2016年6月12日星期日

কীভাবে ডায়াবেটিস ঘটায় ক্রনিক কিডনি রোগ (CKD) কি?


  ক্রনিক কিডনি রোগ (CKD) কারণসমূহ?
  সেখানে অবস্থার যা ক্রনিক কিডনি রোগ (CKD) যদিও তাদের কিছু জানা নেই হতে পারে অনেক আছে. চীন মধ্যে একটি প্রামাণিক গবেষণা অনুসারে, ক্রনিক কিডনি রোগের প্রধান কারণ নিম্নরূপ:
  ডায়াবেটিস সব দীর্ঘস্থায়ী কিডনি রোগ সম্পর্কে 35% ঘটায়. উচ্চ রক্ত ​​শর্করা কিডনি মধ্যে ডায়াবেটিস ক্ষতি রক্তনালীসমূহ দ্বারা সৃষ্ট মাত্রা. রক্তে শর্করার মাত্রা উঁচু থাকে, এই ক্ষতি ধীরে ধীরে কিডনি ফাংশন হ্রাস করা হয়.
  উচ্চ রক্তচাপ সব কিডনি রোগের অন্য 30% ঘটায়. কারণ রক্তচাপ প্রায়ই দীর্ঘস্থায়ী কিডনি রোগ, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) ক্ষতি কিডনি ফাংশন আরও স্বনির্বাচিত করতে পারেন সঙ্গে রি এমনকি যখন অন্য কোন স্বাস্থ্যগত অবস্থার প্রাথমিকভাবে রোগ সৃষ্ট.
  অন্যান্য শর্ত যে কিডনি ক্ষতি এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগ হতে পারে:
  কিডনি রোগ এবং সংক্রমণ, যেমন পলিসিস্টিক কিডনি রোগ, pyelonephritis, glomerulonephritis, বা কিডনি সমস্যা আপনার সাথে জন্ম হয় যেমন.
  একটি সরু বা অবরুদ্ধ রেনাল আর্টারি হচ্ছে. রেনাল আর্টারি কিডনি রক্ত ​​বহন করে.
  ওষুধ দীর্ঘমেয়াদী ব্যবহারের যে কিডনি ক্ষতি হতে পারে. উদাহরণ যেমন ইবুপ্রফেন যেমন nonsteroidal বিরোধী প্রদাহজনক ড্রাগ (NSAIDs), (Advil) এবং celecoxib (Celebrex), এবং নির্দিষ্ট অ্যান্টিবায়োটিক অন্তর্ভুক্ত. নিশ্চিত করুন যে আপনার ডাক্তার প্রেসক্রিপশনের ওষুধ সম্পর্কে সব জানে, ওভার দ্য কাউন্টার ওষুধ, এবং আজ যে আপনি গ্রহণ করা হয় করা.
  ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ কিডনি রোগ যে কিডনি ব্যর্থতা বাড়ে সবচেয়ে সাধারণ কারণ. ডায়াবেটিস বা উচ্চ রক্তচাপ এছাড়াও কেউ যারা ইতিমধ্যে রোগ হয়েছে ক্রনিক কিডনি রোগের অগ্রগতি গতি বাড়াতে পারে.
  যেহেতু যে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ কিডনি রোগ প্রধান কারণ, আমরা প্রথমে ডায়াবেটিস বা উচ্চ রক্তচাপ চিকিত্সার জন্য যদি আমরা ক্রনিক কিডনি রোগ (CKD) সম্পূর্ণরূপে নিরাময় করতে চাই.
  কীভাবে ডায়াবেটিস ঘটায় ক্রনিক কিডনি রোগ (CKD) কি?
  ডায়াবেটিস চীন খুবই সাধারণ বিষয়. এটা চক্ষু রোগ এবং পা রোগ ইত্যাদি ডায়াবেটিস দীর্ঘস্থায়ী কিডনি রোগ এবং শেষ পর্যায় রেনাল ব্যর্থতার এক নম্বর কারণ যেমন ক্রনিক কিডনি রোগ (CKD) হিসাবে অনেক জটিলতা সৃষ্টি করতে পারে. আপনার কিডনি অঙ্গ যে ফিল্টার বর্জ্য এবং আপনার রক্ত ​​থেকে বাড়তি তরল হয়. যখন আপনার রক্তে অত্যধিক চিনি আছে, আপনার কিডনি মধ্যে ফিল্টার (যাকে বলা হয় nephrons) বহুল শ্রমসাধ্য হয়ে.

  ক্ষুদ্র রক্তনালী পরিবহন রক্ত ​​দরকার যে nephrons মধ্যে ফিল্টার করা হবে. অতিরিক্ত রক্তে শর্করার এই সব ছোট ছোট জাহাজ, সেইসাথে nephrons নিজেদের ক্ষতি হতে পারে. যদিও nephrons লক্ষ লক্ষ, সুস্থ nephrons বেশী ক্ষতিগ্রস্ত হয় জন্য আপ করা কঠিন কাজ করতে হবে. সময়ের সাথে সাথে, সুস্থ nephrons বহুল শ্রমসাধ্য এবং ক্ষতিগ্রস্ত আপনার রক্তে শর্করার অবশেষ উচ্চ যদি হয়ে যাবে. আপনার কিডনি ফিল্টার করতে তরল তাদের ক্ষমতা হারাতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor