2015年8月21日星期五

পুরুষদের মধ্যে কিডনি রোগ লক্ষণ

শুধু অন্যান্য রোগের মত, কিডনি রোগ, এছাড়াও বিভিন্ন পর্যায়ে আছে এবং প্রতিটি পর্যায়ে সরবরাহ ভিন্ন. আপনি নারী বা পুরুষ যেই হোক না কেন, একই পর্যায়ে প্রধান উপসর্গ প্রায় একই.
কিডনি রোগের পর্যায়ে
সর্বাধিক কিডনি রোগ প্রায় কিডনি কাজ করছে কত ভাল একটি সূচক যা Glomerular পরিস্রাবণ হার (GFR) অনুযায়ী পাঁচটি পর্যায়ে বিভক্ত করা যায়. GFR প্রথম পর্যায়ে তার চেয়ে অনেক বেশী 90% হয় এবং হালকা কিডনি রোগের কিন্তু স্বাভাবিক বা ভালো পারে GFR সঙ্গে নিদর্শনাবলী রয়েছে. GFR 60 এবং 89 এর মধ্যে থাকে, তখন এই পর্যায়ে দ্বিতীয় পর্যায়ের বলা হয় এবং তার বৈশিষ্ট্য হ্রাস পারে GFR সঙ্গে হালকা কিডনি রোগ হয়. GFR 30 থেকে 59 রেঞ্জ, এই পর্যায়ে তৃতীয় পর্যায় বলা হয় এবং এটি সহনীয় কিডনি রোগের পর্যায়. চতুর্থ পর্যায় পারে GFR 15 এবং 29 এর মধ্যে হয় এবং কিডনি রোগ এই পর্যায়ে অত্যন্ত কঠোর. শেষ পর্যায়ে পারে GFR কম 15 যেখানে কিডনি রোগের শেষ পর্যায়ে.
বিভিন্ন পর্যায়ে সরবরাহ
আমরা স্পষ্টতই কারণ কিছু উপসর্গের তিনটি পর্যায়ে ভাগ এই পাঁচটি পর্যায়ে শ্রেণীভুক্ত করতে পারেন উপসর্গ বলতে যাতে কাছাকাছি পর্যায়ে অনুরূপ. প্রথম প্রথম কিডনি রোগ (ধাপ 2 1) হয়, তাহলে দ্বিতীয়টি উন্নত কিডনি রোগ (ধাপ 3 থেকে 4) হয় এবং শেষ পর্যায়ে শেষ পর্যায়ে কিডনি রোগ (পর্যায় 5) হয়. তিনটি পর্যায়ে বিভিন্ন লক্ষণ এবং উপসর্গ আছে.
প্রথম পর্যায়ে শারীরিক উপসর্গ কোন সুস্পষ্ট লক্ষণ আছে. যাইহোক, রক্ত ​​পরীক্ষা ও প্রস্রাব পরীক্ষা অস্বাভাবিকতা দেখাতে হবে. রক্তে ক্রিয়েটিনাইন মূল্যায়ন করা হবে এবং প্রস্রাবে প্রোটিন এবং লোহিত আছে থাকতে পারে. কিছু মানুষ উচ্চ রক্তচাপ ভুগতে হতে পারে এবং রক্তাল্পতা উপদ্রবও বেড়ে যায় কিন্তু খুব কমই এই পর্যায়ে.
দ্বিতীয় পর্যায়ের প্রথম পর্যায়ের তুলনায় আরো উপসর্গ রয়েছে. এক গ্লানি, ক্লান্তি, ফোলাভাব বা ফুলে মনে হতে পারে. ফোলাভাব বা ফুলে সাধারণত বিশেষ করে চোখের চারপাশে, হাত বা পায়ের এবং ankles দেখা যায়. এক সাধারণত পিছনে মধ্য টু নিচের অংশ যে কোন জায়গায় একটা ভোঁতা ব্যথা অনুভূত হয়, যা ব্যথা ফিরে মনে হতে পারে. ক্ষুধা থেকে পরিবর্তন হতে পারে এবং খাবার অতীতে যে একই স্বাদ না মে. সিরাম creatinine আগে ও মূত্রত্যাগ পরিবর্তনের প্রস্রাবের পরিমাণ, প্রস্রাবের রঙ এবং প্রস্রাবের ফ্রিকোয়েন্সি সহ আরো তুলনায় (উচ্চ ক্রিয়েটিনাইন শ্রেনী) বেশী হতে হবে.
তৃতীয় পর্যায়ে কিডনি রোগ শেষ পর্যায়ে এবং যেমন রক্তশূন্যতা, সহজ রক্তপাত ও কালশিরা, মাথা ব্যাথা, ক্লান্তি এবং নিদ্রালু অনুভূতি, দুর্বলতা, বমি বমি ভাব, বমি, তৃষ্ণা, পেশী বাধা, এ অসাড় সংবেদন অনেক সুস্পষ্ট লক্ষণ ও উপসর্গ, আছে পা, উপসর্গের কিছু আগে এই পর্যায়ে সামনে পেশ করা হয় ইত্যাদি প্রস্রাবের আউটপুট, কমে. এক উপরোক্ত লক্ষণ বা তালিকাভুক্ত না অন্যান্য উপসর্গ কিছু হতে পারে. শরীরের অঙ্গ অন্যদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক আছে, এক ব্যর্থ হলে, অন্যদের প্রভাবিত হলে, তারা তাদের উপসর্গ উপস্থাপন করতে পারেন, প্রভাবিত হতে নিশ্চিত.

কন্টেন্ট উপরে থেকে, এটি এই রোগের সঠিক চিকিৎসা না হলে খারাপ থেকে আরও খারাপ হবে এবং সরবরাহ আরো এবং আরো পাবেন যে সুস্পষ্ট. একটি সন্তোষজনক ফলাফল পাওয়ার জন্য, আগে সঠিক পদ্ধতি সঙ্গে এটি খাওয়াবো. কোন প্রশ্ন, আমার আমাকে ইমেইল

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor