2014年9月29日星期一

ডায়াবেটিস রোগীদের জন্য পথ্য

বৈজ্ঞানিক খাদ্য ডায়াবেটিস রোগীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ. দৈনন্দিন খাদ্য থেকে শুরু করে, রোগীদের ঝুঁকি কমাতে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা উচিত. ওয়েল, খাদ্য কি ধরণের ডায়াবেটিস জন্য ঝুঁকি কমাতে পারেন?
ব্রেকফাস্ট. একটি নতুন গবেষণায় প্রতিদিন ব্রেকফাস্ট eats যারা ​​স্থূলতা এবং ডায়াবেটিস থেকে ভুগছেন কম ঝুঁকি আছে যে দেখায়. ইনসুলিন প্রতিরোধের প্রায়ই ডায়াবেটিস একটি অগ্রদূত, যা হারিয়ে গেছে শরীরের ইনসুলিন সংবেদনশীলতা, করে তোলে. গবেষকরা তারা ইনসুলিন প্রতিরোধের এবং স্থূলতা সহ বিভিন্ন স্বাস্থ্য সমস্যা, সঙ্গে এসেছিলেন নিচে, যা সময় আট বছর জন্য 25-37 বছর বয়সী 2681 তরুণ ব্যক্তিদের অনুসরণ আপ. ফলাফল স্থূলতা এবং ইনসুলিন প্রতিরোধের ভুগছেন ঝুঁকি কম দ্বিগুণ সপ্তাহে ব্রেকফাস্ট খেতে যারা ​​সঙ্গে তুলনা, 50% থেকে 35% হ্রাস করা হবে দেখিয়েছেন যে.
কালো মটরশুটি. কালো মটরশুটি ফ্যাটি এবং কলেস্টেরল বিভিন্ন হ্রাস, যকৃত এবং মেদকলা চর্বি বিপাক হার মন্দীভূত করতে পারেন, যা প্রোটিন থাকে. শরীরের চর্বি হ্রাস করা হলে, ডায়াবেটিস ঘটতে সম্ভাবনা কম. কালো মটরশুটি এশিয়ার ডায়াবেটিস চিকিত্সার জন্য একটি ঐতিহ্যগত ঔষধ হয়ে আছে কেন.
পালংজাতীয় একধরণের শাক রুট. পালংজাতীয় একধরণের শাক রুট একটি ভাল থেরাপিউটিক প্রভাব আছে যা লাল খাদ্য বিভাগ, জন্যে. পালংজাতীয় একধরণের শাক রুট সমৃদ্ধ পুষ্টি, ধারণকারী সেলুলোজ, ভিটামিন এবং খনিজ পদার্থ আছে এবং এটি শিশু ডায়াবেটিস প্রতিরোধ করতে পারি.
পালংজাতীয় একধরণের শাক নিজেই উদ্ভিদে বিদ্যমান পিঙ্গল পদার্থ, ভিটামিন বি, সবুজ শাকসজীতে প্রাপ্ত অ্যাসিড, আয়রন, পটাসিয়াম, riboflavin, ভিটামিন সি, ক্যালসিয়াম ও ম্যাগনেসিয়াম পুষ্টিকর এবং সমৃদ্ধ. রান্না করার আগে, দ্রুত ফুটন্ত জলে পাণ্ডুবর্ণ শাক, এটি অক্সালিক অ্যাসিড অধিকাংশ অপসারণ করতে পারেন whicn. পালংজাতীয় একধরণের শাক ভাল, কিন্তু শিশুদের খুব খাওয়া যাবে না ..
আরো গাজর খান. গাজর অ্যামিনো অ্যাসিড এবং এনজাইম একটি ডজন, যেমন অনেক অপরিহার্য খনিজ নয়টি ধরণের, যা, ক্যালসিয়াম, ফসফরাস হাড় প্রধান উপাদান থাকে; তামা ও লোহা হেম সংশ্লেষণ জন্য অপরিহার্য; ফ্লোরাইড দাঁতের ক্ষয় প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে পারেন; অশোধিত আঁশ হজম জন্য যা ভাল, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল peristalsis, উদ্দীপিত করতে পারেন. এটা গাজর রক্তচাপ এবং cardiotonic, বিরোধী প্রদাহ এবং বিরোধী এলার্জি কমানোর প্রভাব আছে যে আধুনিক চীনা মেডিসিন গবেষণা দ্বারা পাওয়া যায়.
অ্যাপল. আপেল সুবাস ঘুম থেকে অবদান রাখতে পারেন. আসলে, আপেল ডায়াবেটিস প্রতিরোধ করতে পারেন এছাড়াও অনিদ্রা ভাল কাজ করতে পারেন. আপেল ইনসুলিন ডায়াবেটিক রোগীদের 'সংবেদনশীলতা বৃদ্ধি করতে পারেন, যা ক্রোমিয়াম, ধারণ করে. এবং malic অ্যাসিড রক্ত শর্করা স্থির এবং পুরানো বয়স ডায়াবেটিস প্রতিরোধ করতে পারি. অতএব, ডায়াবেটিস রোগীদের চুকা আপেল খাওয়া উচিত.

আম. অস্ট্রেলিয়ান গবেষকরা একটি আম একটি দিন খাওয়া ডায়াবেটিস এবং উচ্চ কলেস্টেরল প্রতিরোধ করা হতে পারে যে খুঁজে পাওয়া যায় নি. আম কিছু উপাদান সক্রিয় বা তথাকথিত peroxisome proliferator দমন ও প্রতিরোধ ভূমিকা পালন করতে PPARs এর রিসেপটর সক্রিয় করতে পারবেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor