2016年6月6日星期一

ক্রনিক কিডনি রোগ (CKD) কী?


  ক্রনিক কিডনি রোগ (CKD) অবস্থার যে আপনার কিডনি ক্ষতি এবং তাদের আপনি যেমন, পানি ও ইলেক্ট্রোলাইট ভারসাম্য নিয়ন্ত্রণের বিপাকীয় বর্জ্য পালনের এবং মানব শরীরের অপরিহার্য হরমোন ক্ষরণের হিসেবে কাজ করছেন দ্বারা সুস্থ রাখার ক্ষমতা হ্রাস বোঝায়.
  কিডনি রোগ খারাপ পায়, বিপাকীয় বর্জ্য আপনার রক্তে উচ্চ মাত্রার স্তূপাকার এবং আপনি অসুস্থ বোধ করতে পারেন. আপনি শোথ, উচ্চ রক্তচাপ, রক্তাল্পতা, proteinuria (Proteinuria এবং কিডনি রোগ), hematuria (Hematuria এবং কিডনি রোগ), শ্বাস নালীর সমস্যা, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল নালীর ব্যাধি এবং নার্ভ সমস্যা মত জটিলতা হিসেবে উপস্থিত করতে পারি. উপরন্তু, কিডনি রোগ হৃদয় এবং রক্তবাহ রোগ হচ্ছে আপনার প্রকোপ বেড়ে যায়. এই সমস্যার একটি সময় দীর্ঘ সময়কাল ধরে ধীরে ধীরে উত্থান হতে পারে.
  ক্রনিক কিডনি রোগ ডায়াবেটিস, রক্তচাপ ও অন্যান্য রোগ দ্বারা aroused করা যেতে পারে. প্রাথমিক স্তরে নির্ণয় ও চিকিত্সার যুক্তিযুক্ত এবং সহায়ক খারাপের থেকে দীর্ঘস্থায়ী কিডনি রোগ প্রতিরোধ করা হয়. কিডনি রোগ অগ্রগতি যখন, এটা শেষ পর্যন্ত রেনাল ব্যর্থতা, যা আপনার মূল ক্ষতিগ্রস্ত কিডনি প্রতিস্থাপন ডায়ালাইসিস অথবা কিডনি ট্রান্সপ্লান্ট প্রয়োজন হতে পারে.
  ক্রনিক কিডনি রোগ, প্রাথমিক পর্যায়ে সুস্পষ্ট লক্ষণ নেই কারণ কিডনি যেমন একটি বিশেষ অঙ্গ এটি একটি খুব যোগ্যতাসম্পন্ন ক্ষতিপূরণমূলক ক্ষমতা রয়েছে. প্রতিটি কিডনি 100 মিলিয়নের বেশি nephrons যা মৌলিক বিন্দু রয়েছে. প্রদত্ত কিছু nephrons ক্ষতিগ্রস্ত, বিশ্রাম ও সুস্থ nephrons এখনও আপনার কিডনি স্বাভাবিক চলমান টিকে থাকতে পারে, যাতে আপনি বুঝতে পারছি না আপনি দীর্ঘস্থায়ী কিডনি রোগ আছে. অন্যান্য সুস্থ nephrons সময়ের অত্যধিক বোঝা উপর আরোপিত পেতে পারেন, তারাও overworking কারণে আহত হতে পারেন. ফলস্বরূপ, উপসর্গের একটি সিরিজ জুড়ে উদাহরণস্বরূপ শোথ সাধারণ শরীর, কোমরের ব্যথা, রক্তচাপ, রক্তশূন্যতা, Anuria এবং মূত্রের বেগধারণে অক্ষমতা nocturna আসা,.
  সাধারণত, রোগীর প্রস্রাবের রুটিন পরীক্ষা, রক্তের রুটিন পরীক্ষা এবং রেনাল কার্মিক পরীক্ষার জন্য হাসপাতালে যেতে পারেন. Nephrotic চিকিত্সক যেমন সিরাম creatinine (উচ্চ creatinine স্তর), ইউরিয়া নাইট্রোজেন, GFR, প্রস্রাব নির্দিষ্ট মাধ্যাকর্ষণ, লোহিত রক্তকণিকা এবং শ্বেত রক্তকণিকা যেমন এই জলবিভাজিকা ইন্ডিকেটর, পরীক্ষণ মাধ্যমে আপনার রোগ নির্ণয়. সাধারণত ক্ষেত্রে, সিরাম creatinine স্তর অসমান উপস্থাপন করা হয় না, যদিও রেনাল ফাংশন একটি অংশ বিভ্রান্ত হয়ে যেতে. যাইহোক, আপনার রেনাল ফাংশন কার্যত যখন সিরাম creatinine পর্বতারোহণের মাত্রা হঠাৎ বৈকল্য হয়. GFR এবং অন্যান্য নির্দেশকের সঙ্গে মিশ্রন, ডাক্তার এর নির্ণয়ের আরো নির্ভরযোগ্য হতে হবে.

  অনেক রোগী শরীরে হেমোডায়ালিসিস এবং কিডনি ট্রান্সপ্লান্ট রিসোর্ট যখন তারা ক্রনিক কিডনি রোগের শেষ পর্যায়ে আছে হবে. আসলে ডায়ালিসিস কার্যকর এবং বিপাকীয় বর্জ্য এবং মানুষের শরীরে বিষ অপসারণ করা প্রয়োজন, কিন্তু রোগীদের সম্ভবত আসক্ত ডায়ালাইসিস করা হয়. ডায়ালিসিস দীর্ঘমেয়াদি মূল কিডনি প্রতিস্থাপন করবে এবং তারা ইস্কিমিয়া এবং কিডনি রক্তনালী অক্সিজেনের অভাব এর কারণ দিনের বেলায় ক্ষয়িষ্ণুতা দিন হতে পারে. তাই কিডনি ইস্কিমিয়া এবং অক্সিজেনের অভাব উপশম মাইক্রো-চীনা মেডিসিন রক্তসংবহন প্রচার করতে পারেন. রেনাল ফাইব্রোসিস ব্লক করা যাবে এবং এমনকি চিকিত্সার মাধ্যমে পুনরুদ্ধার করা. কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি একটি উচ্চ সফল হার রয়েছে, কিন্তু তার বেঁচে থাকার হার নিরানন্দ এবং অনিয়ন্ত্রিত হয়. রোগীদের প্রত্যাখ্যান এবং প্রদাহ প্রতিরোধ বিচক্ষণ হতে হবে, একটি ছোট শীতল রেনাল ব্যর্থ দেবেন. আমরা ইমিউনোথেরাপি যা আমাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন টিস্যু ও অঙ্গ মধ্যে পার্থক্য করতে পারে. সেল এই ধরনের স্বগৃহে প্রত্যাবর্তন ক্ষমতা যোগ্যতা অর্জন করেছে, এবং এটি ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছাতে এবং রক্ত ​​কোষ এবং টিস্যু মধ্যে বৃদ্ধি পেতে পারে. তাছাড়া, এটা শিরায় ইনজেকশন মাধ্যমে মানুষের শরীরে প্রবেশ পাল্টে যাওয়া হয় এবং এ সব মিলে প্রয়োজন নেই, তাই এই পদ্ধতির নিরাপত্তা ও সুবিধার পরিপ্রেক্ষিতে কিডনি ট্রান্সপ্লান্ট করার খুব শ্রেয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor