2014年10月1日星期三

পলিসিস্টিক কিডনি রোগ (Pkd) কিডনি রোগ সংক্ষিপ্ত বিশ্লেষণ

পলিসিস্টিক কিডনি রোগ (Pkd) একটি বংশগত রোগ, এবং বৃদ্ধি এবং কিডনি উপর সিস্ট একটি বড় সংখ্যা তার প্রধান উপসর্গ. মানব শরীরের দুই কিডনি, পোঁদ অবস্থিত একটি মুষ্টি কিডনি আকার আছে. কিডনি প্রধান ফাংশন বিপাকীয় বর্জ্য এবং বাড়তি জল, এবং নিষ্কাশিত প্রস্রাব আকারে রক্ত ফিল্টার করা হয়. উপরন্তু, কিডনি শরীরের ইলেক্ট্রোলাইট ভারসাম্য এবং অ্যাসিড বেস ভারসাম্য নিয়ন্ত্রণ জন্য দায়ী. দরুন কিডনি উপর তরল পূরণ আম বৃদ্ধি করার জন্য, এই সিস্ট কিডনি বড় আকার এবং রেনাল ব্যর্থতা পর্যন্ত কার্যকরী পতন ফলে কিডনি স্বাভাবিক সাংগঠনিক কাঠামো পরিবর্তন করতে হবে.
স্বাভাবিক পরিস্থিতিতে, রেনাল ব্যর্থতা উন্নয়ন Pkd বছর সময় লাগবে, কিন্তু তারা রেনাল ব্যর্থতা ডিগ্রী পৌঁছাতে, এটা রোগীদের ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন হয়. পলিসিস্টিক কিডনি রোগীদের প্রায় অর্ধেক রেনাল ব্যর্থতা, বা ESRD উন্নয়ন.
Pkd এছাড়াও লিভার আম, এবং যেমন মস্তিষ্কের রক্তনালী বা হৃদরোগের অন্যান্য অঙ্গ রোগ, হতে. ডাক্তার প্রায়ই সিস্ট সংখ্যা এবং স্বাভাবিক রেনাল সিস্ট এবং পলিসিস্টিক কিডনি রোগ পার্থক্য ধরনের জটিলতা উপর ভিত্তি করে.
মার্কিন যুক্তরাষ্ট্র পলিসিস্টিক কিডনি সঙ্গে প্রায় 600,000 রোগীদের আছে, এবং সিস্টিক ক্ষত রেনাল ব্যর্থতা নেতৃস্থানীয় চতুর্থ বৃহত্তম কারণ. দুটি প্রধান বংশগত পলিসিস্টিক কিডনি রোগ টাইপ আছে:
Autosomal প্রভাবশালী পলিসিস্টিক কিডনি বংশগত পলিসিস্টিক কিডনি রোগ কিডনি রোগের সবচেয়ে সাধারণ ফর্ম. সম্পর্কে 30-40 তরুণ মানুষের ভিড় তার প্রধান ঘটনা, কিন্তু onset.Approximately ADPKD রোগীদের 90% এই বিষয়শ্রেণীতে পড়া এমনকি শৈশব রোগীদের মধ্যে আগে সূত্রপাত হতে পারে.

বিরল বংশগত পলিসিস্টিক কিডনি রোগ কিডনি রোগ সঙ্গে তুলনা autosomal প্রচ্ছন্ন পলিসিস্টিক কিডনি রোগ,. খুব তাড়াতাড়ি সূত্রপাত ঘটনা রোগীদের জন্মের পর প্রথম কয়েক মাসের মধ্যে সাধারণত, এমনকি রোগীদের utero মধ্যে সূত্রপাত ছিল.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor