিস বা আগের হার্ট অ্যাটাক ইতিহাস আছে যারা রোগীদের জন্য, হৃদযন্ত্র তৈরির সম্ভাবনা হ্রাস উপভোগ করেন নি.
ধমনী শক্ত হয়ে হৃদরোগের সবচেয়ে বড় কারণ হল. রক্তবাহ ফ্যাট ও বর্জ্য আমানত রক্তসংবহন অবমুক্ত বৃদ্ধি দিতে. ছোট ধমনীতে ব্লক হৃদয়, মস্তিষ্ক এবং কিডনি মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে.
তাদের প্রস্রাবে প্রোটিন সঙ্গে ব্যক্তি বা কমে কিডনি ফাংশন ইতিমধ্যে কিডনি সমস্যা আছে তাদের মধ্যে কিডনি গতি কমে সঙ্গে সহায়ক বলে মনে করা হয়, যা 125/75 একজন এমনকি নিম্ন রক্তচাপ, থেকে লাভবান হতে পারে.
হৃদরোগ আরেকটি ফ্যাক্টর বৃদ্ধি লিপিড কন্টেন্ট দ্বারা সৃষ্ট উচ্চ রক্ত ​​সান্দ্রতা হয়. ট্রাইগ্লিসেরাইড এবং কলেস্টেরল রক্তে চর্বি. উচ্চ রক্ত ​​সান্দ্রতা রক্ত ​​আরো কঠিন পরিস্রুত এবং রক্তস্রাব গতি মন্দীভূত তোলে. এবং এর ফলে বর্জ্য ও অঙ্গ অঙ্গ ইস্কিমিয়া অক্সিজেনের অভাব স্মৃতিশক্তি হবে. তাই এই সমস্যার সঙ্গে রোগীর চর্বিযুক্ত খাবার এবং কোলেস্টেরলের পরিমাণ অন্যান্য খাদ্য উচ্চ এড়ানোর জন্য তাদের খাদ্য পরিবর্তন বিবেচনা করা উচিত. চিকিত্সা ট্রাইগ্লিসারাইড নিরিখে রোগীদের কঠোরভাবে চিনি খাওয়ার সীমাবদ্ধ থাকলে চলবে না এবং কিছু ক্ষেত্রে, সংশ্লিষ্ট সাধারণ ব্যথানাশক ওষুধ হৃদযন্ত্রের ক্রিয়া বা হৃদযন্ত্র ঘটছে ঝুঁকি কম করার জন্য সুপারিশ করা হয়.
কিডনি সমস্যা রোগীদের hypertensor আরো মনোযোগ দিতে হবে. কম উচ্চ রক্তচাপ হৃদরোগের ঝুঁকি হ্রাস করে মেডিকেশন. এই ঔষধ রক্তচাপ কমিয়ে কার্যকরী হতে পারে, তারা কিডনি তারা হয়তো বিষাক্ত রোগীদের গ্রহণ করা হয় যে অন্যান্য ওষুধের সঙ্গে যোগাযোগ করার, এবং পারে.
ধূমপান কিডনি সমস্যার রোগীদের জন্য একটি মারাত্মক ফ্যাক্টর. সিগারেট অন্তর্ভুক্ত নিকোটিন রক্তবাহ চুক্তি এবং arteriosclerosis আরো সুযোগ দেয়. অ্যালকোহল পান সরাসরি উচ্চ রক্তচাপ বা কিডনি সমস্যার সাথে সম্পর্কিত নয়, কিন্তু মদ যকৃতের ক্ষতি হতে হবে, এবং যকৃত রক্তে বর্জ্য এবং ক্ষতিকর পদার্থ বহিষ্কার জন্য গুরুত্বপূর্ণ অঙ্গ এক.
বয়স্কদের মধ্যে ডায়াবেটিস প্রায়ই হচ্ছে মাত্রাতিরিক্ত ওজনের সঙ্গে যুক্ত করা হয়. যুক্তিসম্মত ডায়েট এবং ব্যায়াম মাধ্যমে হারানো ওজন হার্ট অ্যাটাকের ঝুঁকি হ্রাস ও ডায়াবেটিস নিয়ন্ত্রণ উন্নতি হতে পারে.

উপসংহার ইন, কিডনি সমস্যা, উচ্চ রক্তচাপ এবং রোগীদের জন্য, তারা ধূমপান, নিয়ন্ত্রণ কোলেস্টেরল যুক্ত খাবার খাওয়া বন্ধ রক্তে শর্করার স্বাভাবিক, overweighed হচ্ছে যদি ওজন কমানোর হবে. সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, একটি সুস্থ মেজাজ রাখতে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor