2016年6月23日星期四

কি রোগ ক্রনিক কিডনি রোগের Omen থেকে হয়?

 
  কি রোগ ক্রনিক কিডনি রোগের Omen থেকে হয়?
  ক্রনিক রেনাল ব্যর্থতা প্রায় অর্ধেক দীর্ঘস্থায়ী কিডনি রোগ থেকে প্রাপ্ত করা হয়. যখন বেশ কিছু রোগীর কিডনি রোগ ইতিহাস ছাড়া CRF আছে ক্রনিক রেনাল ব্যর্থতা রোগীদের অধিকাংশই সাধারণত নেফ্রাইটিস বা অন্যান্য ক্রনিক কিডনি রোগের ইতিহাস আছে. পাঁচটি ক্রনিক রেনাল ব্যর্থতা রোগীদের মধ্যে এক আগে দীর্ঘস্থায়ী Pyelonephritis ছিল, যার অধিকাংশ নারী ও পৌনঃপুনিক প্রস্রাবে সংক্রমণ ইতিহাস ছিল. নিঃসন্দেহে প্রারম্ভিক উপসর্গ যেমন ক্রনিক রেনাল ব্যর্থতা সঙ্গে বেশ কিছু রোগীর হয়.
  Immunotherapyatic রোগ যে যেমন ডায়াবেটিস, Immunotherapyatic নিদারূণ পরাজয় Erythematosus, এলার্জি, বেগুনি, গেঁটেবাত, হাইপারটেনসিভ রেনাল আর্টারি অথেরোস্ক্লেরোসিস, প্রাথমিক বা মাধ্যমিক amyloidosis এবং একাধিক যেমন পুরো শরীর জড়িত মেলোমা-সব রেনাল ব্যর্থতা হতে পারে.
  বংশগত পলিসিস্টিক nephropathy, বেদনানাশক, ভারী ধাতু, রোগ যে দীর্ঘস্থায়ী কম মূত্রনালীর বাধা, এক জন্য prostatic hyperplasia, এবং যেমন কিছু বিরল রোগ সৃষ্টি করতে পারে polyarteritis nodosa, macroglobulinemia এবং সিরোসিস-সব এই কিডনি ফাংশন পতন হতে এবং পরিশেষে শেষ করতে পারেন দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত.
  ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, পাথর, যক্ষ্মা, পলিসিস্টিক কিডনি রোগ এবং ফলপ্রদ prostatic hyperplasia: ক্রনিক কিডনি রোগ বা এমনকি রেনাল ব্যর্থতা চীন মধ্যে জনপ্রিয় কারণগুলো.
  তারপর কিভাবে ক্রনিক কিডনি রোগ প্রতিরোধ করতে?
  দীর্ঘস্থায়ী কিডনি রোগ প্রতিরোধ মৌলিক পদ্ধতি অনাক্রম্যতা জোরদার এবং সংক্রমণ সম্ভাবনা কমাতে, প্যাথোজেন বিবেচনার মধ্যে হয়. তারপর কিভাবে দৈনন্দিন দীর্ঘস্থায়ী কিডনি রোগ প্রতিরোধের আচার?
  ক) মাত্রাধিক খাটুনি হচ্ছে জোর দিয়ে আউট এড়াতে. পরীক্ষা ও সব-nighter pulling ক্রনিক নেফ্রাইটিস তীব্রতর করা করতে অতিরিক্ত পরিশ্রম যেমন, ক্রনিক নেফ্রাইটিস রোগীদের ভাল জীবন শৈলী আছে এবং একটি নিয়মিত জীবন রাখা আছে. তারা যা সঠিক শারীরিক ব্যায়াম প্রয়োজন হয় কিন্তু কোন supermotility অনুযায়ী একটি বৈজ্ঞানিক তফসিল করতে হবে. দ্বিতীয়ত, সঠিক পুষ্টি সঙ্গে যুক্তিসঙ্গত খাদ্য অনাক্রম্যতা জোরদার করতে পারেন. আরো কি, ঝিম এবং সুখী হতে চেষ্টা, তারা আরও বেশি মনোযোগ পৃথক স্বাস্থ্যবিধি, দিতে পরিবেশ পরিচ্ছন্ন রাখা এবং দৈনন্দিন জীবনের একটি ভাল স্বাস্থ্যবিধি অভ্যাস বিকশিত করা উচিত. এক কথায় বলা যায়, আমরা একটি শক্তিশালী স্বাস্থ্য চেতনা থাকতে হবে.
  খ) ব্যাকটেরিয়া বা ভাইরাস সংক্রমণের সতর্ক হচ্ছে: তীব্র নেফ্রাইটিস এর সাধারণ কারণ ব্যাকটেরিয়া অথবা সংক্রমণ, বিশেষত UPI, asymptomatic bacteriuria, ফ্লু, গলবিলপ্রদাহমূলক ব্যাধিবিশেষ, trancheobronchitis ইত্যাদি যা ক্রনিক নেফ্রাইটিস আরো বাড়িয়ে দিতে পারে ভাইরাস. আমরা সক্রিয়ভাবে প্রতিরোধ এবং ক্ষত সংক্রমণ এবং অ্যাকিউট নেফ্রাইটিস চিকিত্সা আছে. রোগীদের জীব সংক্রমণের সম্ভাবনা কমাতে হবে. তারা ঠান্ডা, পূঁজযুক্ত টনসিল এবং ত্বক পূঁজযুক্ত সংক্রমণ প্রতিরোধ করা উচিত. একবার রোগীদের উপরে রোগ আছে, তীব্র নেফ্রাইটিস বা অন্যান্য প্রাথমিক glomerular রোগ, একটি সম্পূর্ণ চিকিত্সা প্রয়োজন হয়. অ্যাকিউট নেফ্রাইটিস রোগীদের ক্ষত ক্রনিক সংক্রমণ থাকে, তাহলে একটি অপারেশন প্রয়োজন হয়, প্রয়োজন হলে, পরে অসুস্থতা শর্ত, 3 ~ 6 মাস পরে অবিচলিত হয় ক্রনিক নেফ্রাইটিস মধ্যে উন্নয়নশীল থেকে এই রোগ প্রতিরোধ করতে পারি.
  গ) খাদ্যের পুষ্টি যত্ন নিতে: নেফ্রাইটিস রোগীদের উচ্চ প্রোটিন খাদ্য এড়ানো এবং খাওয়া তাজা ফল এবং প্রাকৃতিক খাদ্য উচিত. নীতি যে আলো এবং সুস্বাদু হচ্ছে, খাদ্য ধরণের বিভিন্ন এবং বিন্যাস যৌক্তিক হতে হবে.
  ঘ) নিয়মিত শারীরিক পরীক্ষার. ক্রনিক নেফ্রাইটিস রোগীদের ভাল বোধ না থাকে এবং may যেমন আরো নিশাচর প্রস্রাব, ক্ষুধা হ্রাস, অস্বস্তি বা বেদনা এবং নিম্ন ফিরে, চোখের পাতা এবং সকালে অস্বাভাবিক মূত্রত্যাগ মধ্যে শোথ এ ফোলা হিসাবে লক্ষণ, তা বোঝা যায় একটি সম্ভাবনা আছে যে কিডনি রোগ. আগে রোগ নির্ণয় এবং সময়মত চিকিত্সা ক্রনিক নেফ্রাইটিস কে প্রতিরোধ করতে পারি.
  সব সব, আমরা দীর্ঘস্থায়ী কিডনি রোগ সংঘটন প্রতিরোধ করতে খুব বেশী মনোযোগ দিতে পারে না. এবং আমরা দৈনন্দিন বিবরণ থেকে শুরু করার জন্য সর্বাধিক দীর্ঘস্থায়ী কিডনি রোগের প্রকোপ কমানো প্রয়োজন.
  আমার ফেসবুক: https://www.facebook.com/profile.php?id=100011473128726

  গ্রুপ: https://www.facebook.com/groups/1406673302964993/

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor