2015年8月31日星期一

শোধক প্রোটিন প্রস্রাব, উচ্চ রক্তচাপ এবং হাইপারলিপিডেমিয়া - কিডনি রোগ

ক্রনিক নেফ্রাইটিস রোগীদের সাধারণত একই সময়ে হাইপারটেনশন ভোগা. উচ্চ রক্তচাপ সহজেই অসুস্থতা অবস্থার আরো খারাপের দিকে. এনজিওটেসটিন-রূপান্তর এনজাইম নিষেধাত্মক (কুল) সাধারণত রক্তচাপ কমাতে ব্যবহৃত হয়. কুল কার্যকরভাবে উচ্চ রক্তচাপ কমাতে এবং একই সময়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে থেকে কিডনি রক্ষা করতে পারেন. রক্তচাপ হঠাত্ এবং ধারালো কমে অসুস্থতা অবস্থার বাড়িয়ে করতে পারে তবে, নেফ্রাইটিস ও উচ্চ রক্তচাপ রোগীদের পরিষ্কার করা উচিত. এটা ভাল রক্ত ​​প্রবাহ ঘনিষ্ঠভাবে রক্তচাপ এর সাথে সম্পর্কিত করা হয় এবং কিডনি রেনাল কোষ রক্ত ​​ও অক্সিজেন অপ্রতুলতা বৃদ্ধি দিতে, যা রুঢ়ভাবে পশ্চাদপসরণ রক্তচাপ হঠাত্ কমে রক্ত ​​প্রবাহ যে পরিচিত হয়.
Glomerular ফাংশন প্রগতিশীল ক্ষতি এবং glomerulosclerosis উন্নয়নে শুধুমাত্র উচ্চ রক্তচাপ কিন্তু প্রোটিন ফুটো এর সাথে সম্পর্কিত করা হয় না. আরো গুরুতর প্রোটিন ফুটো হয়, দ্রুত glomerulosclerosis উন্নয়ন হবে. রেনাল কোষ প্রদাহজনক প্রতিক্রিয়া থেকে প্রোটিন ফুটো Immunotherapys, তাই বিরোধী প্রদাহ চাবিকাঠি. প্রোটিন প্রস্রাবের উল্লেখ অন্য সমস্যা এছাড়াও রোগীদের মনোযোগ যতদিন রেনাল সেল এর প্রদাহজনক প্রতিক্রিয়া হিসেবে, প্রোটিন ফুটো বন্ধ করা হবে না যে বিদ্যমান দাবী, এবং এই ধরনের এলবুমিন এর venoclysis হিসাবে উচ্চ মানের প্রোটিন সম্পূরণ সামান্য কিনা বা কোন সাহায্য. আরো কি, এই এছাড়াও কিডনি চাপ বৃদ্ধি হবে.

ক্রনিক নেফ্রাইটিস রোগীদের সাধারণত হাইপারলিপিডেমিয়া ভোগা. গবেষণার হাইপারলিপিডেমিয়া এছাড়াও রেনাল অসুস্থতা অবস্থার অবনতি অবদান রাখতে পারেন যে প্রমাণিত হয়েছে. antilipemic এজেন্টদের দত্তক গ্রহণ সেইসাথে একটি কম চর্বি খাদ্য প্রয়োজন হয়. যাইহোক, বেশ কিছু রোগীর কিছু antilipemic এজেন্ট যকৃতে ক্ষতিকর হয় বুঝতে আবশ্যক, যাতে সঠিক ওষুধের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor