2014年9月29日星期一

IgA Nephropathy এর পূর্বাভাস

(এছাড়াও IgA নেফ্রাইটিস, IgAN, বার্জার রোগ এবং synpharyngitic glomerulonephritis হিসাবে পরিচিত) IgA nephropathy glomerulonephritis একটি ফর্ম (কিডনি glomeruli প্রদাহ) হয়. এই Buerger এর রোগ, একটি সম্পর্কহীন অবস্থার সঙ্গে গুলিয়ে ফেলা উচিত নয়.
IgA nephropathy গ্লোমেরুলাস মধ্যে IgA অ্যান্টিবডি এজাহার দ্বারা চিহ্নিত বিশ্বের [1] প্রাথমিক IgA nephropathy জুড়ে সবচেয়ে সাধারণ glomerulonephritis হয়. Glomerular IgA আমানত সঙ্গে যুক্ত অন্যান্য রোগ আছে, অনেক বলে মনে করা হয়, যা হচ্ছে সবচেয়ে সাধারণ Henoch-Schönlein রক্তবর্ণ (HSP), IgA nephropathy একটি পদ্ধতিগত ফর্ম হবে. HSP একটি বৈশিষ্ট purpuric চামড়া ফুসকুড়ি, বাত, এবং পেটে ব্যথা সঙ্গে উপস্থাপন এবং তরুণ প্রাপ্তবয়স্কদের (16-35 বছর বয়সী) মধ্যে আরো সাধারণভাবে দেখা দেয়. HSP IgA nephropathy আরো একটি কৃপালু পূর্বাভাস সঙ্গে যুক্ত করা হয়. IgA nephropathy 20 বছর একটি নির্দিষ্ট সময়ের সময় ক্ষেত্রে 25-30% এর মধ্যে ক্রনিক রেনাল ব্যর্থতা একটি ধীর অগ্রগতি আছে.
কিন্তু IgA Nephropathy এর পূর্বাভাস কি?
IgA Nephropathy একটি দ্রুত প্রগতিশীল রোগ হয়, তাই আমরা এটি অনেক মনোযোগ দিতে হবে. থেরাপিউটিক ব্যবস্থা হস্তক্ষেপ যাতে আমরা রেনাল ফাইব্রোসিস সবচেয়ে আগাম তত্ত্ব সঙ্গে তার অগ্রগতি প্রক্রিয়া নিয়ে গবেষণা করেছেন. বিলম্বী এবং IgA Nephropathy এর ভবিষ্যদ্বাণী reversing এর ক্লিনিক্যাল সূচী proteinuria, Hematuria, Hpertension স্তর এবং Creatinine মাত্রা অন্তর্ভুক্ত. অতএব আমরা একটি আদর্শ স্তরে এই ইনডেক্স কমাতে পশ্চিমা ঔষধ সঙ্গে একটি পদ্ধতি মিশ্রন TCM (প্রথাগত চীনা মেডিসিন) গ্রহণ করার চেষ্টা করুন.
ভবিষ্যদ্বাণী প্রভাবিত করে আবেগপ্রবণ সূচী গুরুত্বপূর্ণ. IgA Nephropathy আবেগপূর্ণ পরিবর্তন glomeruli, মূত্রাশয় rubules, মূত্রাশয় interstitium এবং রেনাল রক্তবাহ জড়িত এবং ডিগ্রী ও জটিলতা বৈচিত্র প্রদর্শন করুন. রেনাল বায়োপসি দ্বারা আবেগপূর্ণ পরিবর্তন সময় ক্লিনিকাল প্রকাশ এর সাথে সম্পর্কিত এবং তারা গতিশীল এবং সময়ের সঙ্গে সঙ্গে উন্নয়নশীল হয়. দ্বিমুখিতা এবং irreversibility অপেক্ষাকৃত উচ্চারিত হয়.
নিম্নলিখিত তিনটি দিক IgA Nephropathy এর ভবিষ্যদ্বাণী নির্দিষ্ট প্রভাব আছে.
Glomeruli এর 1 আবেগপূর্ণ পরিবর্তন: glomeruli বিশ্বব্যাপী স্ক্লেরোসিস একটি দরিদ্র ভবিষ্যদ্বাণী একটি স্বীকৃত সূচক. Mesangial এলাকায় mesangial ঘর এবং ম্যাট্রিক্স এর বিস্তার হিসেবে IgA এজাহার মওকুফ এবং চিকিত্সার পর অদৃশ্য, তাই তারা দীর্ঘমেয়াদী পূর্বাভাস উপর অনেক প্রভাব আছে কি না করতে পারেন. নির্ধারিত সময়ের glomerulosclerosis, glomeruli-ক্যাপসুল আনুগত্য, ক্রিসেন্ট গঠন এবং কৈশিক লুপ বরাবর ইমিউন জটিল এজাহার যখন একটি দরিদ্র ভবিষ্যদ্বাণী সব সূচী হয় কিন্তু এটি একটি সংখ্যাধিক্য ভিত্তিতে নিশ্চিতভাবে ছাড়া হয়. উপরে পরিবর্তন এখনও উলটাকর এবং ছোড় ইতিবাচক পরিবর্তে চিকিত্সা করা উচিত যে আমাদের মনে করিয়ে দেয়.
নালিকা-interstitium 2 আবেগপূর্ণ পরিবর্তন: স্থানে প্রদাহজনক কোষ অনুপ্রবেশ কমে বা ইতিবাচক চিকিত্সার পরে অদৃশ্য হয়ে এবং পূর্বাভাস উপর অনেক প্রভাব আছে না হতে পারে স্থানে ফাইব্রোসিস এবং নলাকার ক্ষয়িষ্ণুতা, একটি দরিদ্র নির্ণয়ের সূচক আছে.

Nephron অংশটির 3 আবেগপূর্ণ পরিবর্তন: পরিবর্তন বিরক্তিকর সঙ্গে, nephron অংশটির কাছাকাছি রক্ত কৈশিক হ্রাস এছাড়াও পূর্বাভাস উপর সরাসরি প্রভাব আছে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor