2015年3月4日星期三

প্রোটিন যুক্ত খাবার খাওয়া ক্রনিক কিডনি রোগ পর্যায় অনুযায়ী হতে হবে

প্রোটিন যুক্ত খাবার খাওয়া দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, এবং প্রোটিন রোগীদের পরিমাণ প্রতিদিন তাদের অসুস্থতা শর্ত অনুযায়ী কঠোরভাবে হতে হবে নিতে. সাধারণভাবে বলতে গেলে, প্রাথমিক পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীদের একরকম বৃহদায়তন প্রোটিন ক্ষতি সঙ্গে প্রোটিন যুক্ত খাবার খাওয়া এবং রোগীদের সীমিত উচিত সঙ্গতিপূর্ণভাবেই প্রোটিন যুক্ত খাবার খাওয়া বর্ধিত করা উচিত.
CKD পাঁচটি পর্যায়ে Glomerular পরিস্রাবণ হার (GFR), কিডনি ফিল্টার করতে পারবেন কত রক্ত ​​একটি পরিমাপ দ্বারা সংজ্ঞায়িত করা হয়. এই হার আপনি এবং আপনার কিডনি কাজ করছে কিভাবে আপনার ডাক্তার বলে.
Email:kidney-symptoms@hotmail.com
CKD এর পর্যায় 1, Glomerular পরিস্রাবণ হার স্বাভাবিক, যা উপরে 90 বা হয়. তবে, প্রোটিন অস্বাভাবিক মাত্রা প্রস্রাব সনাক্ত করা হয়. CKD এর পর্যায় 2 ইঞ্চি, GFR 60-89, স্বাভাবিক থেকে একটি হালকা হ্রাস. পর্যায় 3, 30-59 থেকে GFR একটি মধ্যপন্থী হ্রাস হয়. পর্যায় 4, GFR গুরুতরভাবে 15-29 কমে হয়.
GFR নীচের 15 ড্রপ যখন CKD এর পর্যায় 5 ঘটে, এবং কিডনি খুব সামান্য ফাংশন বাকি আছে, এই শেষ পর্যায়ে রেনাল রোগ.
পর্যায় 4 কিডনি ফাংশন একটি গুরুতর হ্রাস নির্দেশক, আপনি কি এখনও ডায়ালিসিস ছাড়া বাঁচতে পারবেন. কিডনি ক্ষতিগ্রস্ত, কিন্তু রক্ত ​​থেকে কিছু বর্জ্য এবং বাড়তি তরল ফিল্টার করতে পারবেন হয়. কিডনি রোগের জন্য কোন প্রতিকারও আছে যেহেতু, প্রাথমিক লক্ষ্য আপনি ভাল পুষ্ট পালন এবং প্রোটিন বর্জ্য রক্তে বিল্ড আপ হ্রাস করা হয়. অতিরিক্ত প্রোটিন বর্জ্য বমি বমি ভাব, ক্ষুধা, বমি, দুর্বলতা, স্বাদ পরিবর্তন এবং চুলকানি ক্ষতিগ্রস্ত হতে পারে.
রেনাল ফাংশন বাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ চিকিত্সা খাদ্যের মধ্যে প্রোটিন রক্তচাপ নিয়ন্ত্রণ এবং মনোযোগ. আপনার কি ডায়াবেটিস আছে, রক্ত ​​শর্করা নিয়ন্ত্রণ গুরুত্বপূর্ণ. আপনি খেতে প্রোটিন পরিমাণ নিয়ন্ত্রণ করে, আপনার কিডনি নষ্ট রক্তে বিল্ড আপ কমিয়ে দেয় যা কম প্রোটিন বর্জ্য, ব্যবস্থাপনা করা হবে. এটি কিডনি উপর কাজের চাপ কমিয়ে দেয়, এবং কিডনি ব্যর্থতার অগ্রগতি মন্দীভূত করা হতে পারে. আপনার খাদ্য উচ্চ মানের প্রোটিন একটি নির্ধারিত পরিমাণ অন্তর্ভুক্ত করা হবে. এই আপনি প্রতিদিন যথেষ্ট অপরিহার্য অ্যামিনো অ্যাসিড পাচ্ছেন নিশ্চিত হতে হয়.
আপনি পর্যায়ে 1, 2, বা CKD 3 হয়, আপনার প্রোটিন যুক্ত খাবার খাওয়া ক্যালোরি ভোজনের 12-15% প্রতিটি দিন সীমাবদ্ধ হতে পারে. এই স্বাভাবিক প্রাপ্তবয়স্কদের জন্য একটি স্বাস্থ্যকর খাদ্য জন্য খাদ্যতালিকাগত উল্লেখ খাদ্য গ্রহণের (DRIs) দ্বারা বাঞ্ছনীয় একই স্তর. গড় আমেরিকান একটি উচ্চ প্রোটিন খাদ্য খায়, কারণ এটি একটি সীমাবদ্ধতা মত মনে হতে পারে. আপনি পর্যায় 4 CKD এর মধ্যে হয়, তাহলে আপনি ক্যালোরি যুক্ত খাবার খাওয়া 10% প্রতিটি দিন প্রোটিন কমাতে পরামর্শ দেওয়া হতে পারে. আপনার পথ্যব্যবস্থাবিদ্যাবিৎ কম প্রোটিন খাদ্য উপকারী কিনা তা সাহায্য করার জন্য আপনার পুষ্টির অবস্থা এবং ক্যালোরি যুক্ত খাবার খাওয়া মূল্যায়ন করা হবে.

Shijiazhuang কিডনি রোগ হাসপাতাল. সব সব, দীর্ঘস্থায়ী কিডনি রোগ পাঁচটি পর্যায়ে প্রোটিন পরিমাণ গ্রহণ নির্ধারণ করা. এবং আমরা তন্ন তন্ন প্রোটিন বা বেজায় প্রোটিন গ্রহণ ভয় করা উচিত. প্রোটিন যুক্ত খাবার খাওয়া দীর্ঘস্থায়ী কিডনি রোগ পর্যায় অনুযায়ী হতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor