2016年6月6日星期一

হাইপারটেনসিভ Nephropathy কী

 
  হাইপারটেনশন বিপজ্জনক রোগ এক ধরনের, যা যেমন ডায়াবেটিস, করোনারি রোগ, ক্রনিক কিডনি রোগ, স্ট্রোক ইত্যাদি জটিলতা অনেক হতে পারে. বস্তুত, উচ্চ রক্তচাপ ক্রনিক কিডনি রোগের কারণ হিসেবে ক্রনিক কিডনি রোগের ফল. তবে কিভাবে হাইপারটেনশন হাইপারটেনসিভ nephropathy সৃষ্টি করে?
  দীর্ঘ সময় উচ্চ রক্তচাপ রেনাল রক্ত ​​প্রবাহ কর্মহীনতার এবং তারপর hyperperfusion রাজ্যের, যা এম আণবিক ওজন বৃদ্ধির ফলাফল হতে পারে. কিন্তু কিডনি তাই পরীক্ষার ফলাফল প্রদর্শন করতে পারবে না যে কিডনি অস্বাভাবিক, একটি শক্তিশালী ক্ষতিপূরণমূলক ক্ষমতা আছে. এটা শুধুমাত্র সনাক্ত হলে কিডনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত পরার হয়. দুর্ভাগ্যবশত, অসুস্থ অবস্থায় যে সময়ে ফেরানো যাবে না. অতএব, প্রস্রাব এমএ ক্রনিক কিডনি রোগ নির্ণয়ে আদর্শ হতে পারে.
  হাইপারটেনশন সর্বাঙ্গে arteriosclerosis হতে পারে, বিশেষ করে কিডনি মধ্যে সুস্পষ্ট. হাইপারটেনশন arteriosclerosis কিডনি ব্যর্থতা সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে. 15% উচ্চ রক্তচাপ শেষ পর্যায় দীর্ঘস্থায়ী কিডনি রোগ মধ্যে বিকশিত করতে পারেন. তাই উচ্চ রক্তচাপ arteriosclerosis সময়মত এবং মান চিকিত্সা তার আরও উন্নয়ন, যা রোগীদের 'জীবন এবং তাদের পরিবার-পরিজনের কাছে তাৎপর্যপূর্ণ কে প্রতিরোধ করতে পারি.
  হাইপারটেনশন রোগীদের প্রস্রাব এম নিয়মিত পরীক্ষা নিতে যখন তারা নিয়মিত ওষুধ, যা উচ্চ রক্তচাপ জনিত রেনাল ক্ষতি সম্ভাবনা কমাতে সহায়ক নিচ্ছে আছে. প্রাথমিক স্তরে নির্ণয় ও চিকিত্সার অসুস্হতা কমাতে এবং তার উন্নয়ন বিলম্ব.
  উচ্চ রক্তচাপের চিকিত্সা সাহায্য করার জন্য, রোগীদের ভাল ধূমপান, সিগারেট মধ্যে নিকোটিন জন্য রক্তচাপ বাড়াতে পারে, অথেরোস্ক্লেরোসিস সংঘটন এগিয়ে নিয়ে যেতে পারে, যা প্রস্থান করেছে. আরো কি, উচ্চ রক্তচাপ রোগীদের কম পশু চর্বি, পশু নাড়ীভুঁড়ি, মিষ্টি খাবার ও উচ্চ তাপ খাদ্য খেতে হবে.

  সংক্ষেপে বলতে গেলে, উচ্চ রক্তচাপ রোগীদের উপাদেয় খাদ্য খেতে হবে বিশেষত সবজি যাতে CKD অগ্রগতি স্থগিত করা যেতে পারে ..

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor