2017年4月13日星期四

কি ক্রনিক কিডনি ডিজিজ ব্যক্তিদের জন্য এই ইনডেক্সে অর্থ কী

ক্রনিক কিডনি রোগে ভুগছে জানতে হবে ব্যক্তিকে অনুসরণ করছে ইনডেক্স যা উপকারী তাদের অসুস্থতা অবস্থা সম্পর্কে ভালভাবে জানতে হবে সাফ করুন। ইনডেক্স এক: সিরাম creatinine (উচ্চ creatinine মাত্রা)
Creatinine যে পেশী কার্যকলাপ থেকে আসে আমাদের রক্তে নষ্ট পণ্য। সাধারণত, creatinine আমাদের কিডনি দ্বারা কারামুক্ত করা হয়েছে রেনাল ফাংশন আমাদের শরীরের প্রতিবন্ধীদের, creatinine স্তূপাকারে জমে উঠা হয়। creatinine আমাদের খাদ্য, তাই উঁচু creatinine স্তর কিছু খাদ্যতালিকাগত নীতির নিম্নলিখিত মাধ্যমে নত করা যাবে না সমর্থ নয়। উপরন্তু, creatinine স্তর সাধারণত ক্রনিক কিডনি রোগের প্রাথমিক পর্যায়ে বৃদ্ধি করে না, তাই একবার বর্ধিত creainine স্তর সবসময় ইঙ্গিত করে যে রেনাল ক্ষতি একটি দীর্ঘ সময়ের জন্য অস্তিত্ব হয়েছে।
ইনডেক্স দুই: Glomerular পরিস্রুতি হার (GFR)
Glomerular পরিস্রাবণ হার কখনও কখনও GFR বলা হয় এবং এটি creatinine আমাদের রক্ত ​​পর্যায় থেকে আনুমানিক হতে পারে। GFR কত রেনাল ফাংশন বলতে পারেন আমরা আছে এবং এটি ভিত্তিতে ক্রনিক কিডনি ডিজিজ পাঁচটি স্তর বিভক্ত করা হয়। সাধারণভাবে, ক্রনিক কিডনি রোগের অস্বাভাবিক উপসর্গের সংঘটন পর্যায় 3-এ প্রদর্শিত হবে।
ইনডেক্স তিন: মুত্র প্রোটিন
যখন আপনার কিডনি ক্ষতিগ্রস্ত হয় প্রোটিন বৃহৎ পরিমাণ আপনার প্রস্রাব, যা ফেনিল প্রস্রাব যেমন উদ্ভাসিত মধ্যে লিক হবে। Proteinuria (Proteinuria ও কিডনির অসুখও) ক্রনিক কিডনি রোগের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রকাশ অন্যতম এবং এটা সবসময় বলে যে রোগীদের glomerular পরিস্রাবণ ঝিল্লি নষ্ট হয়ে গেছে।
ইনডেক্স চার: রক্তের মুত্র নাইট্রোজেন
রক্তের মুত্র নাইট্রোজেন আমাদের দ্বারা খাওয়া প্রোটিনের metabolin হয়। creatinien সঙ্গে অনুরূপ, এটি সাধারণত কিডনি আমাদের শরীর থেকে মুছে ফেলা হবে, কিন্তু রেনাল ফাংশন গতি নিচে, রক্তের মুত্র নাইট্রোজেন স্তর রি। আরও একটি জিনিস, রক্তের মুত্র নাইট্রোজেন বৃদ্ধি স্তরের প্রোটিনের গেলেও সেটা অতিরিক্ত খাওয়া কারণেও হতে পারে, তাই এটি রেনাল ফাংশন সঠিকভাবে সব সময় কমে না নির্দেশ করতে পারি।
এছাড়া অনেক ইনডেক্স যেমন Microalbuminuria, সিরাম এলবুমিন, প্রস্রাব creatinine, হেমাটোক্রিট মোট কলেস্টেরলের মাত্রা, পটাসিয়াম এবং ক্যালসিয়াম ইত্যাদি ক্রনিক কিডনী মানুষ, দ্বারা পরিচিত হবে প্রয়োজন হয়। এই সব ইনডেক্স ক্রনিক কিডনি রোগের নির্ণয়ের সহায়ক হয়, এবং যদি সেখানে আপনার পরীক্ষার প্রতিবেদনে অস্বাভাবিক ইনডেক্স হয়, আপনি আমাদের পরামর্শক সঙ্গে পরামর্শ বা আমার সাথে বার্তা চলে যাবে, আমরা আপনার তাদের কারণ জানতে সাহায্য করার জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করবে।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor