2015年8月31日星期一

ডায়ালিসিস জটিলতা

ডায়ালিসিস জটিলতা
Hypoxemia
এই জটিলতা সাধারণত জারিত ডায়ালিসিস অবলম্বন যারা রোগীদের ঘটে. এবং শরীরের মধ্যে জারিত বিপাক থেকে কারণে ইমিউনোথেরাপি এবং রক্তে CO2 ও HCO3 বিষয়বস্তুর হ্রাস. উপরন্তু, ডায়ালিসিস ঝিল্লির খারাপ জৈব উপযুক্ততা hypoxemia যার ফলাফল পালমোনারি কৈশিক জাহাজ সাদা কোষ ঘনত্ব, হতে হবে. এই জটিলতা সাধারণত কার্ডিয়াক রোগের ইতিহাস কোন সুস্পষ্ট ক্লিনিকাল উপসর্গ এবং রোগীদের হয়েছে বা ডায়ালাইসিস গ্রহণ করার সময় বয়স্ক এই জটিলতা আরো প্রবন.
রক্তের নিম্নচাপ
রক্তের নিম্নচাপ সাধারণত কার্যকর রক্ত ​​ভলিউম, অপেক্ষাকৃত দ্রুত পরিস্রাবণ গতি, স্বয়ংক্রিয় স্নায়ু প্যাথোলজিক্যাল পরিবর্তন, এবং ভাসোকন্স্ত্রিকশন পতন ও Atrial natriuretic ফ্যাক্টর উচ্চ পর্যায়ের পতন দ্বারা সৃষ্ট হয়. এবং প্রধান উপসর্গ বুকে, ঘাম, amaurosis, বমি বমি ভাব এবং বমি, পেশীবহুল খিঁচুনি বা চেতনা এমনকি ক্ষতিগ্রস্ত সংবেদন বিষম, মাথা ঘোরা হল. একসঙ্গে রক্তধারায় গতি কমে আসে বা এমনকি temporally ডায়ালিসিস বিলম্বিত সাথে এই জটিলতা, অবিলম্বে Replenishing রক্ত ​​ভলিউম চিকিত্সা উল্লেখ অত্যন্ত সুপারিশ করা হয়.
কার্ডিয়াক tamponade
কার্ডিয়াক tamponade সময় বা ডায়ালাইসিস পরে ঘটতে পারে. এবং এটি সাধারণত হেমোরেজিক কার্ডিয়াক tamponade হয়. করণ ইতিমধ্যে হৃদ্ধরা ঝিল্লির প্রদাহ ভোগা যারা রোগীদের Heparin প্রয়োগের হতে পারে.
হিমলাইসিস
হিমলাইসিস dialysate নিম্ন ব্যাপ্তিযোগ্যতা, উচ্চ তাপমাত্রা বা নাইট্রেট বা chloramines উচ্চতর কন্টেন্ট মত dialysate এর অস্বাভাবিকতা দ্বারা সৃষ্ট হতে পারে. উপসর্গ সম্ভব হতে পারে ধড়্ফড়্, শ্বাস, fantod ক্ষুদ্রতা, এবং ধারালো কোমর ব্যথা বা পেট খিঁচুনি সংঘটন হল. Dialysate নিম্ন ব্যাপ্তিযোগ্যতা এছাড়াও জল মত্ততা বা সেরিব্রাল শোথ ঘটাতে পারে. রক্তাল্পতা অধোগমন হিমলাইসিস সবচেয়ে সাধারণ ফলাফল.
ভারসাম্যহীনতা সিন্ড্রোম

এই জটিলতা রক্তে ইউরিয়া নাইট্রোজেন এবং creatinine উচ্চ পর্যায়ের সঙ্গে রোগীদের ঘটে. ডায়ালিসিস প্রাপ্তির পর, পদার্থ অপবন্টন প্রধানত pH এর মাত্রা ভারসাম্যহীনতা সহজেই সেরিব্রাল অক্সিজেনের ঘাটতি বা সেরিব্রাল শোথ হতে পারে মায়, রক্ত ​​এবং সেরিব্রাল টিস্যু মধ্যে ইউরিয়া গঠিত. এবং উপসর্গ তাই ডায়ালিসিস পর মাথাব্যথা, ক্লান্তি, রক্তচাপ বৃদ্ধি, ঘুম-ব্যাধি এবং অন্তর্ভুক্ত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor