2014年9月26日星期五

আপনি কিডনি জানি না

কিডনি
মানুষের কিডনি আরো নির্দিষ্টভাবে একটি সামান্য তেরছা কোণ একটি retroperitoneal অবস্থানে paravertebral নর্দমা এবং মিথ্যা, পেটের গহ্বর মধ্যে অবস্থিত হয়. দুই, মেরুদণ্ড প্রতিটি পাশ দিয়ে এক আছে. লিভার দ্বারা সৃষ্ট পেটের গহ্বর মধ্যে অসামঞ্জস্য সাধারণত ডান কিডনি বাম তুলনায় কিছুটা কম হচ্ছে ফলাফল, এবং বাম কিডনি অধিকার চেয়ে সামান্য বেশি মধ্যকালীন অবস্থিত করা হচ্ছে. বাম কিডনি মেরুদন্ডের পর্যায়ে প্রায় হয় L3 থেকে T12, এবং ডান সামান্য কম. ডান কিডনি প্লীহা মধ্যচ্ছদা এবং পরবর্তী নিচে বাম, শুধু যকৃতের মধ্যচ্ছদা এবং পরবর্তী নীচের অস্ত যায়. প্রতিটি কিডনি উপরে ঘুমানো একটি অ্যাড্রিনাল গ্রন্থি হয়. কিডনি উপরের (করোটিসঙ্ক্রান্ত) অংশ আংশিকভাবে একাদশ এবং দ্বাদশ পাঁজর দ্বারা সুরক্ষিত হয়, এবং প্রতিটি পুরো কিডনি এবং অ্যাড্রিনাল গ্রন্থি দুই চর্বি স্তর (perirenal এবং pararenal চর্বি) এবং রেনাল ড্যাশবোর্ড দ্বারা পরিবেষ্টিত. প্রতিটি প্রাপ্তবয়স্ক কিডনি নারী পুরুষদের মধ্যে এবং 115 এর মধ্যে 125 মধ্যে 170 গ্রাম এবং 155 গ্রাম weighs. বাম কিডনি সাধারণত ডান চেয়ে সামান্য বড়
কিডনি, বিভিন্ন ফাংশন সঙ্গে অঙ্গ, মেরুদন্ডী প্রাণী এবং কিছু অমেরুদণ্ডী অধিকাংশ প্রাণী, অপরিহার্য নিয়ন্ত্রক ভূমিকা পরিবেশন করা. তারা প্রস্রাবে সিস্টেমের মধ্যে অপরিহার্য এবং (লবণ ও পানি ভারসাম্য বজায় রাখার মাধ্যমে) যেমন ইলেক্ট্রোলাইট নিয়ন্ত্রণ, অ্যাসিড বেস ভারসাম্য রক্ষণাবেক্ষণ, এবং রক্তচাপ নিয়ন্ত্রণ হিসাবে homeostatic ফাংশন পরিবেশন করা. তারা রক্ত একটি প্রাকৃতিক ফিল্টার শরীরের পরিবেশন করা, এবং মূত্রস্থলী থেকে অপসারিত করা হয়, যা বর্জ্য অপসারণ. প্রস্রাব উৎপাদন, কিডনি, যেমন ইউরিয়া এবং ammonium হিসাবে বর্জ্য নি: সৃত; কিডনি জল, গ্লুকোজ, এবং অ্যামিনো অ্যাসিড reabsorption জন্য দায়ী. কিডনি এছাড়াও কয্ালিসি, Erythropoietin, এবং এনজাইম renin সহ হরমোন উত্পাদন.

নেফ্রোলজি কিডনি রোগ সঙ্গে সংশ্লিষ্ট চিকিৎসা বিশিষ্টতা যখন রেনাল দেহতত্ব, কিডনি ফাংশন গবেষণা. কিডনি রোগ বিভিন্ন আছে, কিন্তু কিডনি রোগের সঙ্গে ব্যক্তি ঘন ঘন চরিত্রগত ক্লিনিকাল বৈশিষ্ট্য প্রদর্শন. কিডনি জড়িত প্রচলিত ক্লিনিকাল অবস্থার নেফ্রোটিক এবং nephrotic লক্ষণ, মূত্রাশয় সিস্ট, তীব্র কিডনি আঘাত, দীর্ঘস্থায়ী কিডনি রোগ, প্রস্রাবে নালীর সংক্রমণ, nephrolithiasis, এবং মূত্রনালীর বিস্তার বাধা হল [1] কিডনি বিভিন্ন ক্যান্সারের অস্তিত্ব. সবচেয়ে সাধারণ প্রাপ্তবয়স্ক রেনাল ক্যান্সার রেনাল সেল কার্সিনোমা হয়. ক্যানসার, সিস্ট, এবং কিছু অন্যান্য রেনাল শর্ত কিডনি, বা nephrectomy অপসারণের সঙ্গে পরিচালিত হতে পারে. Glomerular পরিস্রাবণ হার দ্বারা পরিমাপ রেনাল ফাংশন,, নিরবচ্ছিন্নভাবে দরিদ্র হয়, ডায়ালিসিস এবং কিডনি প্রতিস্থাপনের চিকিত্সার বিকল্প হতে পারে. তারা গুরুতরভাবে ক্ষতিকারক না হলেও, কিডনি একটি ব্যথা এবং একটি উত্পাত হতে পারে. কিডনি অপসারণ তারপর প্রস্রাবে নালীর মাধ্যমে গৃহীত হয়, যা ছোট টুকরা মধ্যে পাথর ভেঙ্গে শব্দ তরঙ্গ চিকিত্সা দেওয়া. কিডনি পাথরের এক সাধারণ উপসর্গ নিম্ন ফিরে আড়া / মধ্যকালীন অংশ একটি ধারালো ব্যথা.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor