2015年8月25日星期二

টাইপ 2 ডায়াবেটিস জন্য সাধারণ ক্লিনিকাল উপসর্গ

প্রকার 2 ডায়াবেটিস তার সূত্রপাত তারিখ আনুমানিক হিসাব অসুবিধা যা বাড়ে ধীর সূত্রপাত, সঙ্গে একটি সাধারণ দীর্ঘস্থায়ী এবং প্রগতিশীল রোগ. সাধারণত, তবে গুরুতর ক্ষেত্রে এবং জটিলতা দ্বারা সংসর্গী এক জন্য, লক্ষণ সুস্পষ্ট এবং সাধারণত হয়, হালকা ক্ষেত্রে জন্য কোনো সুস্পষ্ট লক্ষণ নেই. সুতরাং, টাইপ 2 ডায়াবেটিস জন্য সাধারণ ক্লিনিকাল উপসর্গ কি কি?
1. মূত্রবর্ধক ঔষধ, Polydipsia: মূত্রে আস্রবণসঙক্রান্ত চাপ বৃদ্ধি এবং কিডনি tubules দ্বারা reabsorption কমাতে হেতু, প্রস্রাবের পরিমাণ প্রায়ই বৃদ্ধি. প্রস্রাব করার ইচ্ছা একটি আরো ফ্রিকোয়েন্সি আছে যারা রোগীদের জন্য, তাদের পেচ্ছাব সংখ্যা এমনকি প্রতিদিন 20 বার পৌঁছাতে পারে. সুতরাং, রাতে ঘন পেতে আপগুলি তাদের ঘুম অনেক প্রভাবিত. ঘন micturitions এছাড়া মূত্রত্যাগ সার্বিক আউটপুট প্রায়ই 2-3L ছাড়িয়ে, এমনকি 10L পৌঁছানোর. ঘন প্রস্রাব করা ও জল ক্ষতির ফলে, ভলিউম এবং রক্তে গ্লুকোজ ঘনত্ব, মূত্রে আয়তন ও চিনি কমানোর যেমন কারণের অনুপাতে হয় যা রোগীদের জন্য মদ্যপান ফ্রিকোয়েন্সি বৃদ্ধি আছে; ইনসুলিন এবং ketoacidosis মধ্যে অপ্রতুলতা আছে, যখন reabsorption dodion এবং পটাসিয়াম আয়ন আরো কঠিন হয়ে উঠতে পারে. আর, প্রস্রাব বৃদ্ধির রক্তরস ঘনত্ব করতে পারে এবং এইভাবে আস্রবণসঙক্রান্ত চাপ প্রভাবিত এবং এমনকি ইত্যাদি hyperosmolar কোমা যেমন গুরুতর ফলাফল হতে
2.Boulimia এবং Polyphagia: চিনি একসঙ্গে হাইপারগ্লাইসেমিয়া দ্বারা অনুপ্রাণিত ইনসুলিন লুকাইয়া সঙ্গে সম্পূর্ণরূপে ব্যবহার করা যাবে না যেহেতু, রোগীদের 'ক্ষুধা প্রায়ই hyperfunction উপস্থাপনা এবং প্রায়ই ক্ষুধার্ত বোধ প্রবণতা আছে. সুতরাং, তাদের প্রধান খাদ্য কখনও কখনও 0.5-1 কেজি পৌঁছাতে পারে এবং খাবারের মাউন্ট দুইবার হিসাবে অনেক একটি স্বাভাবিক ব্যক্তির যে বেশী, এমনকি তাই, এই রোগীদের পূরণ করা যায়নি হতে পারে. তবুও, কখনো কখনো তাদের ক্ষুধা যে একটি হঠাত্ ড্রপ, হতে পারে, আমরা আরো মদ্যপান এবং "ট্রিও বলা হয় অধিক ভোজন, ক্লিনিকাল, মূত্রবর্ধক ঔষধ ইন ketosis ইত্যাদি জটিলতা .অথবা সংক্রমণ, তাপ, রক্তে অম্লাধিক্যজনিত বিকার যেমন উপসর্গ অবধান করা উচিত -আরো উপসর্গ "
3. পরিচ্ছদে (ক্লান্তি এবং কিডনি রোগ), ওজন এবং দুর্বলতা কমানোর: বিপাক অসুস্থতার কারণে বকেয়া, পরিস্থিতিতে খারাপ হবে, যা সব শক্তি, নেতিবাচক নাইট্রোজেন ভারসাম্য এবং জল এবং ইলেক্ট্রোলাইট ক্ষতির ব্যবহারে কমাতে ketosis থাকে, রোগীদের বিশেষ স্পষ্টত যতটা 5 কিলো তাদের ওজন হারান এবং তাদের শক্তি খুব দুর্বল হবে যারা শিশু টাইপ 1 রোগীদের এবং প্রকার 2 গুরুতর রোগীদের, এর, দুর্বল ও ক্লান্ত বোধ করবে. সন্তানের রোগীদের জন্য রোগের দীর্ঘমেয়াদি টেকার আলো উপসর্গের সঙ্গে প্রকার 2 middleaged রোগীদের জন্য, তাদের চর্বি সবসময় দ্বারা সৃষ্ট হয়, যখন তাদের বৃদ্ধি, hypermicrosoma, হলুদ বর্ণ এবং চুল এর কম জেল্লা এবং একটি দুর্বল শক্তি দিয়ে নিবৃত্ত করতে হবে আরো খাওয়ানোর.
4. স্কিন Pruritis: এই ধরনের কেসের প্রায়ই প্রস্রাব চিনি থেকে উদ্দীপনা সৃষ্টি হয়, যা নারীর pudendum, অংশ দেখা যায়. কখনও কখনও এই ধরনের Candida Albicans হিসাবে colpomycosis এর জটিলতা প্রায়ই যেমন leucorrhea হিসাবে নিঃসরণ দ্বারা সংসর্গী হয়, pruritis খারাপ করতে হবে. জল নষ্ট হয় যখন তাছাড়া, সার্বিক শরীরের pruritis এছাড়াও শুষ্ক ত্বক দ্বারা ফলে হতে পারে.
তারা অস্ত্র ও পায়ে, অসাড়, কোমরের ব্যথা, hypaphrodisia, পুরুষত্বহীনতা এবং বন্ধ্যাত্ব, মাসিক ব্যাধি, কোষ্ঠকাঠিন্য এবং চাক্ষুষ ঝামেলা ইত্যাদি কখনও কখনও দিনের প্রতি কেদারা 2-3 বা 5-6 বার সাথে অবাধ্য ডায়রিয়া নেই কালশিটে হল: 5. অন্যান্য উপসর্গ এবং পাতলা পেস্ট কেদারা আকৃতি. এই ক্ষেত্রে সাধারণত ফাংশানাল ডায়রিয়া টাইপ পরিবর্তে প্রদাহজনক ডায়রিয়া অন্তর্গত এবং ডায়রিয়া সম্ভবত অঙ্গজ নার্ভ ফাংশন ঝামেলা সঙ্গে সংযুক্ত করা হয়. গুরুতর নার্ভ syImmunotherapy রোগে জটিলতা দ্বারা সৃষ্ট, যা অনেক অর্থোস্ট্যাটিক হাইপোটেনশন, ঘাম এবং gatism, যেমন রোগ লক্ষণ.

উপরে টাইপ 2 ডায়াবেটিস জন্য ক্লিনিকাল উপসর্গের মৌলিক প্রচলন হয়. বিশেষজ্ঞদের যারা উপসর্গ দেখা হলে, সেরা সময় মিস করবেন না, যাতে একটি চিকিত্সা নেওয়া চেষ্টা, যে সুপারিশ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor