2014年9月29日星期一

FSGS রোগীদের

FSGS ফোকাল Segmental Glomerulosclerosis জন্য দাঁড়িয়েছে. এটা বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রে, কিডনি রোগ একটি অপেক্ষাকৃত সাধারণ ফর্ম. বিভিন্ন পরিচিত ঝুঁকি আছে, যদিও অধিকাংশ মানুষ FSGS বিকাশ কেন, আমরা এখনো জানি না. যাতে FSGS সঙ্গে নির্ণয় করা, আপনি একটি কিডনি বায়োপসি সহ্য করা আবশ্যক.
FSGS এই রোগের সঙ্গে মানুষের কিডনি পাওয়া যাবে যে scarring, বা "স্ক্লেরোসিস," নামকরণ করা হয়. একটি মাইক্রোস্কোপ অধীন দিকে তাকিয়ে, সবাই এর কিডনি "glomeruli" বলা ক্ষুদ্র ফিল্টার লক্ষ লক্ষ থাকে. এই ফিল্টার আপনি আপনার রান্নাঘর মধ্যে থাকতে পারে যে একটি ছাঁকনি মত অনেক কাজ. রক্তের এটি কিডনি মাধ্যমে প্রবাহিত করে, এবং এর মাধ্যমে রক্ত নির্গমন জল মত অংশ হিসাবে "তাদের মধ্যে ঢেলে" হয়. এটি আপনার প্রস্রাব হয়ে যায়. এই ফিল্টার ক্ষতিগ্রস্ত হয় যখন তারা খুঁতেল হয়ে. তারা আর উপযুক্তভাবে রক্ত ফিল্টার করতে পারবেন. এই "glomerulosclerosis" বলা হয়.
শব্দ "ফোকাল" শুধুমাত্র ফিল্টার কিছু ক্ষতিগ্রস্ত হয়, কারণ FSGS মধ্যে যোগ করা হয়. ফিল্টার প্রায়ই অংশ খুঁতেল করা হয়, কারণ "Segmental" অন্তর্ভুক্ত করা হয়. তাই ফোকাল Segmental Glomerulosclerosis রোগের জন্য একটি খুব বর্ণনামূলক নাম. কিডনি ফিল্টার কিছু অংশ খুঁতেল করা হয়.
কিন্তু যা খাদ্য FSGS রোগীদের জন্য উপযুক্ত?
প্রথমত, FSGS (ফোকাল Segmental Glomerulosclerosis) রোগীদের তাই চর্বিহীন মাংস, দুধ এই ব্যবস্থার সবচেয়ে গুরত্বপূর্ণ, এবং যা আরো প্রোটিন, গ্রহণ করা উচিত. তারা যা প্রোটিন উচ্চ মানের হতে হবে মনে রাখবেন. মটরশুটি অনেক প্রোটিন থাকে, যদিও রোগীদের বিপাক প্রক্রিয়ার মধ্যে, মটরশুটি তাই চর্বিহীন মাংস এবং সঙ্গে তুলনা কিডনি আরো বোঝা দিতে পারে, যা আরো নাইট্রোজেন, উত্পাদন করা হবে জন্য যদি নিতে প্রস্তাব করা হয় না. অনেক প্রোটিন প্রস্রাব সঙ্গে একসঙ্গে নষ্ট হয়, কারণ এই ক্ষেত্রে, FSGS (ফোকাল Segmental Glomerulosclerosis) রোগীদের যথেষ্ট প্রোটিন লাভ করতে পারেন.
দ্বিতীয়ত, FSGS (ফোকাল Segmental Glomerulosclerosis) রোগীদের লবণ কম, যা খাদ্য গ্রহণ করা উচিত.
তৃতীয়ত, FSGS (ফোকাল Segmental Glomerulosclerosis) রোগীদের চর্বি সমৃদ্ধ মাংস এড়িয়ে চলা উচিত.

চতুর্থত, FSGS (ফোকাল Segmental Glomerulosclerosis) রোগীদের এছাড়াও সমুদ্র খাদ্য এবং শরীরের উদ্দীপিত করতে পারেন, যা মসলাযুক্ত খাবার, এড়িয়ে চলা উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor