2014年9月26日星期五

আপনি কিডনি ব্যর্থতা বা ইউরিমিয়া কি জানেন না

(পূর্বে রেনাল অপ্রতুলতা বলা হয়) রেনাল ব্যর্থতা বা কিডনি ব্যর্থতা কিডনি পর্যাপ্তরূপে রক্ত থেকে বিষক্রিয়াগত মাথাব্যথা এবং বর্জ্য পণ্য ফিল্টার করতে ব্যর্থ যা একটি মেডিকেল অবস্থা বর্ণনা করে. দুই ফর্ম (দীর্ঘস্থায়ী কিডনি রোগ) তীব্র (তীব্র কিডনি আঘাত) এবং দীর্ঘস্থায়ী হয়; অন্যান্য রোগ বা স্বাস্থ্য সমস্যার একটি সংখ্যা হতে পারে রেনাল ব্যর্থতার হয় ফর্ম হতে পারে.
রেনাল ব্যর্থতা Glomerular পরিস্রাবণ হার হ্রাস হিসাবে বর্ণনা করা হয়. প্রাণরসায়নভিত্তিক, রেনাল ব্যর্থতা সাধারণত একটি উঁচু সিরাম Creatinine স্তর দ্বারা সনাক্ত হয়. ঘন ঘন কিডনি ঠিকঠাক সম্মুখীন সমস্যা শরীরের অস্বাভাবিক তরল মাত্রা, বিশৃঙ্খল অ্যাসিড মাত্রা, পটাসিয়াম, ক্যালসিয়াম, ফসফেট, এবং (দীর্ঘমেয়াদী) রক্তাল্পতা অস্বাভাবিক মাত্রা হিসেবে ভাঙা হাড় বিলম্বিত নিরাময় অন্তর্ভুক্ত. কারণ উপর নির্ভর করে, Hematuria (রক্ত প্রস্রাব ক্ষয়) এবং proteinuria (প্রস্রাব প্রোটিন ক্ষতি) হতে পারে. দীর্ঘমেয়াদী কিডনি সমস্যা যেমন হৃদরোগ হিসাবে অন্যান্য রোগ, গুরুত্বপূর্ণ প্রতিবিম্ব আছে.
আপনি ইউরিমিয়া জানেন? শেষ পর্যায়ে কিডনি রোগ কিছু দেশে ইউরিমিয়া হয়, Eg.China.But অনেক দেশের মানুষ uremai.There শুধুমাত্র কিডনি ব্যর্থতা বা রেনাল ব্যর্থতা আছে জানি না.
ইউরিমিয়া বা uraemia (বানান পার্থক্য দেখুন) এই অঙ্গ ব্যর্থতার সঙ্গে যুক্ত বিশেষ নাইট্রোজেন বর্জ্য পণ্য ঢিলেঢালাভাবে (এছাড়াও রেনাল ব্যর্থতা বলা হয়) অসুস্থতা সাথে কিডনি ব্যর্থতা বর্ণনা করতে ব্যবহৃত একটি শব্দ হয়. [1]
কিডনি ব্যর্থতা, ইউরিয়া এবং সাধারণত প্রস্রাবের মধ্যে নিষ্কাশিত হয়, যা অন্যান্য বর্জ্য পদার্থ, ইন, রক্ত অপরিবর্তিত রাখা হয়. প্রারম্ভিক উপসর্গ ক্ষুধাহীনতা এবং তন্দ্রা, এবং কমে মানসিক তীক্ষ্নতা এবং কোমা অন্তর্ভুক্ত করতে পারে দেরী লক্ষণ হল. অন্যান্য উপসর্গ ক্লান্তি, বমি বমি ভাব, বমি, ঠান্ডা, হাড়ের ব্যথা, পাঁচড়া, শ্বাসকষ্ট, এবং হৃদরোগের অন্তর্ভুক্ত. Glomerular পরিস্রাবণ হার, কিডনি ফাংশন একটি পরিমাপ, স্বাভাবিক 50% এর নিচে হয় যখন এটি সাধারণত কিডনি ডায়ালিসিস রোগীদের নির্ণয় করা হয়. [2]

Azotemia ইউরিয়া উচ্চ মাত্রা বোঝায় যে অন্য শব্দ, কিন্তু অস্বাভাবিকতা রাসায়নিকভাবে মাপা কিন্তু এখনো উপসর্গ তৈরি করতে হবে যাতে তীব্র হয় না হতে পারে যখন প্রাথমিকভাবে ব্যবহৃত হয়. ইউরিমিয়া এছাড়াও uremic জেলা হেফাজতে ইসলামের সিনিয়র হতে পারে. অনেক যেমন রক্ত ​​(Erythropoietin মাত্রা কম), লিঙ্গ (টেসটোসটের / ইস্ট্রজেন মাত্রা কম) হিসাবে শরীরের অনেক সিস্টেম, প্রভাবিত ইউরিমিয়া দ্বারা সৃষ্ট dysfunctions, এবং হাড় (অস্টিওপরোসিস এবং মেটাস্ট্যাটিক calcifications) আছে. এছাড়াও হতে পারে ইউরিমিয়া একটি বৈশিষ্ট্যগুলি Hypothyroid রাষ্ট্র উৎপাদন, T3 থেকে T4 এর পেরিফেরাল রূপান্তর কমে যায়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor