2016年6月23日星期四

ক্রনিক কিডনি রোগ সম্পর্কে ঘটনা (CKD)


  কিডনি কী?
  বৃক্ক শরীরের ফাংশন কী ভূমিকা পালন না শুধুমাত্র রক্ত ​​ফিল্টারিং এবং বর্জ্য পদার্থ পরিত্রাণ দ্বারা, কিন্তু, শরীরের ইলেকট্রোলাইট স্তরের মাত্রা সমীকরণ রক্তচাপ নিয়ন্ত্রণ, এবং লোহিত কণিকা উৎপাদনে উদ্দীপক দ্বারা.
  কিডনি ফিরে সাধারণত মেরুদণ্ড প্রতিটি পাশ দিয়ে এক দিকে পেট মধ্যে অবস্থিত হয়. তারা গ্রীবা থেকে সরাসরি রেনাল ধমনীতে মাধ্যমে তাদের রক্ত ​​সরবরাহ পেতে এবং শিরা Cava থেকে রেনাল শিরা মাধ্যমে হৃদয় ফিরে রক্ত ​​পাঠাতে. (শব্দটি "রেনাল" কিডনি জন্য ল্যাটিন নাম থেকে প্রাপ্ত করা হয়.)
  আমার ফেসবুক: https://www.facebook.com/profile.php?id=100011473128726
  গ্রুপ: https://www.facebook.com/groups/1406673302964993/
  কিডনি শরীরের তরল পরিমাণ সোডিয়াম এবং পটাশিয়াম মত ইলেক্ট্রোলাইট কেন্দ্রীকরণ, এবং শরীরের অ্যাসিড-বেস ভারসাম্য নিরীক্ষণ করার ক্ষমতা আছে. তারা শরীরের বিপাক বর্জ্য পদার্থ পরিশোধন, প্রোটিন বিপাক এবং ডিএনএ ভাঙ্গন থেকে ইউরিক অ্যাসিড থেকে ইউরিয়া মত. রক্তে দুই বর্জ্য পদার্থ পরিমাপ করা যায়: রক্তে ইউরিয়া নাইট্রোজেন (বান) এবং creatinine (CR) (কিভাবে রক্তের উচ্চ creatinine মাত্রা কমাতে).
  রক্ত কিডনি প্রবাহ কখন, কিডনি মধ্যে সেন্সর সিদ্ধান্ত মূত্র হিসেবে নাদা কত জল, ইলেক্ট্রোলাইট কি ঘনত্ব সঙ্গে বরাবর. উদাহরণস্বরূপ, যদি কোন ব্যক্তি ব্যায়াম থেকে বা অসুস্থতা থেকে নিরূদ হয়, কিডনি যতটা সম্ভব পানি সম্মুখের রাখা হবে এবং প্রস্রাব খুব গাঢ় হয়ে ওঠে. যখন পর্যাপ্ত পানি শরীরে উপস্থিত, প্রস্রাব অনেক বেশি পাতলা হয়, এবং প্রস্রাব পরিষ্কার হয়ে যায়. এই ইমিউনোথেরাপি, renin দ্বারা নিয়ন্ত্রিত হয় একটি হরমোন কিডনি যে শরীরের তরল এবং রক্তচাপ নিয়ন্ত্রণ Immunotherapys অংশ উত্পাদিত.
  কিডনি শরীরের erythropoietin উৎস, একটি হরমোন যে লোহিত কণিকা করতে অস্থিমজ্জা উদ্দীপকের হয়. কিডনি বিশেষ কোষ রক্তে অক্সিজেনের ঘনত্ব নিরীক্ষণ. অক্সিজেন মাত্রা কমে যায়, তাহলে erythropoietin মাত্রা ওঠা এবং শরীর আরো লাল রক্ত ​​কণিকা উত্পাদনপ্রণালী শুরু.
  কিডনি ফিল্টার রক্ত ​​পর প্রস্রাব মূত্রনালী, একটি পাতলা নল এটি মূত্রাশয় সাথে সংযোগকারী মাধ্যমে নিষ্কাশিত হয়. এটা তারপর মূত্রাশয় অপেক্ষা মূত্রত্যাগ, মূত্রাশয় মূত্রনালী মাধ্যমে শরীর থেকে বের প্রস্রাব পাঠায় যখন সংরক্ষণ করা হয়
  ক্রনিক কিডনি রোগ সম্পর্কে ঘটনা (CKD)
  প্রারম্ভিক সনাক্তকরণ সাহায্য করতে পারেন কিডনি ব্যর্থতা কিডনি রোগের অগ্রগতি রোধ
  হৃদরোগ ক্রনিক কিডনি রোগ সঙ্গে সব মানুষের জন্য মৃত্যুর প্রধান কারণ (CKD)
  Glomerular পরিস্রাবণ হার কিডনি ফাংশন বেষ্টন এস্টিমেট
  হাইপারটেনশন ক্রনিক কিডনি রোগ (CKD) এবং CKD উচ্চ রক্তচাপ কারণ
  জেদি proteinuria মানে ক্রনিক কিডনি রোগ (CKD) উপস্থিত থাকে
  উচ্চ ঝুঁকি গ্রুপ ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও কিডনি রোগের পারিবারিক ইতিহাস সঙ্গীদের অন্তর্ভুক্ত.
  আফ্রিকান আমেরিকান, হিস্পানিক, প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের, নেটিভ আমেরিকানদের এবং সিনিয়রস ঝুঁকি রয়েছে.

  রক্তচাপ, প্রস্রাব অ্যালবুমিন এবং সিরাম creatinine: তিন সহজ পরীক্ষা ক্রনিক কিডনি রোগ (CKD) সনাক্ত করা সম্ভব

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor