2014年9月29日星期一

ডায়াবেটিস সঙ্গে একটি ভাল জীবন লাইভ

সবাই আশা একটি ভাল জীবন আছে. কিন্তু আমরা সব ডায়াবেটিস একটি জীবনব্যাপী রোগ হয় এবং আপনি এটি ভাল যত্ন নিতে না যদি এটা সত্যিই আপনার জীবন শাসান পারে.
তারপর আপনি নিজের জন্য ভাল যত্ন কি করা উচিত?
ডায়াবেটিস আমরা কি আমরা কি করা উচিত নিম্নলিখিত দিক রয়েছে জানতে পারেন যে মানুষের জীবদ্দশায় কমান যে দেখায়, যা একটি গবেষণা থেকে:
আপনি ডায়াবেটিস আছে কি না, আপনি ডায়াবেটিস প্রতিরোধ করতে পারেন কি না. ডায়াবেটিস ঝুঁকি সম্পর্কে আরও জানুন এবং একটি ভাল জীবন যাপন অভ্যাস উন্নয়নশীল দ্বারা তাদের এড়ানোর চেষ্টা করুন. উদাহরণস্বরূপ, ডায়াবেটিস সবচেয়ে সুপরিচিত ঝুঁকি স্থূলতা, কম শারীরিক ব্যায়াম, বা অস্বাস্থ্যকর জীবনধারা অন্তর্ভুক্ত. ডায়াবেটিস পেয়ে এড়ানোর জন্য, আপনি তাই ওজনের এবং নিয়মিত শারীরিক ব্যায়াম, সুস্থ ও সুষম খাদ্য খাওয়া এবং যদি ওজন কমানোর চেষ্টা করা উচিত. এই ডায়াবেটিস হওয়ার ঝুঁকি হ্রাস সকল সহায়ক.
আপনি ডায়াবেটিস আছে, আপনি জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় রক্তে শর্করার আঁট নিয়ন্ত্রণ বজায় রাখা. এই জন্য প্রতিজ্ঞা আপনার অবস্থার একটি ঘনিষ্ঠ পর্যবেক্ষণ আছে. আপনার ডাক্তার নিয়মিত দর্শন দিতে এবং নিজেকে নির্দিষ্ট শর্ত জানি. আপনি আরও স্বাস্থ্য সমস্যা আপনার ঝুঁকি কমাতে গুরুত্বপূর্ণ ব্যবস্থা গ্রহণ করতে পারেন.
একটি স্বাস্থ্যসম্মত মোড আপনার খাওয়া অভ্যাস পরিবর্তন করুন. আপনি বাড়তি ওজন হারান সাহায্য করে যে একটি খাদ্য চয়ন করুন. আপনার খাদ্য এছাড়াও সম্পৃক্ত চর্বি সমগ্র শস্য এবং ফাইবার উচ্চ এবং নিম্ন হতে হবে. এছাড়াও, গাঢ় মিষ্টি, কলেস্টেরল এবং মোট ক্যালোরি আপনার ভোজনের সীমাবদ্ধ. এটি একটি পুষ্টিবিজ্ঞানী সঙ্গে দেখা করতে সহায়ক হতে পারে.
নিয়মিত ব্যায়াম. আপনি ওজন হারান এবং আপনার শরীরের প্রতিরোধ ক্ষমতা আপ নির্মাণের সহায়ক জন্য এই ভাল উভয়. আপনি আপনার দৈনন্দিন জীবনের একটি অংশ হিসেবে এই রাখা প্রয়োজন এবং আপনি এটা মনে যখন ঠিক তা না.
নিয়মিত চোখ এবং পা পরীক্ষার আছে. ডায়াবেটিস সহজে একটি খারাপ রক্ত শর্করা নিয়ন্ত্রণ সাথে সম্পর্কিত করা হয় যা অধিকাংশ অনেক জটিলতা, হতে পারে. সমস্যা আপনার চোখ ও আপনার ফুট হতে পারে, যাতে আপনি আপনার চোখ ও আপনার ফুট নিয়মিত পরীক্ষা আছে জন্য এটি প্রয়োজন. উপরন্তু, আপনি সংক্রমণ বা আঘাতের মত কারণের দ্বারা প্রভাবিত হচ্ছে থেকে তাদের রক্ষা করার চেষ্টা করা উচিত.
এছাড়া স্বাভাবিক পরিসীমা এ আপনার রক্তে শর্করার পালন থেকে, আপনি আপনার রক্ত চাপ হিসেবে কলেস্টেরলের অবধান করা উচিত. অস্বাভাবিক কিছু না কখনও কখনও, যখন আপনি আপনার ডাক্তার নির্দেশের অধীনে আরো ঔষধ প্রয়োজন হতে পারে.

আপনি আপনার কিডনি রক্ষা রক্ত clots এবং একটি ACE নিষেধাত্মক প্রতিরোধ কম ডোজ এসপিরিন গ্রহণ করা হবে কিনা তা সম্পর্কে আপনার ডাক্তারের সঙ্গে কথা বলুন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor