2015年3月2日星期一

EGFR এবং CKD মধ্যে সম্পর্ক

দীর্ঘস্থায়ী কিডনি রোগ (CKD) সঙ্গে বেশ কিছু রোগীর eGFR এবং CKD মধ্যে সম্পর্ক সম্পর্কে বিভ্রান্ত করা হয়. বস্তুত হিসাবে, eGFR GFR সমান. GFR কিডনি ফাংশন পরীক্ষা করতে পারবেন যা সবচেয়ে বৈজ্ঞানিক সূচক, যা Glomerular পরিস্রাবণ হার, জন্য ছোট. Glomerular পরিস্রাবণ হার (GFR) কিডনি মাধ্যমে ফিল্টার করা তরল প্রবাহ হার বর্ণনা করে. অনেক দেশে, দীর্ঘস্থায়ী কিডনি রোগ রোগীদের একটি গুরুত্বপূর্ণ রেফারেন্স হিসাবে এটি বিবেচনা করে, creatinine সিরাম অনেক গুরুত্ব. সিরাম creatinine যেমন একটি ঠান্ডা বা ফ্লু সংক্রামক যেমন তারা গ্রহণ করা, যা খাদ্য, ব্যায়াম, এবং এমনকি সংক্রমণ অন্যান্য অনেক কারণের দ্বারা প্রভাবিত হতে পারে তবে, আন্তর্জাতিকভাবে, creatinine, eGFR হিসাবে বৈজ্ঞানিক না.
Email:kidney-symptoms@hotmail.com
EGFR (GFR) অনুযায়ী, দীর্ঘস্থায়ী কিডনি রোগ 5 পর্যায়ে বিভক্ত করা যায়. eGFR (GFR) স্বাভাবিক পরিসীমা 120 মিলি / মিনিট / 1.73m2 80 হয়. ব্যক্তি 40 বছর বয়সী পর উপরন্তু, GFR এর সূচক প্রতি বছর 1 দ্বারা হ্রাস করা হবে. আমরা আমরা পুরোনো, GFR নিম্ন স্বাভাবিক সূচক হবে বলতে পারেন.
পর্যায় 1, GFR আরো 90 মিলি / মিনিট / 1.73m2 হয়.
পর্যায় 2 ইঞ্চি, GFR 89 60 মিলি / মিনিট / 1.73m2 হয়. এই পর্যায়ে, সেখানে ক্লিনিকে কোন উপসর্গ এবং সিরাম creatinine কিডনি ক্ষতিপূরণ ক্ষমতা জন্য স্বাভাবিক. কিছু ক্ষতিগ্রস্ত কিডনি glomeruli আছে, অন্যান্য গুল্মবিশেষপূর্ণ বেশী পরিস্রাবণ শেষ করার জন্য আরো কাজ করতে হবে. তাই সিরাম creatinine স্তর এই পর্যায়ে স্বাভাবিক. আমরা বলতে পারি যে, এই পর্যায়ে ক্ষতিপূরণ পর্যায়.
পর্যায় 3, GFR 30 থেকে 59 মধ্যে মিলি / মিনিট / 1.73m2 হয়. এই পর্যায়ে কারণে দীর্ঘ সময় অত্যধিক কাজ করা ক্ষতিগ্রস্ত হবে সুস্থ কিডনি glomeruli জন্য discompensation পর্যায়ে বলা যেতে পারে.
পর্যায় 4, GFR 29 15 মিলি / মিনিট / 1.73m2 হয়. এই সময়ে, রোগীদের কমে হয়ে কিডনি ফাংশন, যা নির্দেশ করে রেনাল ব্যর্থতা পর্যায়, আসা.

পর্যায় 5, GFR দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীদের মূত্রবিষদুষ্টতা পর্যায়, বা রেনাল ব্যর্থতার উন্নত পর্যায়ে মধ্যে আসতে যে, যার মানে কম 15.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor