2015年3月4日星期三

প্রোটিন এবং ক্রনিক কিডনি রোগ রোগীদের

প্রোটিন প্রতি শরীরের জন্য মহান গুরুত্ব রয়েছে. এটা মানুষের পুরো শরীর তৈরী করে, এবং রক্ত ​​এবং টিস্যু mesenchyme মধ্যে শরীরের তরল আন্দোলনের ভারসাম্য বজায় রাখে. তবে, প্রোটিন দীর্ঘস্থায়ী কিডনি রোগ (CKD) রোগীদের জন্য চতুর হতে পারেন. প্রোটিন একটি প্রয়োজনীয় পুষ্টির হলেও, CKD রোগীদের প্রায়ই প্রোটিন যুক্ত খাবার খাওয়া সীমাবদ্ধ থাকার উভয়সঙ্কট সম্মুখীন হয়.
প্রোটিন পাকস্থলিতে গ্রহণ এবং শরীর দ্বারা ব্যবহৃত হয়, প্রোটিন বর্জ্য নির্মিত হয়. সুস্থ কিডনি এই বর্জ্য ফিল্টার করতে পারেন যে nephrones লক্ষ লক্ষ আছে. এর পরে প্রস্রাব শরীর থেকে সরিয়ে ফেলা হয়েছে. সুস্থ কিডনি সহজে প্রোটিন খুব বেশী পরিমাণে খাওয়া হয়, এমনকি যখন প্রোটিন বর্জ্য অপসারণ করতে পারেন.
Email:kidney-symptoms@hotmail.com
অস্বাস্থ্যকর কিডনি প্রোটিন বর্জ্য অপসারণ করার ক্ষমতা হারান. প্রোটিন বর্জ্য রক্তে নির্মাণ শুরু হয়. কিডনি ফাংশন কমে চলতে, আরো বর্জ্য সংগ্রহ করা. প্রোটিন বর্জ্য পরিমাপ যে রক্ত ​​পরীক্ষা রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন (বান) এবং creatinine অন্তর্ভুক্ত. এই পরীক্ষাগুলো আপনার ডাক্তার কিডনি কাজ করছে কত মূল্যায়ন সাহায্য. একটি নিম্ন প্রোটিন খাদ্য বর্জ্য জমে কমাতে সাহায্য করা যেতে পারে. কিছু সমীক্ষায় প্রোটিন যুক্ত খাবার খাওয়া কমিয়ে কিছু কিছু মানুষের মধ্যে কিডনি রোগের অগ্রগতি মন্থর সাহায্য করতে পারে যে প্রদর্শন করুন. CKD রোগীদের জন্য খাদ্যতালিকাগত প্রোটিন যুক্ত খাবার খাওয়া কিডনি রোগ, পুষ্টি অবস্থা এবং শরীরের আকার পর্যায়ে উপর ভিত্তি করে. নিম্ন প্রোটিন খাদ্য প্রোটিন অপুষ্টি হতে পারে, এবং সেইজন্য চিকিৎসা তত্ত্বাবধান ছাড়াই অনুসরণ করা উচিত নয়. চিকিৎসা পুষ্টি থেরাপি প্রদান করে যারা একটি রেজিস্টার্ড পথ্যব্যবস্থাবিদ্যাবিৎ সঙ্গে কাউন্সেলিং সেশন পরিকল্পনা এবং কম প্রোটিন খাদ্য পর্যবেক্ষণ প্রভাব জন্য সুপারিশ করা হয়.
Shijiazhuang কিডনি রোগ হাসপাতালে প্রোটিন এবং ক্রনিক কিডনি রোগ রোগীদের সম্পর্কে অনেক তথ্য আছে.
ডায়ালিসিস চলছে যারা CKD রোগীদের প্রায়ই তাদের প্রোটিন যুক্ত খাবার খাওয়া বৃদ্ধি বলা হয়. সুতরাং কেন কিছু CKD রোগীদের প্রোটিন বিশাল পরিমাণ অন্যদের না করতে পারেন, যখন খেতে পারেন? প্রোটিন যুক্ত খাবার খাওয়া নির্ণয় মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর আপনি সম্মুখীন CKD এর পর্যায়.

আমরা উপরে প্রসঙ্গ থেকে বলতে পারেন, দীর্ঘস্থায়ী কিডনি রোগ রোগীদের প্রোটিন যুক্ত খাবার খাওয়া তাদের অসুস্থতা শর্ত অনুযায়ী হতে হবে, এবং কোন কম বা অত্যধিক প্রোটিন যুক্ত খাবার খাওয়া তাদের সাধারণ স্বাস্থ্য অবস্থার পুনরুদ্ধারের জন্য ভাল হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor