2016年6月3日星期五

 রেনাল রক্তশূন্যতা কারণসমূহ


  রেনাল রক্তাল্পতা hemopoietin (EPO) অথবা uremic রক্তরস, যা উৎপাদন ও লোহিত রক্তকণিকা নিবর্তনক্রমে প্রভাবিত বিষ ঝামেলা অপ্রতুলতা দ্বারা সৃষ্ট হয়. রেনাল রক্তাল্পতা রেনাল ব্যর্থতা শেষে পর্যায়ে একটি সাধারণ জটিলতা হয়. প্রকাশ, পাণ্ডুবর্ণ গাত্রবর্ণ, ফ্যাকাশে নেত্রবর্ত্মকলা অন্তর্ভুক্ত ম্লান এবং reluster ঠোঁট ও নখ, and so on.
  প্রথম কারণ: কম hemopoietin.
  1. EPO, কিডনি ও লিভার দ্বারা নিঃসৃত হরমোন উষ্ণবীর্য বিভেদ এবং লোহিত রক্তকণিকা (PRC) এর প্রিকার্সর এর বিদারণ glycoprotein এক ধরনের. কিডনি মধ্যবর্তি fibroblast প্রধান ক্ষরণের অংশ. রেনাল ফাইব্রোসিস নির্ধারক ফ্যাক্টর রেনাল স্বকীয় কোষের ক্ষতি হয়. মধ্যবর্তি fibroblast myofibroblast রূপান্তরিত, glomerulosclerosis, tubulointerstitial ফাইব্রোসিস এবং স্ক্লেরোসিস নেতৃস্থানীয়. ইহার, hemopoietin উৎপাদন চ্যানেল সম্পূর্ণরূপে ভেঙ্গে নিচে.
  2. বিষ রক্ত ​​উৎপাদনকারী থেকে অস্থি মজ্জা বাধা দেয়.
  রেনাল ফাইব্রোসিস শেষে পর্যায়ে রক্তে সঞ্চিত বিষ পরিমাণে, যেমন মাঝখানের আণবিক পদার্থ-পেপটাইড, অ্যামাইন, PHENOL এবং তাই মত অন্যদের হিসাবে হাড় রক্ত ​​উৎপাদনকারী মজ্জা সামলান.
  3. ferride অভাব.
  4. ফলিক এসিডের অভাব.
  দ্বিতীয় কারণ: রেনাল রক্তাল্পতা ঘটাচ্ছে লোহিত রক্তকণিকা ক্ষতিগ্রস্ত বৃদ্ধি.
  রক্তের প্লাস্মা.
  রেনাল ফাইব্রোসিস শেষে পর্যায়ে রক্তে Polyamine লোহিত কণিকাগুলোর আয়ু shortens এবং লোহিত রক্তকণিকা antolysis করতে.
  বিপাকীয় ব্লক এবং লোহিত কণিকাগুলোর ভঙ্গুরতা এছাড়াও antolysis কারণে.
  ক্ষতিগ্রস্ত রেনাল কোষ লাল কোষ যান্ত্রিক ক্ষতি বহন করতে.
  তৃতীয় কারণ: লোহিত কণিকাগুলোর হারান বাড়ছে.
  কিডনি ক্ষতিগ্রস্ত filtrating ফাংশন দরুন, কিডনি tubules এর reabsorption ফাংশন ভেঙ্গে নিচে এবং যে লোহিত কণিকাগুলোর অংশ প্রস্রাবে হারান তোলে. hemadialysis সময় বাম লোহিত কণিকাগুলোর হারান ছাড়াও. এই বিষয়গুলি রেনাল রক্তাল্পতা তীব্রতর করা.
  বের হতে: Hyperthyroidism.

  parathyroid হরমোন EPO বিরুদ্ধে বৈরিতা এর ফাংশন আছে, লাল cells.Meanwhile গঠনের বিষয়ে নিষ্ক্রিয়, এটা লোহিত কণিকাগুলোর ভঙ্গুরতা বৃদ্ধি করতে পারেন এবং আয়ু খাটো করতে পারেন. উপরন্তু parathyroid হরমোন মজ্জা ফাইব্রোসিস প্রবর্তিত এবং মজ্জা কমাতে তোলে করতে পারে. অতএব, parathyroid হরমোন রেনাল রক্তাল্পতা সঙ্গে ঘনিষ্ঠভাবে প্রাসঙ্গিক.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor