2014年9月26日星期五

ক্রনিক রেনাল ব্যর্থতা প্রতিরোধ: CKD রোগীদের

এছাড়াও ক্রনিক রেনাল রোগ হিসাবে পরিচিত ক্রনিক কিডনি রোগ (CKD), মাস বা বছর একটি নির্দিষ্ট সময়ের উপর রেনাল ফাংশন একটি প্রগতিশীল ক্ষতি. কিডনি ফাংশন খারাপ উপসর্গ অনুল্লেখিত, এবং সাধারণত অসুস্থ বোধ এবং একটি হ্রাস ক্ষুধা সম্মুখীন অন্তর্ভুক্ত হতে পারে. প্রায়শই, দীর্ঘস্থায়ী কিডনি রোগ যেমন দীর্ঘস্থায়ী কিডনি রোগ একটি রক্ত ​​আপেক্ষিক সঙ্গে উচ্চ রক্তচাপ বা ডায়াবেটিস সঙ্গে যারা এবং যারা ​​কিডনি সমস্যা, ঝুঁকি হতে পরিচিত মানুষের স্ক্রীনিং ফলে হিসাবে ধরা হয়. এটা যেমন হৃদরোগ, রক্তাল্পতা বা জেলা হেফাজতে ইসলামের সিনিয়র হিসাবে তার স্বীকৃত জটিলতা, এক বাড়ে যখন ক্রনিক কিডনি রোগ সনাক্ত করা হতে পারে.
বিভিন্ন ক্রনিক কিডনি রোগ অবশেষে ক্রনিক রেনাল ব্যর্থতা মধ্যে বিকশিত হবে. যখন এটা, কিডনি গঠন ফলে glomerulosclerosis, মূত্রাশয় interstitium ফাইব্রোসিস, নলাকার অবক্ষয় ইত্যাদি সহ, ক্ষতিগ্রস্ত হয়, কিডনি বিপাকীয় বর্জ্য এবং বাড়তি জল হিসেবে কিছু হরমোন নিঃসরিত ফাংশন excreting ফাংশন ক্ষতি. যেমন শর্ত অনুযায়ী, বিষক্রিয়াগত মাথাব্যথা ভিতরে পরিস্থিতিতে ভারসাম্যহীনতা এবং অন্যান্য অঙ্গ আঘাত যা বাড়ে শরীর, উচ্চ স্তর পর্যন্ত নির্মাণ. এই অবস্থা কিছু মাত্রায় বিকাশ যদি, জীবন হুমকির সম্মুখীন হবে. সুতরাং, এটা ক্রনিক রেনাল ব্যর্থতা প্রতিরোধ ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের জন্য গুরুত্বপূর্ণ. অনুসরণ হিসাবে কিছু ব্যবস্থা আছে:
প্রোটিন ভোজনের সীমিত
কম প্রোটিন খাদ্য কিডনি রোগ রোগীদের উপকার. আপনার ডাক্তার বা পথ্যব্যবস্থাবিদ্যাবিৎ একটি মধ্যপন্থী প্রোটিন খাদ্য সুপারিশ করতে পারেন. প্রতিদিন শরীরের ওজন প্রতি কিলোগ্রামে প্রোটিন 1 গ্রাম একটি সাধারণ পরামর্শ. আসলে, উচ্চ মানের প্রোটিন খাদ্য যেমন মাছ, ডিম বা নিষ্ফলা MEATS, যেমন সুপারিশ করা যেতে পারে. এই আপনি পেশী এবং যে আপনি ক্ষতি অন্যান্য টিস্যু প্রতিস্থাপন করতে সাহায্য করবে. কিন্তু এটি আপনার দৈনন্দিন খাদ্য বিস্তারিত তথ্য সম্পর্কে আপনার ডাক্তার, নার্স, বা পথ্যব্যবস্থাবিদ্যাবিৎ কথা বলতে ভাল.
রক্তচাপ নিয়ন্ত্রণ
উচ্চ রক্ত ​​চাপ ইচ্ছা বোঝা কিডনি. তাই CKD রোগীদের কঠোরভাবে রক্তচাপ নিয়ন্ত্রণ করা উচিত. আপনার প্রস্রাব প্রোটিন অধিক মাপের 1 গ্রাম হয়, তাহলে আপনি 125 / 75mmHg আপনার রক্ত চাপ রাখা প্রয়োজন. আপনার প্রস্রাব প্রোটিন 1gram কম এবং, যদি আপনি 130 / 80mmHg আপনার রক্ত চাপ রাখতে পারে. তাদের উভয়ের রক্ত চাপ কমিয়ে এবং রেনাল ফাইব্রোসিস ব্লক প্রভাব আছে, কারণ সঙ্গে বা উচ্চ রক্ত চাপ ছাড়া, ACEI এবং ARB ওষুধ নিতে প্রস্তাব করা হয়. যাইহোক, তারা hyperkalemia হতে পারে. তাই, এই আপনার ডাক্তার এর গাইড এবং পর্যবেক্ষণ অধীনে গ্রহণ করা উচিত.
কিডনি কুরুচিকর কারণ সতর্ক করা
একটি ঠান্ডা, মাত্রাধিক খাটুনি গর্ভাবস্থা এবং কিছু ক্ষতিকারক ওষুধ আরও কিডনি ক্ষতি হতে এবং ক্রনিক রেনাল ব্যর্থতা মধ্যে উন্নয়নশীল প্রক্রিয়ার গতি বাড়াতে পারে.
সঠিক চিকিত্সা

চিকিত্সা ক্রনিক কিডনি রোগ উন্নয়নের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে. একটি সঠিক চিকিত্সা কিডনি 'ক্ষয় মন্থর নিচে, এবং এমনকি কিডনি ফাংশন পুনরুদ্ধার এবং পুনর্গঠন করা হবে. বিপরীতভাবে, একটি ভ্রান্ত এক রোগীর জীবন শাসান পারে. তাই, একটি সঠিক চিকিত্সা নির্বাচন CKD রোগীদের জন্য অনেক মানে. পরম্পরাগত চিকিত্সা রোগীদের উপসর্গ উপর ফোকাস করা এবং কিডনি মধ্যে আবেগপূর্ণ পরিবর্তন হেলা. স্টেম সেল ট্রান্সপ্লান্ট নামক একটি অপেক্ষাকৃত নতুন চিকিত্সা, যে ভুল পদ্ধতি উৎখাত করে. এটা রেনাল ক্ষত উপর ফোকাস দ্বারা কার্যকরভাবে CKD বিবেচনা করতে পারেন. CKD সঙ্গে অনেক রোগীদের স্টেম সেল প্রতিস্থাপনের পর ভালো অবস্থায় আছে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor