2015年8月23日星期日

IgA Nephropathy লক্ষণগুলো

IgA Nephropathy ক্লিনিকাল উদ্ভাস বিভিন্ন হয়.
IgA Nephropathy সব বয়সের ঘটেছে, কিন্তু প্রধানত তরুণ প্রভাবিত করতে পারেন. তথাপি রোগীর শিশু বা প্রাপ্তবয়স্ক কিনা, IgA Nephropathy বিভিন্ন ক্লিনিকাল প্রকাশ ও অভাব চরিত্রগত বৈশিষ্ট আছে. রোগীদের ক্লিনিকাল প্রক্রিয়া এবং পূর্বাভাস মেয়াদে বিপুল পার্থক্য উপস্থাপন করতে পারেন. এখানে IgA Nephropathy (Iga Nephropathy উপসর্গ) কিছু সাধারণ ক্লিনিকাল প্রকাশ হয়.
1. স্থূল hematuria (Hematuria এবং কিডনি রোগ)
IgA রোগীদের থার্টি পঞ্চাশ শতাংশ সাধারণত গলবিলপ্রদাহমূলক এবং টনসিল পরমুহুর্তের যা ঘটে স্থূল hematuria, উপস্থাপন করতে পারেন, এবং এটি একটি ঠান্ডা, ক্লান্তি, টিকা, নিউমোনিয়া এবং gastroenteritis সঙ্গে ঘটতে পারে. এটি সাধারণত উপরে ঘটনার পর 24 ঘন্টার মধ্যে ঘটেছে. গ্রস hematuria এক সপ্তাহে বেশ কয়েক ঘন্টা স্থায়ী হয়, তাহলে এটি মওকুফ হবে. hematuria দৈর্ঘ্য ও সময়ের পূর্বাভাসের উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করবে.
2.abnormal urinalysis
ক্লিনিকাল প্রকাশ আণুবীক্ষণিক hematuria এবং / অথবা proteinuria অন্তর্ভুক্ত. বেশীর ভাগ ক্ষেত্রেই রোগীরা শারীরিক পরীক্ষার সময় সনাক্ত বা পরীক্ষা-আপ অন্যান্য রোগের জন্য হয়. পূর্বাভাসের তারতম্য সঙ্গে ডিফারেনশিয়াল ক্লিনিকাল প্রকাশ এবং প্যাথোলজিক্যাল পরিবর্তন বর্তমান কিডনি রোগী এই অংশ. কিছু রোগীদের স্থূল hematuria, সেইসাথে উচ্চ রক্তচাপ এবং রেনাল অপ্রতুলতা উপস্থাপন করতে পারে.
3.nephrotic সিন্ড্রোম
Nephrotic সিন্ড্রোম সাধারণত গুরুতর Glomerular রোগের রোগীদের ঘটবে. Pathologically, অনেক glomeruli ক্ষতিগ্রস্ত পা কোষ, ব্যাপক নলাকার-স্থানে ক্ষতি বা চাঁদের গঠনের সঙ্গে, বিশ্বব্যাপী অপ্রচলিত বা আংশিকভাবে অচল. কিডনি রোগীদের এই ধরনের glucocorticoids ভাল প্রতিক্রিয়া, এবং সাধারণত ভাল পূর্বাভাস ভোগদখল.
4.acute রেনাল অপ্রতুলতা
তীব্র রেনাল অপ্রতুলতা সম্ভবত দুই প্যাথোলজিক্যাল পরিবর্তন সম্পর্কিত হয়. এক glomeruli মধ্যে ব্যাপক চাঁদের গঠনের, এবং অন্যান্য বিশাল লোহিত রক্তকণিকার hematuria সময়কালে tubules ব্লক কাস্ট হয়. তীব্র রেনাল অপ্রতুলতা রোগীদের একটি অংশ ডায়ালাইসিস চিকিত্সার প্রয়োজন হবে.
5.chronic রেনাল অপ্রতুলতা
রেনাল অপ্রতুলতা গড়ে শতকরা 20.7% হচ্ছে, সাধারণত দীর্ঘমেয়াদী IgA Nephropathy প্রয়াত উদ্ভাস.
6. উচ্চ রক্তচাপ

IgA Nephropathy রোগীদের অবশ্যই সময় ঘটতে পারে, যা তাদের প্রাথমিক উপসর্গ হিসেবে উপস্থিত উচ্চ রক্তচাপ,. উচ্চরক্তচাপ অবাঞ্ছিত পূর্বাভাসের বাড়ে, যা একটি ফ্যাক্টর এটিও করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor