2014年9月29日星期一

কি কিডনি ব্যর্থতা কারণ?

(পূর্বে রেনাল অপ্রতুলতা বলা হয়) রেনাল ব্যর্থতা বা কিডনি ব্যর্থতা thekidneys পর্যাপ্তরূপে রক্ত থেকে বিষক্রিয়াগত মাথাব্যথা এবং বর্জ্য পণ্য ফিল্টার করতে ব্যর্থ যা একটি মেডিকেল অবস্থা বর্ণনা করে. দুই ফর্ম (দীর্ঘস্থায়ী কিডনি রোগ) তীব্র (তীব্র কিডনি আঘাত) এবং দীর্ঘস্থায়ী হয়; অন্যান্য রোগ বা স্বাস্থ্য সমস্যার একটি সংখ্যা হতে পারে রেনাল ব্যর্থতার হয় ফর্ম হতে পারে.
কিডনি ব্যর্থতার prerenal কারণ উদাহরণ হল:
কারণে রক্ত ​​ক্ষয় hypovolemia (কম রক্ত ভলিউম);
(উদাহরণস্বরূপ, বমি, পাতলা পায়খানা, ঘাম, জ্বর জন্য) শরীরের তরল ক্ষতি থেকে নিরুদন;
তরল দরিদ্র ভোজনের;
ঔষধ, উদাহরণস্বরূপ, diuretics ("জল বড়ি") অত্যধিক জল ক্ষতি হতে পারে; এবং
এবং কিডনি থেকে কারণে রেনাল ধমনী বা শিরা বাধা অস্বাভাবিক রক্ত প্রবাহ.
(সরাসরি কিডনি নিজেই ক্ষতি) কিডনি ব্যর্থতার রেনাল কারণ হল:
পচানি: শরীরের ইমিউন সিস্টেম সংক্রমণ থেকে উদ্বেল এবং কিডনি প্রদাহ এবং বন্ধ হয়. সাধারণত প্রস্রাবে নালীর সংক্রমণ সঙ্গে ঘটবে না.
মেডিকেশন: কিছু ঔষধ কিডনি বিষাক্ত, ibuprofen এবং সাড়া naproxen মত includingnonsteroidal বিরোধী প্রদাহজনক ড্রাগ. অন্যান্য সম্ভাব্য বিষাক্ত ঔষধ aminoglycosides [gentamicin (Garamycin), tobramycin], লিথিয়াম (Eskalith, Lithobid) মত অ্যান্টিবায়োটিক, যেমন রেডিত্তল্যাজি ছোপানো গবেষনার জন্য ইনজেকশনের যারা ​​আয়োডিন সম্বলিত ঔষধ.
Rhabdomyolysis: এই শরীরের মধ্যে উল্লেখযোগ্য পেশী ভাঙ্গনের আছে, যা একটি অবস্থা, এবং ক্ষতিগ্রস্ত পেশী fibers কিডনি ফিল্টারিং সিস্টেম খড়ম. এই কারণ মানসিক আঘাত, চাপ আঘাতে, এবং পোড়া হতে পারে. কিছু ঔষধ উচ্চ cholesterolcan কারণ rhabdomyolysis আচরণ ব্যবহৃত.
একাধিক মেলোমা
তীব্র glomerulonephritis বা glomeruli প্রদাহ, কিডনি ফিল্টারিং সিস্টেম. অনেক রোগ পদ্ধতিগত লুপাস Erythematosus, Wegener এর granulomatosis, এবং Goodpasture সিন্ড্রোম সহ এই প্রদাহ হতে পারে.
কিডনি ব্যর্থতা (পোস্ট = পরে + + রেনাল = কিডনি) পোস্ট রেনাল কারণ প্রস্রাব বহিঃপ্রবাহ প্রভাবিত যে বিষয়গুলি কারণে:
কিডনি প্রস্রাব উত্পাদন চালিয়ে কারণ থলি বা ureters বাধা চাপ ফিরে হতে পারে, কিন্তু বাধা একটি বাঁধ মত কাজ করে, এবং প্রস্রাব কিডনি মধ্যে পোশাক কারখানায় শ্রমিকদের ভাংচুর. উচ্চ চাপ বৃদ্ধি যথেষ্ট, কিডনি ক্ষতিগ্রস্ত এবং শাট ডাউন করা হয়.
Prostatic hypertrophy, বা প্রস্টেট ক্যান্সার মূত্রনালী এবং অবরোধ খালি থেকে থলি বাধা হতে পারে.
Ureters ঘিরে রেখেছে এবং রোধ করা যে পেটে টিউমার.

কিডনি. সাধারণত, কিডনি শুধুমাত্র একটি কিডনি এবং প্রভাবিত কিডনি ব্যর্থতা সৃষ্টি করে না. শুধুমাত্র এক কিডনি উপস্থিত আছে যাইহোক, যদি একটি কিডনি পাথর ব্যর্থ একাকী কিডনি হতে পারে

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor