2014年10月5日星期日

মজ্জা স্পঞ্জ কিডনি

মজ্জা স্পঞ্জ কিডনি (এমএসকে) কিডনি ভিতরে nephron অংশটির-অতি ক্ষুদ্র টিউব একটি তারিখ খুঁত. এটি গঠিত হচ্ছে একটি স্বাভাবিক কিডনি ইন, প্রস্রাব এই nephron অংশটির মাধ্যমে প্রবাহিত. এমএসকে মধ্যে, ক্ষুদ্র থলির সিস্ট কিডনি তৈরি একটি স্পঞ্জ মত চেহারা মজ্জা-ভেতরের অংশ গঠন বলা হয়. সিস্ট nephron অংশটির মাধ্যমে অবাধে প্রবাহিত থেকে প্রস্রাব রাখা.
প্রভাবিত কিডনি একটি স্পঞ্জ অনুরূপ না, কারণ নাম মজ্জা স্পঞ্জ কিডনি বিভ্রান্তিকর. নাম নলাকার ectasia এবং সংগ্রহ নাল এর সিস্টিক dilatation বিকল্প হিসাবে প্রস্তাব করা হয়েছে; তবে, মজ্জা স্পঞ্জ কিডনি এই ব্যাধি জন্য সবচেয়ে বেশি ব্যবহার করা হয়.
মজ্জা স্পঞ্জ কিডনি সঙ্গে যুক্ত জটিলতা (উপস্থাপনা, workup, treatmen টন, এবং মন্তব্য দেখুন) নিম্নলিখিত অন্তর্ভুক্ত:
বৃক্কের পাথর
মূত্রনালীর সংক্রমণ (UTI)
Hematuria
দূরক রেনাল নলাকার রক্তে অম্লাধিক্যজনিত বিকার (আরটিএ; টাইপ 1 আরটিএ)
রেনাল অপ্রতুলতা (কদাচিৎ)
কারণ
এমএসকে একটি সংগ্রহ নালী এর প্রসারণ সঙ্গে বৈশিষ্ট্যযুক্ত একটি তারিখ খুঁত. প্রসারণ কারণে শিশুসুলভ hypercalciuria যাও ক্যালসিয়াম oxalate calculi এর ভ্রূণের জীবন বা নলাকার বাধা থেকে ফলাফল সময় ইউরিক অ্যাসিড দ্বারা অবরোধ সৃষ্টি হয়.
পূর্বাভাস
এমএসকে সাধারণত একটি ভাল ভবিষ্যদ্বাণী সঙ্গে যুক্ত করা হয়. তবে, রেনাল অপ্রতুলতা ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে 10% ক্ষেত্রে জন্য অ্যাকাউন্ট করতে পারেন.

বৃক্কের ব্যর্থতার খুব কমই হয়. কিন্তু বিরল ক্ষেত্রে, এটা কারণে পুনরাবৃত্তি pyelonephritis এবং বা মূত্রনালীর সংক্রমণ ঘটতে পারে. অতএব, সংক্রমণ নিয়ন্ত্রণ কিডনি ক্ষতি প্রতিরোধ করার জন্য খুবই গুরুত্বপূর্ণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor