2016年6月12日星期日

গলানো পনির দিয়ে তৈরি একধরনের সুগন্ধি খাদ্য হতে পারে ক্রনিক কিডনি রোগ

  
  ক্রনিক রেনাল ব্যর্থতা (CRF), এখন বলা কিডনি রোগ (CKD), রক্ত ​​থেকে বর্জ্য ও তরল ফিল্টার করতে কিডনি 'ফাংশন ধীরে ধীরে ক্ষয় হয়. CKD গুরুতর কিডনি failure.Hypertension, ডায়াবেটিস, Glomerulonephritis, ক্রনিক কিডনি সংক্রমণ, কিডনি পাথর মৃদু কর্মহীনতার থেকে বিস্তৃত হতে পারে ইত্যাদি সব এই CKD হতে পারে.
  কিডনি ক্ষতি নেতৃস্থানীয় রোগ কিডনি সংক্রমণ হিসাবে, কিডনি সীমাবদ্ধ হতে পারে, অথবা উচ্চ রক্তচাপ বা ডায়াবেটিস হিসেবে, একাধিক অঙ্গ প্রভাবিত হতে পারে. CKD রোগীদের প্রায় 40% ডায়াবেটিস এর ফলে রোগ আছে, 30% উচ্চ রক্তচাপের ফলে এটা আছে, এবং 10% একটি রোগ glomerulonephritis নামক ফলে এটা আছে. Glomerulonephritis একটি কিডনি রোগ যে প্রস্রাব আউটপুট, প্রস্রাব রক্ত ​​এবং প্রোটিন spilling, এবং শরীর কমে ফোলা হয়.
  ডায়াবেটিস মেলিটাস CKD সবচেয়ে সাধারণ কারণ. ডায়াবেটিস, একটি রোগ যে ভাবে শরীর রক্তে শর্করার (গ্লুকোজ) ব্যবহার বাধাগ্রস্ত করে, কিডনি ক্ষতি এবং CKD হতে পারে. শর্করার হ্রাস প্রস্রাবে রক্ত ​​পরিশোধন এবং বর্জ্য পদার্থ নাদা করার ক্ষমতা বেশ কয়েক বছর ধরে কিডনি, এবং ফলাফল ক্ষতি.
  উচ্চ রক্তচাপ যে বা উপেক্ষা করা হয় ইচ্ছাকৃত ভাবে বহু বছর ধরে চিকিত্সা CKD হাইপারটেনশন বা হাই ব্লাড প্রেসার (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ) হতে পারে, একটি ব্যাধি যে কৈশিক ক্ষতি বাড়ে. যখন কিডনি যে ফিল্টার রক্ত ​​ক্ষতিগ্রস্ত হয়, কিডনি ব্যর্থতা ফলাফলে কৈশিক. এই কারণে, এটা, ঔষধ সঙ্গে নিয়ন্ত্রণে রক্তচাপ রাখার প্রয়োজনে গুরুত্বপূর্ণ.
  কিডনি রোগ বিশেষজ্ঞ লক্ষনীয় প্রস্রাবে স্পষ্টত উচ্চ এলবুমিন ছাড়া অন্য লোকদের না আছে যারা প্রায়ই গলানো পনির দিয়ে তৈরি একধরনের সুগন্ধি খাদ্য খাওয়া. গরম পাত্র ক্রনিক কিডনি রোগ (CKD) হতে থাকে. এটা রোধ করার জন্য, এক একটি ডায়েটিং গরম পাত্র, অর্থাত আহার এড়ানোর হয়েছে.
  ক) সুষম খাদ্য, ওয়াইন এবং সিগারেট ও বৈজ্ঞানিক থেকে আরও জল, সময়মত মূত্রত্যাগ, সঠিক শারীরিক ব্যায়াম প্রতিটি দিন, সংযম মদ্যপান ঔষধ-সব এই পদ্ধতি ক্রনিক কিডনি রোগ (CKD) প্রতিরোধ করার জন্য উপযোগী হয়.
  খ) পশুর নাড়ীভুঁড়ি, শিম পণ্য হিসাবে, গলানো পনির দিয়ে তৈরি একধরনের সুগন্ধি খাদ্য ও বিয়ার মধ্যে উপাদানগুলো উচ্চ purine আছে, আরো ভোজনের ইউরিক অ্যাসিড, যা রেনাল ফাংশন hyperuricosuria, ইউরিক অ্যাসিড রেনাল পাথর এবং পতন বাড়ে বৃদ্ধি করতে পারেন. বিয়ার পান এবং একই সময়ে গলানো পনির দিয়ে তৈরি একধরনের সুগন্ধি খাদ্য খাওয়া চীনা জনগণের অভ্যাস, যা বিপাকীয় ব্যাধি সৃষ্টি এবং কিডনি উপর বোঝা চাপিয়ে যায়. গলানো পনির দিয়ে তৈরি একধরনের সুগন্ধি খাদ্য উচ্চ চর্বি ও লবণ রয়েছে যেমন, এটা খাওয়া ক্ষতিকর. বর্তমানে প্রায় 10% মানুষ কতক ক্রনিক কিডনি রোগ (CKD) আছে.

  গ) ছাড়া সুস্থ মানুষ তা থেকে বিরত আছে, ডায়াবেটিকসের, উচ্চ রক্তচাপ, হাইপারলিপিডেমিয়া এবং উচ্চ ইউরিক অ্যাসিড রোগীদের অবধান করা উচিত. এই রোগীদের কম চিনি, কম লবণ, কম purine এবং কম চর্বি খাদ্য থাকা উচিত. এক পথ্য যত্ন নেওয়া হয়েছে. আপনি অস্বস্তি বোধ করেন, তাহলে আপনি সময় একজন ডাক্তার দেখতে যেতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor