2015年8月31日星期一

কিডনি রোগ, Hyperuricemia জটিলতা

ইউরিয়া এসিড পিউরিন বিপাক চূড়ান্ত পণ্য. পিউরিন বিপাক কর্মহীনতার ইউরিয়া অ্যাসিড অত্যধিক লুকাইয়া বাড়ে. উপরন্তু, রেনাল ফাংশন পতন ইউরিয়া অ্যাসিড কম রেচন বৃদ্ধি দিতে হবে. এই দুটি উপরোক্ত কারণে রক্তে ইউরিয়া অ্যাসিড কন্টেন্ট বাড়িয়ে দিতে পারে, এবং তারপর এই ইউরিয়া এসিড রক্তে স্তূপাকার এবং Hyperuricemia কারণ.
রক্তে উচ্চ ইউরিয়া অ্যাসিড কন্টেন্ট সহজেই সাধারণভাবে গেঁটেবাত বলা হয় যা জয়েন্টগুলোতে, এ urate এজাহার বাড়ে. রেনাল গ্লোমেরুলাস ও রেনাল tubules মধ্যে urate আরও এজাহার আছে যখন, কিডনি ক্ষতির সৃষ্ট বা কুপিত করা হবে না.
Hyperuricemia দুটি প্রধান causations, যথা, ইউরিয়া অ্যাসিড আরো লুকাইয়া এবং ইউরিয়া অ্যাসিড কম রেচন হয়. সাবেক করণ উল্লেখ করে আমরা পিউরিন খাদ্য কম একটি খাদ্য পরিবর্তন পড়া যাবে. আর তথ্য অনুযায়ী, খুব বেশী সমুদ্র খাবার নিতে যারা এই রোগ আরো প্রবন. সুতরাং, এই Hyperuricemia বা কিডনি সমস্যার রোগীদের সাগর খাদ্য খাওয়ার অনেক বেশি মনোযোগ দিতে হবে.
যাইহোক, অনাহার শক্তির জন্য নিজস্ব (পিউরিন সমৃদ্ধ) টিস্যু বিপাক শরীরের ঘটায়. সুতরাং, একটি উচ্চ পিউরিন খাদ্যের মত, অনাহার ইউরিক অ্যাসিড রূপান্তরিত পিউরিন পরিমাণ বৃদ্ধি পায়. অনাহার কারণে ইউরিক এসিড ও ketenes মধ্যে যাতায়াতের জন্য প্রতিযোগিতার, ইউরিক এসিড নাদা কিডনি কার্যক্ষমতা ক্ষমতার হানি.
ইউরিয়া অ্যাসিড রেচন মজুদ করা হয় যে ক্ষেত্রে, মেডিসিন জমা urate অবনতি উন্নত অবিলম্বে গ্রহণ করা উচিত. Xanthine অক্সিডেস ইনহিবিটর একবার কিডনি রক্ত ​​বের করে ফিল্টার আছে ইউরিক অ্যাসিড reabsorption হ্রাস করে, ইউরিক অ্যাসিড রেচন বৃদ্ধি Xanthine অক্সিডেস Uricosurics বাধা সৃষ্টি করে, ইউরিক অ্যাসিড উত্পাদন হ্রাস.

গেঁটেবাত ছাড়াও, ইউরিয়া অ্যাসিড উচ্চ কন্টেন্ট এছাড়াও তাই উচ্চ রক্তচাপ, arteriosclerosis এবং মত রক্তনালী রোগ বৃদ্ধি দিতে পারেন. তাই রক্তচাপ নিয়ন্ত্রণে নেবার মহান গুরুত্বপূর্ণ হল.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor