2017年3月21日星期二

ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায়সমূহ

সেখানে প্রধানত Glomerular পরিস্রুতি হার (GFR) যা রেনাল ফাংশন পরিমাপ একটি গুরুত্বপূর্ণ সূচক উপর ভিত্তি করে করা হয় ক্রনিক কিডনি রোগ (CKD) এবং পর্যায় বিভাজন সম্পর্কে মোট পাঁচটি ধাপ রয়েছে. এই পর্যায়ে মধ্যে কিডনি ফাংশন মঞ্চ 1 টি স্বাভাবিক হয় এবং পর্যায় 2. ক্রনিক কিডনি রোগ (CKD) লক্ষণ সাধারণত যেমন প্রাথমিক পর্যায়ে 3 হিসাবে প্রদর্শিত এবং পর্যায় 4. আরও তীব্র হয়ে মঞ্চে 5 আগমনের সাথে কিছুটা কমে, মানুষ সহন CKD থেকে ডায়ালিসিস বা কিডনি ট্রান্সপ্লান্ট যা গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত কিডনি দিয়ে মানুষ দত্তক গ্রহণ করা জন্য দুটি ঐতিহ্যগত পদ্ধতি আছে কি শুরু.
প্রথম দুই পর্যায়ে, বলতে মঞ্চ 1 টি এবং পর্যায় 2, রেনাল ক্ষতির যথেষ্ট শক্তিশালী আমাদের স্বাভাবিক জীবন প্রভাবিত হয় না, তাই আমরা সাধারণত অস্বস্তিকর অনুভব না করেন এবং এর ফলে প্রাথমিক পর্যায়ে CKD পাওয়া যাবে কঠিন. এই দুই পর্যায়ে GFR বেশি 90 মিলি / মিনিট / 1.73 মি 2 এবং 60 ~ 89 মিলি / মিনিট / 1.73 মি 2 হয়.
কিডনি আরও ক্ষতিগ্রস্ত হয়, উপসর্গ, একটি সিরিজ অবশেষে মঞ্চে 3 যা সংশ্লিষ্ট GFR 30 মিলি / মিনিট / 1.73 মি 2 ~ 59 মিলি / মিনিট / (ক্লান্তি এবং কিডনি রোগ 1.73 m2.The পর্যায় 3 সম্ভাব্য উপসর্গ ক্লান্তি হয় প্রদর্শিত ), ফোলা, ফেনিল প্রস্রাব ঘন ঘন মূত্রত্যাগ রাত, বমন এ, নিম্ন ফিরে ব্যথা, বমি বমি ভাব (বিবমিষা ও কিডনি রোগ জন্য বমি), উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ), প্রস্রাব রঙ এবং itchy চামড়া, and so on পরিবর্তিত. যদিও এই রেনাল ক্ষতি দ্বারা সৃষ্ট, তারা বিরক্তিকর ক্রনিক কিডনি রোগ (CKD) একটি ভূমিকা পালন করে, তাই নিয়ন্ত্রণে CKD আনয়ন দ্বারা এই উপসর্গ সরানোর তাত্পর্যপূর্ণ হয়.
সাধারণত, মঞ্চ 4 যা GFR দ্বারা চিহ্নিত করা হয় 15 থেকে 29 মিলি / মিনিট পর্যন্ত / 1.73 মি 2 সময়ের এটি ভুগছেন দরকার ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপনের জন্য প্রস্তুত হয়. তবে আজকাল, চিকিৎসা প্রযুক্তি উন্নয়নের সঙ্গে, এটা সম্ভব পর্যায় 4 ক্রনিক কিডনি রোগ (CKD) তাদের রোগ যতদিন তারা কার্যকর চিকিত্সা গ্রহণ হিসাবে নিয়ন্ত্রিত পেতে ব্যক্তিদের জন্য হয়.
শেষ পর্যায়ে, বলতে ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায়ে 5, রেনাল ব্যর্থতা যা নির্দেশ করে ডায়ালাইসিস অথবা কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে যে এটা দিয়ে মানুষের শেষ পর্যায়. উপরন্তু, এই পর্যায়ে GFR 15ml / মিনিট / 1.73 মি 2 চেয়ে কম হয়.
ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায়সমূহ সাহায্য মানুষ কিডনি রোগ খুব ভাল বুঝতে, তাই জ্ঞান দিয়ে একটি ক্রনিক কিডনি রোগ (CKD) ব্যক্তিদের জন্য অপরিহার্য হতে পারে. এই স্বত্ব ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায়ে সম্পর্কে মৌলিক তথ্য আছে, যদি আপনি আরও বিস্তারিত জানতে চান, আপনি আমাকে বার্তা ছেড়ে অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor