2014年10月1日星期三

Autosomal প্রর্ণ পলিসিস্টিক কিডনি রোগ কি

Autosomal প্রচ্ছন্ন পলিসিস্টিক কিডনি সৃষ্ট জিন Pkd autosomal প্রর্ণ পরিব্যক্তি PKHD1 বলা হয়. মানব শরীরের Pkd জিন বহন করতে পারেন, কিন্তু বিজ্ঞানীরা খুঁজে পাওয়া যায় নি. মানুষের শরীরের জিন মাথাপিছু দুই বাবা অস্বাভাবিক জিন বহন করে, জোড়া মধ্যে বিদ্যমান, এবং তাদের সন্তানদের প্রেরিত, বাবা অসুস্থ ছিল না, এমনকি যদি সন্তানের অসুস্থ হতে পারে. উভয় বাবা অস্বাভাবিক জিন বহন করা হয়, তাদের সন্তানদের 25% autosomal প্রর্ণ পলিসিস্টিক কিডনি রোগ সম্ভাবনা ভুগছেন. শুধুমাত্র এক ঊর্ধ্বতন অস্বাভাবিক জিন বহন করে, তাহলে শিশু অসুস্থ হবে না, কিন্তু তাদের শিশুদের জেনেটিক অস্বাভাবিক জিন হতে পারে.
উপসর্গ দেখাতে হবে আগে জন্ম রোগীদের মধ্যে autosomal প্রচ্ছন্ন পলিসিস্টিক কিডনি রোগ, এটি শিশুসুলভ পলিসিস্টিক কিডনি রোগ বলা হয়. স্বাভাবিক পরিস্থিতিতে, প্রচ্ছন্ন পলিসিস্টিক কিডনি শিশু ভুগছেন জন্ম না পূর্ণবয়স্ক হিসাবে হিসাবে ভাল রেনাল ব্যর্থতা বিকশিত হবে, কিন্তু ব্যতিক্রম আছে. রোগের তীব্রতা সবচেয়ে গুরুতর অসুস্থ শিশুর কারণে শ্বাস অসুবিধা বা মারা শ্বাসযন্ত্রের ব্যর্থতা জন্মের পর কয়েক ঘন্টার মধ্যে হতে পারে, তারতম্য.
Autosomal প্রর্ণ পলিসিস্টিক কিডনি সঙ্গে বেশ কিছু রোগীর শৈশব বা এমনকি সাবালকত্ব রোগ না হওয়া পর্যন্ত. প্রায়ই লুকানো পলিসিস্টিক কিডনি রোগীদের লিভার scarring গঠন করা এবং ক্রমবর্ধমান গুরুতর হয়ে বয়স সঙ্গে বৃদ্ধি হবে.

উচ্চ রক্তচাপ, মূত্রনালীর সংক্রমণ এবং মূত্রনালীর ফ্রিকোয়েন্সি সঙ্গে শিশুদের মধ্যে autosomal প্রচ্ছন্ন পলিসিস্টিক কিডনি. রোগ কম রক্ত ​​কোষের সংখ্যা, স্থায়িভাবে স্ফীত বা বর্ধিত শিরা এবং অর্শ্বরোগ, ফলে লিভার ও প্লীহা প্রভাবিত করে. কিডনি প্রথম দিকে শারীরিক গঠন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই প্রায়ই স্বাভাবিক শিশুদের কৃশ চেয়ে শিশুদের মধ্যে পলিসিস্টিক কিডনি মধ্যে লুকানো. সাম্প্রতিক গবেষণায় বৃদ্ধি প্রতিবন্ধক autosomal প্রর্ণ পলিসিস্টিক কিডনি রোগের প্রথম লক্ষণ হতে পারে দেখানো হয়েছে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor