2014年9月29日星期一

ডায়াবিটিস রোগী এবং রক্তদান

একজন ব্যক্তি স্বেচ্ছায় রক্ত টানা এবং রক্ত পরিবর্তনের জন্য ব্যবহার করা বা একটি fractionation নামক একটি প্রক্রিয়া দ্বারা ঔষধ মধ্যে তৈরি হয়েছে একটি রক্ত দান ঘটে.
উন্নত বিশ্বের, অধিকাংশ রক্ত দাতাদের একটি সম্প্রদায় সরবরাহের জন্য রক্ত দিতে অবৈতনিক স্বেচ্ছাসেবকদের হয়. দরিদ্র দেশে, প্রতিষ্ঠিত সরবরাহ সীমিত এবং পরিবার বা বন্ধুদের একটি পরিবর্তনের প্রয়োজন হলে দাতাদের সাধারণত রক্ত দিতে. অনেক দাতাদের দাতব্য একটি আইন হিসাবে দান, কিন্তু কিছু অর্থ প্রদান করা হয় এবং কিছু কিছু ক্ষেত্রে যেমন বন্ধ কাজ থেকে দেওয়া সময় হিসাবে টাকা ছাড়া অন্য ইনসেনটিভ আছে. একটি দাতা রক্ত তাদের নিজস্ব ভবিষ্যতে ব্যবহারের জন্য টানা করতে পারেন. দান অপেক্ষাকৃত নিরাপদ, কিন্তু কিছু দাতাদের সুই ঢোকানো হয় বা ভীরু মনে হতে পারে যেখানে কালশিরা আছে.
দাতাদের ব্যবহার করার জন্য তাদের রক্ত অনিরাপদ করা হতে পারে যে কিছু জন্য মূল্যায়ন করা হয়. স্ক্রীনিং এইচ আই ভি এবং ভাইরাল হেপাটাইটিস সহ রক্ত, দ্বারা প্রেরিত হতে পারে যে রোগের জন্য পরীক্ষা করা হয়েছে. দাতা চিকিৎসা ইতিহাস সম্পর্কে জিজ্ঞাসা এবং দান তার বা তার স্বাস্থ্যের বিপজ্জনক না নিশ্চিত করুন যে একটি সংক্ষিপ্ত শারীরিক পরীক্ষা করা হয়. কিভাবে প্রায়ই একটি দাতা দিতে পারেন সে donates এবং দান সঞ্চালিত যেখানে দেশের আইন উপর ভিত্তি করে মাস দিন থেকে পরিবর্তিত হয়. উদাহরণস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্র দাতাদের মধ্যে পুরো রক্ত দান মধ্যে 8 সপ্তাহ (56 দিন) কিন্তু plateletpheresis অনুদান মধ্যে মাত্র তিন দিন অপেক্ষা করতে হবে.
ডায়াবিটিস রক্তদান করার জন্য কিন্তু এটা সম্ভব.
আমরা সব হৃদরোগ, hepatitides, সংক্রামক রোগ এবং এইডস রোগীদের কি ডায়াবেটিকসের সম্পর্কে তারপর, রক্ত ​​দান করতে অনুমতি দেওয়া হয় না জানেন যে?
প্রশ্নের জন্য, সব দেশে আপনার ডায়াবেটিস, আপনি ভাল নিয়ন্ত্রিত কোনো তীব্র রোগ ভুগছেন এবং ভাল বোধ হয় না যে প্রয়োজন. CJD ঝুঁকি কারণে, গরুর মাংস ইনসুলিন ব্যবহার করেছেন অধিকাংশ মানুষ যারা রক্ত দান থেকে বিলম্বিত করা হয়.
ইনসুলিন ইনজেকশন যারা ​​রক্ত দানের জন্য অনুমতি দেওয়া হয়?
সাধারণভাবে বলতে গেলে, রক্তে শর্করার মাত্রা হ্রাস করার জন্য ইনসুলিন ইনজেকশন যারা ​​রক্ত দান করতে অনুমতি দেওয়া হয় না. রক্ত অবশিষ্ট ওষুধ রচনার রিসেপ্টর জন্য ভাল হয় না এ কারণে যে.
যেমন চোখ, কিডনি এবং তাদের রক্তবাহ সমস্যা হিসাবে কোন ডায়াবেটিক জটিলতা বিদ্যমান আছে যদি তুলনামূলকভাবে, খাদ্যে থেরাপি ও ব্যায়াম মাধ্যমে তাদের রোগ নিয়ন্ত্রণ করা হয় তাদের জন্য,, রক্ত ​​দান অনুমোদিত হয়.

আপনার কি ডায়াবেটিস আছে, তাই যদি আপনি রক্ত দান করতে পারেন না.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor