2015年8月28日星期五

বৃক্কের উচ্চরক্তচাপ পিরণিত িক হেত পাের

রেনাল রোগ দ্বারা সৃষ্ট উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ) বৃক্কের উচ্চরক্তচাপ হিসেবে উল্লেখ করা হয়, এবং এটি দুই ধরনের বিভক্ত করা যেতে পারে: রেনাল parenchyma এবং রেনাল রক্তনালীসমূহ প্যাথোলজিক্যাল পরিবর্তন, সব ক্ষেত্রেই এর 5% থেকে 10% সঙ্গে পরেরটির জন্য অ্যাকাউন্ট উচ্চ রক্তচাপ. সব কিডনি রোগীদের প্রায় 20% উচ্চ রক্তচাপ বিকাশ. বৃক্কের উচ্চরক্তচাপ প্রধানত কিডনি, হার্ট, মস্তিষ্ক এবং রক্তবাহ বাদে, লক্ষ্য, যা প্রাথমিক উচ্চ রক্তচাপ, যে যে অনুরূপ বিপদ.
1. হৃদযন্ত্রের প্রভাব
ক্রমবর্ধমান রক্তচাপ, জমিদার একটি রাষ্ট্র অশুভ ventriculus যাব ventriculus অশুভ বৃদ্ধির প্রতিরোধের,. সুতরাং, ventriculus অশুভ ধীরে ধীরে মোটা করা হবে এবং কার্ডিয়াক পেশী এর ওজন এবং অক্সিজেন খরচ বৃদ্ধি প্রসারিত. একই সময়ে, উচ্চ রক্তচাপ এটা সংকীর্ণ এবং রক্ত ​​কম সরবরাহের করতে হবে যা করোনারি আর্টারি অ্যাথেরোস্কেলারোসিস, ফলে করোনারি আর্টারি ক্ষতি হবে. দুটি একসঙ্গে কাজ কারণের, হৃদস্পন্দন বিশৃঙ্খলা, কণ্ঠনালীপ্রদাহ, MO (মায়োকার্ডিয়াল ইনফার্কশন) ও ঘটতে পারে হৃদযন্ত্র.
2. মস্তিষ্কের উপর প্রভাব
দীর্ঘমেয়াদী উচ্চ রক্তচাপ, তাদের এড়ান সংকীর্ণ, সেরিব্রাল রক্তনালীতে রক্ত ​​জমাট বাঁধা হতে থাকে, যা মস্তিষ্কে শক্ত মধ্যে arteriola, তাদের দেয়াল মোটা করা যাবে না. রক্তবাহ ব্লক সম্ভাব্য ডিমেনশিয়া মধ্যে উন্নয়নশীল, সেরিব্রাল ক্ষয়িষ্ণুতা হতে পারে.
সেরিব্রাল রক্তনালীসমূহ গঠন তারা শক্ত হয়, বিশেষ করে যখন, অপেক্ষাকৃত প্রবন হিসাবে, angiospasm এমনকি বিদারণ রক্তচাপ ওঠানামা যখন ঘটতে পারে.
3. পেরিফেরাল রক্তনালীসমূহ উপর প্রভাব
কারণ রক্তনালীসমূহ প্যাথোলজিক্যাল পরিবর্তন, পেরিফেরাল টিস্যু অক্সিজেন ও পুষ্টিকর বিষয়ে পরিবহণ lessens, খিঁচুনি ও ব্যথা চিহ্নিত সবিরাম claudication কারণ হবে, যা. বাকি ব্যথা সাধারণত রেনাল রক্তনালীতে রক্ত ​​জমাট বাঁধা পরমুহুর্তের ঘটে.
উচ্চ রক্তচাপের ঝুঁকি বিবেচনা করে কিডনি রোগীদের কঠোরভাবে তাদের রক্তচাপ নিয়ন্ত্রণ করা উচিত. নইলে পরিণতি অতীব গুরুত্বপূর্ণ.

যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে আপনার নির্দিষ্ট অবস্থার উপর ভিত্তি করে আপনার চিকিত্সার উপর আপনি উপদেশ দিতে প্রস্তুত যারা আমাদের অনলাইন বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ বিনা দ্বিধায়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor