2014年9月30日星期二

IgA nephropathy মধ্যে ক্রিসেন্ট, আপনি কতটা জানেন

Crescentic, একটি রোগবিদ্যা ধারণা Glomerular অঙ্গসংস্থানবিদ্যা মৌলিক ক্ষত এক. ক্রিসেন্ট এর উত্থান, প্রায়ই, রোগীর রেনাল আবেগপূর্ণ ক্ষতি অপেক্ষাকৃত ভারী পূর্বে IgA nephropathy দরিদ্র ভবিষ্যদ্বাণী একটি গুরুত্বপূর্ণ চিহ্ন. ক্রিসেন্ট হিসাবে সংজ্ঞায়িত করা হয়: রক্ত কোষ, সেলুলোজ এবং mononuclear কোষ অনুপ্রবেশ মইনুল কোষ কৈশিক ফুটো অর্ধগোলাকার গঠন, বাইরে কৈশিক বল ভর্তি পার্শ্বগঠনকারী এপিথেলিয়াল কোষের বিস্তার.
ক্রিসেন্ট শরীর IgA নেফ্রাইটিস কি
কারণ গুরুতর ক্ষতি এবং Glomerular কৈশিক প্রাচীর ফাটল এবং বোম্যান ক্যাপসুল বিভিন্ন পাওয়া ক্রিসেন্ট এর রচনা Glomerular ক্রিসেন্ট Glomerular এলাকা বেশি 50% জন্য দায়ী গঠন মোট Glomerular ক্রিসেন্ট 50% জন্য দায়ী, তথাকথিত crescentic glomerulonephritis (STR). IgA nephropathy রোগীদের মধ্যে ক্রিসেন্ট ধরনের জনপ্রিয় সামান্য আলাপ, আপনি কল করতে পারেন যদি: IgA ক্রিসেন্ট নেফ্রাইটিস এর আকার (শুধুমাত্র একটি কঠোর, এটা বলা হয়). ক্রিসেন্ট প্রায়ই অনেক অন্যান্য Glomerular ক্ষত দেখা হয়, তার রচনা প্রায়ই একটি গুরুতর অবস্থা, এবং দরিদ্র ভবিষ্যদ্বাণী লেখার অনুরোধ জানানো.
ক্রিসেন্ট না বিভিন্ন রোগের একই হস্তক্ষেপ
বিরোধী Glomerular বুনিয়াদ ঝিল্লি (বিরোধী GBM) 95%, অ্যান্টিবডি টাইপ নেফ্রাইটিস রোগীদের ক্রিসেন্ট গঠন; রেনাল বায়োপসি বিশ্লেষণ 6000 ক্ষেত্রে বিদেশী পণ্ডিতদের দেখিয়েছেন যে, বিরোধী Neutrophil সাইটোপ্লাজমীয় এ্যান্টিবডি (ANCA) রেনাল ছোট glomerulonephritis, রোগীদের ক্রিসেন্ট 90% -সম্পর্কিত; প্রথম দুই এছাড়াও ধীর রোগ অগ্রগতি চেয়ে ছোট crescentic ক্ষত শতাংশ ইমিউন জটিল ধরনের crescentic glomerulonephritis. সরাসরি IgA nephropathy বা নিদারূণ পরাজয় নেফ্রাইটিস এবং crescentic এর ভবিষ্যদ্বাণী শতাংশ সম্পর্কিত. কিন্তু বিভিন্ন রোগের অনুরূপ ক্রিসেন্ট সংখ্যা সঙ্গে, পূর্বাভাস অগত্যা একই নয়. উদাহরণস্বরূপ, নিদারূণ পরাজয় নেফ্রাইটিস glomerulonephritis পূর্বাভাস গঠিত একটি 25% ক্রিসেন্ট স্ট্রেপটোকক্কাল ইনফেকশন একই ক্রিসেন্ট শতাংশ চেয়ে খারাপ.
IgA nephropathy মধ্যে ক্রিসেন্ট দরিদ্র ভবিষ্যদ্বাণী

Crescentic IgA nephropathy এর রেনাল আবেগপূর্ণ ক্ষতি নেতিবাচক প্রভাব,, ক্রিসেন্ট পাওয়া IgA nephropathy রোগীদের মধ্যে তীব্র বিকীর্ণ mesangial বিস্তার এবং (বা) বিকীর্ণ কৈশিক বিস্তার সাধারণ, যা সাধারণ monocyte / ম্যাক্রোফেজ অনুপ্রবেশ বহু segmental, সেলুলার চাঁদের, বেশ অনেক আছে রেনাল বায়োপসি দ্বারা: দ্বিতীয় পর্যায়ের পাঁচটি কিস্তিতে IgA nephropathy ক্রিসেন্ট সাধারণভাবে বিশ্বাস করা হয় আছে আরো পরবর্তী উপ কাল, ক্রিসেন্ট, বৃহত্তর নম্বর, দরিদ্র সঙ্গে crescentic IgA nephropathy ফলে উদ্ভূত আরো গুরুতর কিডনি ক্ষতি পূর্বাভাস একটি গুরুত্বপূর্ণ আবেগপূর্ণ কারণ হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor