2014年9月29日星期一

কিডনি রোগ এবং ডায়াবেটিস

প্রায়ই কেবল ডায়াবেটিস হিসাবে উল্লেখ ডায়াবেটিস মেলিটাস, শরীর যথেষ্ট ইনসুলিন উত্পাদন না হয় কারণ, একজন ব্যক্তির উচ্চ রক্ত ​​শর্করা আছে যা বিপাকীয় রোগ একটি গ্রুপ, বা কোষ উত্পাদিত হয় যে ইনসুলিন সাড়া না. এই উচ্চ রক্ত ​​শর্করা polyuria (ঘন ঘন মূত্রত্যাগ), polydipsia (বর্ধিত পিপাসা) এবং polyphagia (বৃদ্ধি ক্ষুধা) এর শাস্ত্রীয় লক্ষণ উত্পাদন করে.
ডায়াবেটিস সব ধরনের দীর্ঘমেয়াদী জটিলতার ঝুঁকি বৃদ্ধি. এই সাধারণত অনেক বছর (10-20) পরে বিকাশ, কিন্তু অন্যথায় যে সময় আগে একটি নির্ণয়ের পেয়েছি না যারা প্রথম উপসর্গ হতে পারে. প্রধান দীর্ঘমেয়াদী জটিলতা চোখের রেটিনা মধ্যে রক্তবাহ গঠনের প্রভাবিত যা রক্ত vessels.Diabetic রেটিনা ক্ষয়, ক্ষতি কহা, চাক্ষুষ উপসর্গ, কমে দৃষ্টি, এবং সম্ভাব্য অন্ধত্ব হতে পারে. ডায়াবেটিক nephropathy, কিডনি উপর ডায়াবেটিস এর প্রভাব, কিডনি টিস্যু যাও scarring পরিবর্তন, প্রস্রাব প্রোটিন ছোট বা কার্যক্রমে বড় পরিমাণে ক্ষতি, এবং ডায়ালিসিস প্রয়োজন অবশেষে দীর্ঘস্থায়ী কিডনি রোগ হতে পারে. ডায়াবেটিক স্নায়ুরোগ স্নায়ুতন্ত্রের উপর ডায়াবেটিস এর প্রভাব হয়, সাধারণত ফুট বিবশতা, রণন এবং যার ফলে ব্যথা এবং কারণে পরিবর্তিত সংবেদন চামড়া ক্ষতি ঝুঁকি বৃদ্ধি. একসঙ্গে পায়ে রক্তনালী রোগ, স্নায়ুরোগ আচরণ এবং মাঝে মাঝে অঙ্গচ্ছেদ প্রয়োজন, কঠিন হতে পারে (যেমন ডায়াবেটিক ফুট ulcers হিসাবে) ডায়াবেটিস সংক্রান্ত পা সমস্যার ঝুঁকি অবদান.
ডায়াবেটিক Nephropathy ডায়াবেটিস জটিলতা এক. এটা কিডনি রোগের কারণে, কিডনি disease.Chronic কিডনি রোগ আপনার কিডনি ক্ষতি এবং তালিকাভুক্ত কাজ করে আপনি সুস্থ রাখা তাদের ক্ষমতা হ্রাস শর্ত যে রয়েছে কি কি. কিডনি রোগ খারাপ পায়, বর্জ্য আপনার রক্তে উচ্চ মাত্রার নির্মাণ এবং আপনি অসুস্থ বোধ করতে পারেন. আপনি উচ্চ রক্তচাপ, রক্তাল্পতা (কম রক্ত গণনা), দুর্বল হাড়, দরিদ্র পুষ্টির স্বাস্থ্য এবং নার্ভ ক্ষতি মত জটিলতা বিকশিত হতে পারে. এছাড়াও, কিডনি রোগ হার্ট এবং রক্তবাহ রোগ থাকার ঝুঁকি বৃদ্ধি পায়. এই সমস্যার একটি সময় দীর্ঘ সময়কালে ধীরে ধীরে ঘটতে পারে. ক্রনিক কিডনি রোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং অন্যান্য রোগ সৃষ্টি করতে পারে. প্রাথমিক স্তরে নির্ণয় ও চিকিত্সা প্রায়ই খারাপ পেয়ে থেকে দীর্ঘস্থায়ী কিডনি রোগ রাখতে পারেন. কিডনি রোগ অগ্রগতি যখন, শেষ পর্যন্ত জীবন বজায় রাখার জন্য একটি কিডনি ডায়ালিসিস বা ট্রান্সপ্লান্ট প্রয়োজন, যা কিডনি ব্যর্থতা, হতে পারে.
Longterm ডায়াবেটিস থেকে কিডনি রোগ: লক্ষণ, প্রতিরোধ ও চিকিত্সা এখন একটি প্রশ্ন আছে.
ডায়াবেটিক Nephropathy সাধারণ উপসর্গ কি কি (কিডনি রোগ)
1 proteinuria
প্রস্রাব proteinuria, বা প্রোটিন, ডায়াবেটিক nephropathy আদর্শ উপসর্গ. প্রস্রাব বৃদ্ধি প্রোটিন আউটপুট উচ্চ রক্ত শর্করা দরুন ক্ষতিগ্রস্ত Glomerular বুনিয়াদ ঝিল্লি নির্দেশ করে. আরো এবং আরো রেনাল স্বকীয় কোষ সঙ্গে প্রস্রাব বৃদ্ধির মধ্যে প্রোটিন পরিমাণ ক্ষতিগ্রস্ত.
Microalbuminuria (30-300mg / 24h) ডায়াবেটিক Nephropathy এর preclinical পর্যায়ে প্রদর্শিত হবে, যখন ভারী proteinuria (> 3.5 জি / 24h) রোগ ক্লিনিক্যাল পর্যায় প্রবেশ করেছে এবং চিকিত্সা না হলে দ্রুত শেষ পর্যায়ে মধ্যে অবনতি ঘটবে যে নির্দেশক.
2.Swelling
প্রতিরোধ ও চিকিত্সা
1 নিয়ন্ত্রণকারী ঝুঁকি
2 যথাযথ খাদ্য
3 প্রথাগত চীনা ঔষধ সমাবেশ এবং সেল প্রতিস্থাপনের স্টেম.

আপনি কিডনি রোগ আছে, আপনি কিডনি থেকে attenton দিতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor