2015年8月30日星期日

Hyperkalemia এর Causations - কিডনি রোগ

Hyperkalemia এর Causations - কিডনি রোগ
Hyperkalemia সাধারণভাবে রেনাল অপ্রতুলতা সঙ্গে রোগীদের, এবং বিশেষ করে Anuria বা oliguria ভোগা যারা রোগীদের ঘটে. রক্ত পটাসিয়াম স্তর 5.5mmol / এল অতিক্রম যখন hyperkalemia পরিস্থিতির বর্ণনা. Hyperkalemia সাধারণভাবে স্নায়ু, হৃদয়, এবং পেশী রোগ বৃদ্ধি দিতে.
Anoria বা oliguria পটাসিয়াম রেচন অবনমিত এবং রক্ত ​​পটাসিয়াম স্তরের বৃদ্ধি হতে. অ্যাড্রিনাল কর্টেক্স কর্মহীনতার বা মূত্রবর্ধক পাঠ দীর্ঘমেয়াদী ব্যবহার সোডিয়াম এবং পটাশিয়াম রেচন স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে, যা আলডেসটেরঅন লুকাইয়া দ্বারা সৃষ্ট renin অপ্রতুলতা লুকাইয়া.
পটাসিয়াম প্রধানত কিডনি মাধ্যমে শরীর থেকে বের নিষ্কাশিত হয়. এবং রেনাল ফাংশন অপকর্ষ সহজেই রক্তে পটাসিয়াম ধারণ করতে হতে পারে. Anuria বা oliguria সাধারণভাবে তীব্র রেনাল ফেলিওর রোগীদের মধ্যে ঘটতে পারে, এবং Anuria ঘটে, বিশেষ করে যখন রক্ত ​​পটাসিয়াম স্তর প্রতিদিন 0.7mmol / এল হারে বৃদ্ধি করতে পারে. রোগ দেরী পর্যায়ে রেনাল ফেলিওর মধ্যে বিকাশ যখন ক্রনিক রেনাল ব্যর্থতা রোগীদের সঙ্গে, রক্ত ​​পটাসিয়াম প্রগতিশীল বৃদ্ধি, তবে কদাচিৎ হয়, oliguria সহজেই রক্ত ​​পটাসিয়াম স্তর বৃদ্ধি হতে পারে.
আলডেসটেরঅন সোডিয়াম ধারনকারী এবং পটাসিয়াম excreting সঙ্গে সাহায্য করে, এবং এই প্রভাব রেনাল পর্যন্ত tubules এর reabsorption ক্ষমতা সামঞ্জস্য মাধ্যমে অর্জিত হয়. অ্যাডিসন রোগ অ্যাড্রিনাল কর্টেক্স ঢলে renin লুকাইয়া ক্ষমতা ইঙ্গিত. Renin অপ্রতুলতা লুকাইয়া এনজিওটেসটিন রূপান্তর এনজাইম নিষেধাত্মক ব্যবহার দ্বারা সৃষ্ট হতে পারে. Renin অপ্রতুলতা দ্বারা সৃষ্ট নিম্ন আলডেসটেরঅন সাধারণভাবে unserious রেনাল ফেইলিউর বা রেনাল ব্যর্থতার সঙ্গে ডায়াবেটিকসের করতে রোগীদের ঘটে.
Intracellular তরল তারপর বহির্ভুত তরল যে প্রায় 30 গুণ বেশি পটাশিয়াম রয়েছে. এবং পরপর শক্তি প্রার্থনা পটাসিয়াম ঘনত্ব পার্থক্য নিশ্চয়তা. যাইহোক, অক্সিজেন অপ্রতুলতা, অ্যাসিড-বেস ভারসাম্য কর্মহীনতার সেইসাথে অন্য ফ্যাক্টর সহজেই সেলুলার তন্তুক্ষয় উন্নত যা কোষ, এর প্রদানের অপর্যাপ্ত শক্তি বৃদ্ধি দিতে পারেন. ব্যাপক সেল ক্ষতি বা আহত হওয়া, বা একাডেমিয়া বহির্ভুত তরল-আভ্যন্তরীণ তরল থেকে পটাসিয়াম অব্যাহতি হতে পারে. সুতরাং, রক্তের পটাশিয়াম স্তর ফলে বৃদ্ধি করা হবে. নিচে breading উপদেষ্টার লোহিত রক্ত ​​মধ্যে আভ্যন্তরীণ পটাসিয়াম ছড়িয়ে sunstroke সীসা মত বিভিন্ন কারণের দ্বারা হতে পারে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor