2017年4月5日星期三

ক্রনিক কিডনি রোগের পাঁচটি স্তর কি কি (CKD)

ক্রনিক কিডনি রোগ (CKD) একটি দীর্ঘ উন্নয়ন কোর্স এবং রেনাল ক্ষতি তীব্রতা যা Glomurular পরিস্রুতি হার (GFR) হিসাবে উদ্ভাসিত হয় কারণে এই দীর্ঘ কোর্স পাঁচটি স্তর বিভক্ত করা হয়। আচ্ছা, তাহলে কি সংশ্লিষ্ট GFR এবং বিভিন্ন পর্যায়ে লক্ষন নয়? আমরা বিভিন্ন পর্যায়ে কী করা উচিত?
পর্যায় এক ক্রনিক কিডনি ডিজিজ (CKD) GFR যা 90ml / মিনিট সেইসাথে হালকা কিডনি ক্ষতি বেশী দ্বারা চিহ্নিত করা হয়। এই পর্যায়ে, সেখানে সব সময়ে কোন উপসর্গ নেই এবং কিডনি ক্ষতি উলটাকর হয়। অতএব, মঞ্চ এক ক্রনিক কিডনি ডিজিজ (CKD) সঙ্গে মানুষের অনুরাগী এটা মূল কারণ এবং তারপর নিয়ন্ত্রণে আনা উচিত।
GFR 60 থেকে 89ml / মিনিট সীমার কমে, তখন আমরা বলতে পারেন ক্রনিক কিডনি ডিজিজ (CKD) দুই মঞ্চ চালানো হয়েছে। এক পর্যায়ে অনুরূপ, সেখানে কোনো লক্ষণ এই পর্যায়ে লক্ষ্য করা যায়। উপরন্তু, creatinine (উচ্চ creatinine মাত্রা) এবং ইউরিয়া স্তর স্বাভাবিক বা সামান্য উচ্চ। পর্যায় দুই ক্রনিক কিডনি ডিজিজ (CKD) সঙ্গে মানুষ creatinine স্তর, রক্তচাপ ও সাধারণ স্বাস্থ্য নিরীক্ষণ করা উচিত নয়। কিছু প্রতিষেধক বন্ধ করতে বা মন্দীভূত কিডনি ফাংশন খারাপ ব্যবস্থা করার চেষ্টা করুন।
30 থেকে 59ml / মিনিট, প্রথম দিকে উপসর্গ যা রক্তচাপ, ক্লান্তি, দরিদ্র ক্ষুধা, itchy চামড়া, মূত্রত্যাগ পরিবর্তন এবং রক্তাল্পতা উঁচু অন্তর্ভুক্ত অনুভূত হতে পারে পর্যন্ত GFR সঙ্গে। চিকিত্সা এই পর্যায়ে দেওয়া যাবেনা, তাহলে এই উপসর্গ আরো এবং আরো গুরুতর তাদের স্বাভাবিক কার্যক্রম প্রভাবিত হতে পারে যা পরিণত হবে।
পর্যায় চার 29ml / মিনিট, ক্রনিক কিডনি ডিজিজ (CKD) 15 থেকে GFR দ্বারা চিহ্নিত আরো গুরুতর উপসর্গ আছে। কি খারাপ; যেমন হৃদরোগ যেমন তীব্র জটিলতা সৃষ্ট করা হবে না। এই পর্যায়ে, যদি মানুষ সক্রিয়ভাবে কার্যকর চিকিত্সা পাবেন, তারপর তবুও তাদেরকে তাদের রোগ নিয়ন্ত্রিত করতে হয়। সাধারণত, পর্ব 4 ক্রনিক কিডনি ডিজিজ (CKD) সঙ্গে মানুষের ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপন জন্য প্রস্তুতি, যদি তারা কোনো থেরাপির গ্রহণ করতে নির্ধারণ না প্রয়োজন।
শেষ পর্যায়ে মঞ্চে পাঁচটি এবং এই পর্যায়ে, GFR 15ml / মিনিট চেয়ে ক্ষুদ্রতর হয়। বেশিরভাগ সময়ে, শুধুমাত্র ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপন করে, তারা একটি স্বাভাবিক জীবন বসবাস করতে পারেন।
যদিও ডায়ালিসিস বা কিডনি প্রতিস্থাপন সঙ্গে, ক্রনিক কিডনি ডিজিজ (CKD) সঙ্গে মানুষের স্বাভাবিক জীবন, কিডনি ট্রান্সপ্লান্ট বসবাস করতে পারেন এবং ডায়ালিসিস খুব ব্যয়বহুল। উপরন্তু, এই দুটি পদ্ধতি এছাড়াও বিপদের মধ্যে তাদের লাগাতে পারেন। অতএব, ক্রনিক কিডনি ডিজিজ (CKD) মানুষের দুর্ভোগ কার্যকরী চিকিত্সা যত তাড়াতাড়ি সম্ভব যাতে পর্যায় 5. মধ্যে উন্নয়নশীল আরও তথ্যের জন্য থেকে প্রাথমিক পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগ (CKD) প্রতিরোধ পাওয়া উচিত, আমার ইমেইল বা পরামর্শ দয়া করে আমাদের পরামর্শক অনলাইন।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor