2016年6月12日星期日

ক্রনিক কিডনি রোগ (CKD) কারণ এক - উচ্চরক্তচাপ


  কিভাবে হাইপারটেনশন ক্রনিক কিডনি রোগ (CKD) আনেন?
  রেনাল ফাংশন এক অভ্যন্তরীণ বিষ পরিস্রুত এবং প্রোটিন এবং hemocyte এর ক্ষরণ রোধ হয়. হাইপারটেনশন এর মানে হল যে রক্ত ​​প্রবাহ বৃদ্ধি পায়, যা প্রোটিন ক্ষরণ হতে. একবার প্রোটিন exudates, এটা ফিল্টার পর্দা, যা আবর্ত বাড়ে ক্ষতি স্থাপিত হবে. যদি এটা দীর্ঘ সময়ের জন্য স্থায়ী হয়, রেনাল ক্ষতিপূরণ পর্যন্ত কিডনি ব্যর্থতা আগে আসে বৃদ্ধি করবে, যা এর reversed.That করা যাবে না কেন proteinuria (Proteinuria এবং কিডনি রোগ) hematuresis চেয়ে আরো ভয়ানক হয়.
  রক্তচাপ স্বাভাবিক রাখার ছাড়া রোগীদের নিম্নলিখিত পয়েন্ট অবধান আছে:
  পথ্য অভ্যাস পরিবর্তন করুন. এক একটি ভাল খাদ্য habit.Hypertension রোগীদের কম লবণ পথ্য, 3g / দিনের চেয়ে কম আছে আছে আছে. কিন্তু তারা না, রক্তচাপ উচ্চ পটাশিয়াম খাবার পটাসিয়াম মূত্রত্যাগ অভাব, যা arrhythmia হতে পারে, এমনকি কার্ডিয়াক অ্যারেস্ট কারণে শরীরে জমা হতে পারে জন্য আছে. এবং তারা এই ধরনের চিনাবাদাম, চর্বি ও সয়াবিন ইত্যাদি হিসাবে উচ্চ চর্বিযুক্ত খাবার সীমিত করা উচিত
  ক্রনিক কিডনি রোগ (CKD) কারণ এক - উচ্চরক্তচাপ
  ক্রনিক কিডনি রোগ প্রাথমিক পর্যায়ে সহজে সনাক্ত করা হয়, মাত্র 7% ক্রনিক কিডনি রোগ (CKD) রোগীদের জানি তারা এই রোগ আছে. উচ্চরক্তচাপ, ডায়াবেটিস এবং বিপাকীয় সিন্ড্রোম ক্রনিক কিডনি রোগের প্রধান কারণ হয়ে উঠেছে. চীন মধ্যে, প্রাপ্তবয়স্কদের মধ্যে উচ্চ রক্তচাপের অসুস্হতা, 18.8% হয় 65 জনেরও বেশি লোক মধ্যে তার 50%; পর্যায় তৃতীয় ক্রনিক কিডনি রোগ সঙ্গে উচ্চ রক্তচাপ রোগীদের শতাংশ আমেরিকায় 70 জনেরও বেশি লোক মধ্যে 30% হল. উচ্চ রক্তচাপ সঙ্গে তুলনা করলে, ক্রনিক কিডনি রোগ দ্বারা অনুষঙ্গী উচ্চ রক্তচাপ চিকিত্সা করা জটিল এবং অক্ষমতা এবং মৃত্যুহার বেশি, যা একটি উদ্বেগ বাড়িতে এবং বিদেশে উত্থাপন.
  হাইপারটেনশন রোগীদের ক্রনিক কিডনি রোগ (CKD) উচ্চতর হার আছে. শ্রেনী 3 উচ্চ রক্তচাপ রোগীদের মধ্যে ESRD এর অসুস্হতা স্বাভাবিক রক্তচাপ ব্যক্তিদের চেয়ে 12 গুণ বেশি. পুরোনো উচ্চ রক্তচাপ রোগীদের হয়, ক্রনিক কিডনি রোগ উচ্চ অসুস্হতা (CKD) হয়. CKD এর অসুস্হতা 70 জনেরও বেশি লোক মধ্যে প্রায় 30%, যা 40-59 বছর বয়সী মানুষের মধ্যে 60-69 বছর বয়সে এর চেয়ে 2.5 গুণ উচ্চ রক্তচাপ রোগীদের মধ্যে, যে তুলনায় 20 গুণ বেশি হয়, এবং এ মানুষের মধ্যে 2-3times ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ ছাড়া একই বয়সের. অতএব, এক ক্রনিক কিডনি রোগ (CKD) অধিক গুরুত্ব সংযুক্ত করা হয়েছে. প্রারম্ভিক সনাক্তকরণ তাড়াতাড়ি রোগ নির্ণয় ও চিকিত্সা, যা ESRD আগমনের দেরি মৃত্যুহার এবং অক্ষমতা হার কমাতে সহায়ক হয় না চাবিকাঠি.
  নিম্ন রক্তচাপ দ্বারা এটি খাওয়াবো

  ক্রনিক কিডনি হাইপারটেনশন দ্বারা সৃষ্ট রোগ arteriosclerosis সঙ্গে সম্পর্ক রয়েছে যেমন, আমরা কঠোরভাবে arteriosclerosis উন্নয়ন নিয়ন্ত্রণ করতে রক্তচাপ নিয়ন্ত্রণ করতে হবে. এটা UKPDS পরীক্ষা যে যখন SBP> 110mmHG, কৈশিক জটিলতার হার বাড়ছে পাওয়া যায়; যখন SBP> 125 mmHg, মায়োকার্ডিয়াল ইনফ্রাকশন ঝুঁকি পরিবেশবান্ধব বাড়ছে. মানচিত্র 130/80 mmHg অধীনে 100mmHg এবং বিপি অধীনে নিয়ন্ত্রিত হবে কার্যকরভাবে রেনাল arteriosclerosis উন্নয়ন নিয়ন্ত্রণ করা হয়েছে. যদি প্রোটিন> 1 গ্রাম / ডি, রক্তচাপ লক্ষ্য 125 / 75mmHg হওয়া উচিত. রোগীদের এটা সহ্য করতে পারেন, SBP লক্ষ্য mmHg be≤120 উচিত.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor