2015年8月27日星期四

রেনাল অপ্রতুলতা লক্ষণগুলো

সাধারণত ক্রনিক কিডনি রোগ (CKD) সঙ্গে মানুষের মধ্যে যা প্রদর্শিত রেনাল অপ্রতুলতা, কিডনি পর্যাপ্তরূপে রক্ত ​​থেকে বিষক্রিয়াগত মাথাব্যথা এবং বর্জ্য পদার্থ ফিল্টার করতে ব্যর্থ হয় যা একটি মেডিকেল অবস্থা বর্ণনা করে. রেনাল অপ্রতুলতা সঙ্গে, ক্ষতিগ্রস্থদের সাধারণত উপসর্গের একটি সিরিজ আছে. আচ্ছা তাহলে রেনাল অপ্রতুলতা সাধারণ লক্ষণগুলো কি কি?
গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালীর মধ্যে উপসর্গ: গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালীর মধ্যে উপসর্গ রেনাল অপ্রতুলতা এর সবচেয়ে সাধারণ এবং নিকটতম উপসর্গ হয়. প্রাথমিক পর্যায়ে, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালীর মধ্যে প্রধান জটিলতা ক্ষুধাহীনতা এবং পেটে অস্বস্তি হয়. পরবর্তীতে, বমন, বমি বমি ভাব, জিভের ঘা, ডায়রিয়া, ওরাল শ্লৈষ্মিক ঝিল্লী এর পচান এবং এমনকি প্রদর্শিত হবে পরিপাক নালীর মধ্যে রক্তপাত.
নার্ভ ইমিউনোথেরাপি লক্ষণ: ক্লান্তি, মাথা ঘোরা, hypomnesis, অনিদ্রা এবং মাথা ব্যাথা সবসময় রেনাল অপ্রতুলতা ভুগছেন মধ্যে প্রদর্শিত হবে. কখনও কখনও, itchy চামড়া, পিন এবং সূঁচ, causalgic অঙ্গ-প্রত্যঙ্গ ও অসহ্য ফাটা চেহারা ঘটবে. শেষদিকে পর্যায়, তারা নিদ্রালুতা, পেশী টান, উন্মত্ত স্পিচ, অস্থির মেজাজ, hyperspasmia এবং এমনকি কোমা হতে পারে.
কার্ডিওভাসকুলার syImmunotherapy লক্ষণ: রেনাল অপ্রতুলতা এর ক্ষতিগ্রস্থদের রক্তচাপ হতে পারে. জেদি উচ্চ রক্তচাপ বাম ventricular hypertrophy, কার্ডিয়াক ক্ষতি, কার্ডিয়াক ব্যর্থতা ও uremic হৃদ্ধরা ঝিল্লির প্রদাহ এর HT সংঘটন উন্নীত হবে, যা বিষাক্ত পদার্থ ধারণ হতে হবে.
Hemopoietic syImmunotherapy লক্ষণ: রক্তাল্পতা রেনাল অপ্রতুলতা এর ক্ষতিগ্রস্থদের জন্য একটি আবশ্যক. এই ছাড়াও, যেমন subcutaneous subcutaneous, নাসিকা হইতে রক্ত-ক্ষরণ, Melena এবং রক্তপাত আঠা হিসেবে রক্তপাত ঘটতে করা সহজ.
শ্বাসযন্ত্রের syImmunotherapy লক্ষণ: metabolin স্মৃতিশক্তি pleuritis, uremic tracheitis, নিউমোনিয়া হতে পারে. উপরন্তু, এই সংশ্লিষ্ট উপসর্গের একটি সিরিজ হতে হবে.
চামড়ায় উপসর্গ: কলঙ্কিত এবং শুষ্ক হবে রেনাল অপ্রতুলতা এর ক্ষতিগ্রস্থদের ত্বক. উপরন্তু, desquamation এছাড়াও প্রদর্শিত হবে.

এছাড়া এই উপসর্গ থেকে, রেনাল অপ্রতুলতা ব্যক্তিদের ফোলা, রক্তে অম্লাধিক্যজনিত বিকার, hyponatremia, hyperphosphatemia এবং বিপাকীয় গোলযোগ থাকবে. এই উপসর্গ সব রেনাল অপ্রতুলতা সঙ্গে মানুষের মধ্যে দেখা দিতে পারে, যদিও, ক্ষতিগ্রস্থদের শুধু তাদের কিছু থাকতে পারে. তাছাড়া, একদা, এই উপসর্গ আরো এবং আরো গুরুতর হতে পারে এবং অবশেষে জনগণের মৃত্যুর মূল কারণ হয়ে. এই উপসর্গ প্রদর্শিত একবার অতএব, একটি ভাল নিয়ন্ত্রণ থাকার খুব প্রয়োজন. এই উপসর্গ সম্পর্কে সুনির্দিষ্ট চিকিৎসার জন্য, অনলাইন আমাকে বা কনসাল আমাদের কনসালট্যান্ট ইমেইল করুন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor