2017年4月7日星期五

কেন ক্রনিক কিডনী মানুষ তাদের খাদ্যতালিকাগত অভ্যাস পরিবর্তন করা উচিত

স্বাস্থ্যকর খাদ্য জন্য আমরা মানুষের গুরুত্বপূর্ণ এবং আমাদের প্রতিটি বিভিন্ন গন্ধ আছে। আমাদের কিছু মসলাযুক্ত খাবার ভালবাসেন এবং আমাদের কিছু মিষ্টি খাবার পছন্দ করি। যাইহোক, কোন ব্যাপার আপনি কত এই খাবার ভালোবাসি, আপনি আপনার স্বাদ পরিবর্তন করা উচিত একবার আপনি ক্রনিক কিডনি রোগ নির্ণয় করা হয়। আচ্ছা, তাহলে কেন ক্রনিক কিডনি রোগে ভুগছে মানুষ তাদের খাদ্যতালিকাগত অভ্যাস পরিবর্তন করা উচিত? সাধারণত, আমাদের দ্বারা খাওয়া খাদ্য সহজ পদার্থ যা আমাদের রক্ত ​​পাবেন মধ্যে ভাঙ্গা করা হবে না। রক্তসংবহন সঙ্গে, এই সহজ পদার্থ আমাদের শরীরের প্রতিটি অংশ স্থানান্তরিত করা হয়। বিচ্ছিন্ন এর প্রক্রিয়া চলাকালীন, বর্জ্য গঠন করা হবে। আমাদের রক্তে বর্জ্য সঞ্চয় ক্লান্তি এবং দুর্বলতা সৃষ্টি করতে পারে। স্বাভাবিক অবস্থায়, আমাদের কিডনি সাহায্য করতে পারেন আমাদের বর্জ্য এবং আমাদের রক্তে বিদ্যমান তরল পালন এবং একই সময়ে দরকারী পদার্থ বজায় রাখা। যদিও দীর্ঘস্থায়ী কিডনি রোগের সঙ্গে মানুষের কাছে, তাদের কিডনি ভাল কাজ করতে পারে না, তাই তারা ধরনের এবং তাদের দ্বারা খাওয়া খাদ্য মান সম্পর্কে একটি পরিবর্তন আছে। প্রকার খাদ্য ও খাদ্য মানের পরিবর্তন মাধ্যমে, আমরা আমাদের কিডনি বোঝা কমানো ও ক্রনিক কিডনি রোগের জটিলতার রোগ কম সাহায্য করতে পারেন।
মানুষ ক্রনিক কিডনি রোগের বিভিন্ন তীব্রতা ভোগা বিভিন্ন খাদ্যতালিকাগত নীতিগুলো থাকবে। উদাহরণস্বরূপ, যদি দীর্ঘস্থায়ী কিডনি রোগ সঙ্গে মানুষের ফোলা থাকে, তাহলে তারা পানির ভোজনের কমাতে প্রয়োজন। উপরন্তু, তারা লবণ সোডিয়াম সমৃদ্ধ লবণ খাওয়ার নিয়ন্ত্রণ করতে হচ্ছে। অত্যধিক পানি এবং আমাদের শরীরে সোডিয়াম সঞ্চয় ক্রনিক কিডনি রোগের প্রধান কারণ এক। অধিকন্তু, Hyperkalemia সহজ উপস্থিতির দরুন, ক্রনিক কিডনি রোগে ভুগছে জন ব্যক্তিও পটাসিয়াম খাবারের সীমিত করা উচিত নয়। প্রোটিন যা আমাদের স্বাভাবিক কার্যক্রম বজায় রাখতে সবচেয়ে গুরুত্বপূর্ণ পদার্থ এক, তাই যথেষ্ট প্রোটিন পাকস্থলিতে গ্রহণ করার চেষ্টা আমাদের জন্য খুব প্রয়োজনীয়। যাইহোক, ক্রনিক কিডনী মানুষ, রেনাল ক্ষতি কারণে জন্য, প্রোটিন তাদের শরীরে এবং এর ফলে রাখা যাবে না, প্রস্রাব সহ তাদের শরীরের বাইরে প্রোটিন লিক বৃহৎ পরিমাণ। Proteinuria (Proteinuria ও কিডনির অসুখও) ফেনিল প্রস্রাব যেমন উদ্ভাসিত হয়। প্রোটিন খুব বেশী ingesting, proteinuria উপসর্গ বাড়িয়ে তাই proteinuria বৃহৎ পরিমাণ ব্যক্তিদের সাধারণত প্রোটিনের ভোজনের সীমিত করতে বলা হয় হবে।
যেহেতু অস্বাস্থ্যকর খাদ্যের সাহায্য করতে পারেন ক্রনিক কিডনি ডিজিজ ব্যক্তিদের ভাল পুনরুদ্ধার পেতে, এটা তাদের খাদ্যতালিকাগত অভ্যাস পরিবর্তন করার জন্য প্রয়োজনীয়। আরো তথ্যের জন্য, আমার কাছে ই-মেইল অথবা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ দয়া করে।

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor