2014年10月2日星期四

ডায়াবেটিস প্রতিরোধ কিভাবে

ডায়াবেটিস ইনসুলিন লুকাইয়া বা ইনসুলিন প্রতিরোধের অভাবে সৃষ্ট একটি বিপাকীয় রোগ, দীর্ঘস্থায়ী হাইপারগ্লাইসেমিয়া দ্বারা চিহ্নিত করা এবং কার্বোহাইড্রেট, চর্বি এবং প্রোটিন বিপাক রোগ, তীব্র ketoacidosis বা hyperosmolar কোমা সঙ্গে যুক্ত. জীবনের হুমকি. ক্রনিক উচ্চ রক্ত ​​শর্করা কর্মহীনতার বা ব্যর্থতা, যার ফলে বিভিন্ন টিস্যু ও অঙ্গ বিশেষ করে চোখ, কিডনি, স্নায়ু এবং ধমনী রক্ত​​, ক্ষতি হতে পারে. এটা অনুমান করা হয় যে এখন বিশ্বের ডায়াবেটিস সঙ্গে 160 মিলিয়ন রোগী, প্রায় 40 মিলিয়ন চীনা, অনুমান অনুযায়ী. এল টাইপ করুন এবং টাইপ 2 সুস্পষ্ট জিনগত প্রবণতা আছে. এইচআইভি সংক্রমণ এবং নির্দিষ্ট রাসায়নিক বিষাক্ত ঠ ডায়াবেটিস, পরিবেশগত বিষয়গুলির. এই ভাইরাস Coxsackie B4 এ ভাইরাস, রুবেলা ভাইরাস, মাম্পস ভাইরাস অন্তর্ভুক্ত. খুব বেশী, বিশেষ করে উচ্চ চর্বি, উচ্চ প্রোটিন এবং মিষ্টি, উচ্চ ক্যালোরি খাবার, স্থূলতা খাদ্যাভ্যাস, দীর্ঘমেয়াদী বসতে কাজ এবং কার্যক্রম কমাতে, এবং তাই টাইপ 2 ডায়াবেটিস ইনসেনটিভ হয়. পরিসংখ্যান অনুযায়ী, টাইপ 1 টাইপ 2 সম্পর্কে 90 সংক্ষেপে জন্য দায়ী, 10% জন্য দায়ী, ডায়াবেটিস, একটি polygenic বহু রোগ জেনেটিক এবং পরিবেশগত বিষয়গুলির ভূমিকা ফলাফল.
ডায়াবেটিস প্রতিরোধ:
প্রতিরোধ: অ নির্বাচনী প্রতিরোধের একটি সম্পূর্ণ জনসংখ্যা, পরিবেশগত বিষয়গুলির এবং জীবনধারা পরিবর্তন ডায়াবেটিস হতে বিভিন্ন কারণের হ্রাস করা হবে না. ডায়াবেটিস এবং ক্যালোরি যুক্ত খাবার খাওয়া overnutrition, স্থূলতা, ব্যায়াম অভাব খুব বেশী এবং অন্যান্য কারণের প্রকোপ ঘনিষ্ঠভাবে, (কম লবণ, কম চিনি, ক্যালোরি গ্রহণ হ্রাস বিকাশ "উচ্চ তিনটি lows এবং এক" লক্ষনীয় যে করা উচিত তাদের দৈনন্দিন জীবনে সম্পর্কিত হয় কম চর্বি, উচ্চ ফাইবার), খাদ্যাভাস, আরো তাজা সবজি এবং ফল, চাল খাওয়া এবং শারীরিক ব্যায়াম ব্যাপরে ছাড়াও, দৈনিক আরো সমগ্র শস্য খেতে খুব সূক্ষ্ম খেতে না.
মাধ্যমিক প্রতিরোধ: নিয়মিত রক্ত শর্করা, নেতিবাচক টাইপ 2 ডায়াবেটিস প্রথম সনাক্তকরণ চেক (40 বছরের বেশি বয়সের ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাইপারলিপিডেমিয়া, স্থূলতা এবং নির্ধারিত সময়ের ডায়াবেটিস পারিবারিক ইতিহাস, ইত্যাদি সহ) উচ্চ ঝুঁকি দলের মধ্যে 2 ডায়াবেটিস টাইপ (অর্থাৎ, কোন সুস্পষ্ট লক্ষণ সঙ্গে হাইপারগ্লাইসেমিয়া শুধুমাত্র রোগীদের) এবং প্রতিবন্ধীদের গ্লুকোজ সহনশীলতা, প্রাথমিক স্তরে নির্ণয় এবং তাড়াতাড়ি চিকিত্সা নিশ্চিত করা. এছাড়াও "প্রাক ডায়াবেটিস" হিসাবে পরিচিত হানিকর গ্লুকোজ সহনশীলতা, স্বাভাবিক বেশী রক্ত গ্লুকোজ বোঝায়, কিন্তু এখনো ডায়াবেটিস নির্ণয়কারী মানদণ্ড পৌঁছে না, কিছু রোগীদের ডায়াবেটিস বিকশিত হতে পারে যদি বাম অবারিত, খাদ্য বা ঔষধ মাধ্যমে স্বাভাবিক রূপান্তরিত করা যেতে পারে.

তৃতীয় প্রতিরোধ: ডায়াবেটিস যদি দীর্ঘমেয়াদী ভাল নিয়ন্ত্রণ অভাব, কিন্তু হৃদয়, মস্তিষ্ক, কিডনি, স্নায়ু, চোখ এবং অন্যান্য অত্যাবশ্যক অঙ্গ জটিলতা সৃষ্টি, এবং এমনকি অক্ষমতা বা মৃত্যু হতে. হ্রাস করার জন্য, থেরাপি পথ্য, ব্যায়াম থেরাপি, ঔষধ, মানসিক থেরাপি, ডায়াবেটিস শিক্ষা ও অন্যান্য উপায়ে মাধ্যমে ডায়াবেটিস ধরা, এবং সংঘটন এবং দীর্ঘস্থায়ী জটিলতা উন্নয়ন প্রতিরোধ বা (প্রধানত) ডায়াবেটিস জটিলতা বিলম্ব সংগ্রাম করা হয়েছে যে তৃতীয় প্রতিরোধ ডায়াবেটিক রোগীদের ব্যথা, রোগীদের জীবনের মান উন্নত করার জন্য.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor