2015年8月30日星期日

শ্বসনতন্ত্র ক্রনিক কিডনি রোগ (CKD) এর জটিলতা

অভ্যন্তরীণ বিশৃঙ্খলা এবং অনাক্রম্যতা পতন, CKD রোগীদের দায়ী দরুন ইউরিমিয়া ফুসফুস, pneumonedema এবং pleural উত্ক্ষেপ সহ ফুসফুস প্যাথোলজিক্যাল পরিবর্তন ও দায়িত্বগ্রহণ ও বাইরের প্রভাবিত করা.
ক) ইউরিমিয়া ফুসফুসের. এটি ইউরিমিয়া pneumonedema বা ইউরিমিয়া নিউমোনিয়া বলা হয়. তার লক্ষণ হালকা হয় এবং প্রাথমিক পর্যায়ে ইউরিমিয়া শুধুমাত্র ঐ আছে. রোগ বিকাশ হিসাবে, রোগীদের সামান্য সান্দ্র কফ এবং dyspnea সাথে মৃদু বা মাঝারি মাপের কাশি হবে. সেটিকে বিকাশ যখন mesenchyme ফাইব্রোসিস, dyspnea এবং সাইয়্যানসিস তীব্রতর করা. আরেকটি উপসর্গ মধ্যপন্থী বা হালকা hemoptysis এবং এক cardiogenic পালমোনারি শোথ, ফুসফুসের সংক্রমণ, goodpasturessyndrome এবং ইউরিমিয়া ফুসফুসের মধ্যে পার্থক্য করা হয়েছে.
B) ইউরিমিয়া অংশুল ফুসফুস ধরা কলা রোগ. জটিলতা অসুস্হতা 15% -20% হয়. উপসর্গ pleural ঘর্ষণ বিপত্তি, বুকে ব্যথা বা বুকে অস্বস্তি, dyspnea বা জ্বর হল. pleural ঘর্ষণ বিপত্তি সম্ভবত pleural উত্ক্ষেপ দ্বারা সংসর্গী, 15 থেকে 1 দিন স্থায়ী হতে পারে. রক্তের ইউরিয়া নাইট্রোজেন pleural উত্ক্ষেপ সঙ্গে কিছুই করার আছে.
গ) ফুসফুসের জমাটকরণ. CKD প্রায়ই নরম টিস্যু, বিশেষ করে ফুসফুস জমাটকরণ ঘটায়. ক্লিনিকাল উপসর্গ স্বাভাবিক রাবাত ফলাফলের সঙ্গে দীর্ঘস্থায়ী dyspnea, তীব্র বা সাব-তীব্র শ্বাসযন্ত্রের ব্যর্থতা অন্তর্ভুক্ত. না আরো ক্যালসিয়াম সাপ্লিমেন্ট, parathyroid গ্রন্থি কাটা কম ফসফরাস খাদ্য খাওয়া, জমাটকরণ বিপরীত পারেন ডায়ালিসিস সময়-এই সব পদ্ধতি কম ক্যালসিয়াম disalysate, বা বৃদ্ধি ব্যবহার.
ঘ) ইউরিমিয়া পালমোনারি শোথ সাধারণ তীব্র জটিলতার অন্যতম. এই ক্ষেত্রে CKD রোগীদের, অনুভূতি, ঘাম, কাশি শ্বাসরোধী পিঙ্ক শূন্যগর্ভ কফ সঙ্গে কফ কাশি এবং ফুসফুস শব্দ পর্যন্ত ঘটাতে, গুরুতর dyspnea আছে.
মাইক্রো-চীনা মেডিসিন Osmotherapy, যা CKD চিকিত্সার জন্য একটি বৈজ্ঞানিক থেরাপি, মৌলিকভাবে রেনাল ফাইব্রোসিস ব্লক করতে পারেন.

CKD আচরণ সবচেয়ে বৈজ্ঞানিক ভাবে মৌলিকভাবে, রেনাল ফাইব্রোসিস অবরোধ ক্ষতিগ্রস্ত স্বকীয় রেনাল কোষ পুনঃস্থাপন এবং আবার রেনাল ফাংশন পুনঃস্থাপন রেনাল কাঠামো পুনর্গঠন করা হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor