2014年10月5日星期日

শিশুদের নাল কিডনি

নাল কিডনি রেনাল লয় ব্যত্যয় সবচেয়ে সাধারণ ধরন. এটা শরীরের midline পার যে রেনাল parenchyma বা তন্তুকলা কার্যকরী একটি Isthmus দ্বারা নিম্ন খুঁটি এ সংযুক্ত midline এর প্রতিটি পাশ দিয়ে দুটি স্বতন্ত্র কার্যকরী কিডনি, গঠিত.
নাল কিডনি 1 400-800 প্রতি লাইভ এ জন্ম হয়. সত্য ঘটনা সম্ভবত কোথাও এই দুই চরম মধ্যে সবচেয়ে গুরত্বপূর্ণ. নাল কিডনি নারী হিসাবে পুরুষদের মধ্যে দুইবার হিসাবে সাধারণ. এটা অভিন্ন যুগল এবং একই পরিবারের মধ্যে ভাইবোন রিপোর্ট করা হয়েছে, যদিও কোন জেনেটিক নির্ধারক, পরিচিত হয়.
নিম্নরূপ জটিলতা আছে:
কিডনি পাথর নাল কিডনি শিশুদের মধ্যে দেখা যায়. পাথরের কিডনি মধ্যে থাকা, শিশুদের সাধারণত উপসর্গ থাকে না. পাথর প্রস্রাবে নালীর মধ্য দিয়ে পাস যাইহোক, যদি শিশুদের নিচের লক্ষণগুলি করতে হবে:
জ্বর এবং শরীর ঠান্ডা হয়ে যাওয়া
মেঘলা প্রস্রাব
বর্ধিত মূত্রত্যাগ
পার্শ্বদেশ ব্যথা
প্রস্রাবের সঙ্গে রক্ত
ঘাম
বমি বমি ভাব এবং বমি
মেঘলা প্রস্রাব
Hydronephrosis
কিডনি গঠন অস্বাভাবিকতা মূত্রনালীর বাধা নেতৃস্থানীয়, শরীর থেকে প্রস্রাবের রেচন প্রভাবিত করতে পারে. এটা ধীরে ধীরে কিডনি এবং ক্ষতি কিডনি সম্প্রসারিত করা যেতে পারে. Hydronephrosis ঘটে, নিম্নলিখিত উপসর্গ হতে হবে:
মূত্রনালীর সংক্রমণ
কমে যাওয়া প্রস্রাব আউটপুট
আবার কারণে তরল ধারণ শরীরের ওজন
পেটের ভর
মূত্রনালীর সংক্রমণ সাধারণত দেখা যায়, কিন্তু 5 বছর বয়সী শিশুদের মধ্যে সাধারণত অসাধারণ হয়. এই অবস্থা ছেলেদের চেয়ে মেয়েদের মধ্যে বেশি দেখা যায়. নিয়ন্ত্রণ ছাড়া, এটা গুরুতর কিডনি সংক্রমণ হতে সরাসরি কিডনি প্রভাবিত হতে পারে.

আসলে, নাল কিডনি শিশুদের প্রায় এক তৃতীয়াংশ উপসর্গ বা জটিলতা বিকাশ না. উপসর্গ ও জটিলতা ভাল নিয়ন্ত্রণ করা যায়, তাহলে রোগীদের রেনাল ব্যর্থতা উন্নয়নশীল এড়াতে পারবেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor