2017年4月5日星期三

হাইপারটেনসিভ Nephropathy সম্পর্কে

জেদি উচ্চ রক্তচাপ কিডনি ক্ষতি যা হাইপারটেনসিভ Nephropathy হয় হতে পারে। এই রেনাল ডিজিজ একটি সাধারণ ফর্ম এবং যে বেশ কিছু রোগীর তাদের জীবন বজায় রাখার জন্য ডায়ালিসিস প্রয়োজন ক্ষতি ঘন কারণ তাই কঠোর। হাইপারটেনসিভ Nephropathy দুই ধরনের, ক্ষতিকর nephrosclerosis এবং ম্যালিগন্যান্ট nephrosclerosis বলে ধারণ করে।
মানুষ উচ্চ রক্তচাপ দ্বারা সৃষ্ট কিডনি রোগ আছে সাধারণত নিম্নলিখিত বিভিন্ন উপসর্গ আছে: শোথ ব্যাপক proteinuria, hypoproteinemia এবং hyperlipemia। উপরন্তু, এই উপসর্গ মধ্যে শোথ সবসময় প্রথমত উপস্থিত হয় এবং গুরুতর ক্ষেত্রে, মানুষ hydrothorax, ascites, যার মধ্যে অনেক থাকতে পারে হার্ড শ্বাস, exomphalos এবং কুঁচকির অন্ত্রবৃদ্ধি সৃষ্টি করতে পারে। উপরন্তু, গুরুতর শোথ সবসময় উচ্চ রক্তচাপ, কমে মূত্রত্যাগ এবং হালকা azotemia সঙ্গে সংশ্লিষ্ট।
যেহেতু স্বল্পমেয়াদী উচ্চ রক্তচাপ আমাদের কিডনি উপর ক্ষতির কারণ হতে পারে না, হাইপারটেনসিভ Nephropathy ব্যক্তিদের যাতে সাধারণত ইতিমধ্যে বেশি পাঁচ থেকে দশ বছর ধরে উচ্চ রক্তচাপ আছে। রেনাল ক্ষতি প্রাথমিক পর্যায়ে, লোকেরা শুধু ঘন মূত্রত্যাগ এবং তারপর ফেনিল প্রস্রাব যা দেখায় মূত্রে প্রোটিনের বৃহৎ পরিমাণ আছে থাকতে পারে। কিছু কিছু ক্ষেত্রে, মানুষ রক্ত ​​কৈশিক এর ফাটল দ্বারা সৃষ্ট লাল প্রস্রাব আছে। কম অগ্রগতি সঙ্গে, হাইপারটেনসিভ Nephropathy খুব কমই রেনাল ব্যর্থতা মধ্যে বিকাশ। অতএব, যতদিন মানুষ কার্যকর চিকিত্সা পাবেন যেমন, তারা একটি পূর্ণ জীবন আগের মতই বসবাস করতে পারেন।
উচ্চ রক্তচাপ দ্বারা সৃষ্ট কিডনি রোগে ভুগছে মানুষ তাদের ডাক্তারদের নির্দেশনায় একটি সুস্থ খাদ্যতালিকাগত ব্যবস্থা থাকা উচিত। তারা নোনতা খাবার যা তাদের রক্তচাপ বৃদ্ধি হবে খাওয়া এড়িয়ে চলা উচিত। সাধারণত, লবণ ছয় গ্রাম একটি দিন যথেষ্ট। প্রোটিন ঠিক পরিমাণ গলাধঃকরণ করা চেষ্টা করুন এবং এদিকে, প্রোটিন ষাট শতাংশ উচ্চ মানের প্রোটিন যা মূলত চর্বিহীন মাংস, ডিমের সাদা এবং সামুদ্রিক পণ্য বিদ্যমান হওয়া উচিত। উপরন্তু, কিডনি রোগে ভুগছে মানুষের জন্য প্রোটিনের নির্দিষ্ট ভলিউম তাদের অসুস্থতা শর্ত উপর নির্ভর করে। সাধারণভাবে, যদি কোন সুস্পষ্ট রেনাল ক্ষতির হয়, তারপর তারা পঞ্চাশ গ্রাম একটি দিন গলাধঃকরণ করা উচিত নয়। যাইহোক, যদি আছে creatinine (উচ্চ creatinine মাত্রা) এবং ইউরিয়া নাইট্রোজেন সম্পর্কে সুস্পষ্ট বৃদ্ধি, তারপর প্রোটিনের ভোজনের একটি দিন বিশ চল্লিশ গ্রাম থেকে হ্রাস করতে হবে।
আপনি হাইপারটেনসিভ Nephropathy সম্পর্কে আরো জানতে চান, তাহলে তুমি আমার কাছে বার্তা এবং ছেড়ে অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor