2017年3月12日星期日

ডায়াবেটিক Nephropathy নির্ণয়ের

ডায়াবেটিক Nephropathy রোগ এক ধরনের যা ক্ষতির উভয় কিডনি এবং পুরো শরীরের অন্যান্য অঙ্গে. সুতরাং এটি যেমন আরও ক্ষতি রোধ আগের নির্ণয়ের আছে প্রয়োজন. যা পরীক্ষায় মানুষ নির্ণয় করা হবে কিনা তা তারা ডায়াবেটিক Nephropathy ছিল গ্রহণ করা উচিত? সাধারণত, পরীক্ষার যা তারা ডায়াবেটিক Nephropathy সণাক্ত করতে নিতে হবে নিম্নরূপ:
প্রথম এক শারীরিক পরীক্ষা হয়.
ডায়াবেটিক Nephropathy রোগীদের উচ্চ রক্তচাপ, শোথ, এবং এমনকি ascites, hydrothorax, and so on বিভিন্ন ডিগ্রী থাকতে পারে. উপরন্তু, তারা ডায়াবেটিক রেটিনা ক্ষয় এর জটিলতা আছে. উপরে উল্লিখিত ডায়াবেটিক Nephropathy সাধারণ নির্ণয়ের চলেছেন.
দ্বিতীয় এক সহকারী পরীক্ষার, যা নিম্নলিখিত দিক রয়েছে.
1. গ্লুকোজ
গ্লুকোজ বিচার করার মানুষ ডায়াবেটিস আছে কিনা একটি সহজ উপায়. ডায়াবেটিক Nephropathy মিথ্যা নেতিবাচক বা ইতিবাচক মিথ্যা, যা ডায়াবেটিক Nephropathy প্রধান নির্ণয়ের প্রমাণ হতে পারে.
2. প্রস্রাবে এলবুমিন রেচন হার (UAER)
ইউরিনারি এলবুমিন রেচন হার একটি গুরুত্বপূর্ণ সূচক যা প্রাথমিক পর্যায়ের ডায়াবেটিক Nephropathy নির্ণয় করতে ব্যবহার করা যেতে পারে. যখন প্রস্রাবে এলবুমিন রেচন হার 200μg / মিনিট চেয়ে বেশি হয়, অথবা যখন TUPr 0.5g / 24h চেয়ে বেশি হয়, মানুষ ডায়াবেটিক Nephropathy সঙ্গে নির্ণয় করা যাবে. সাধারণত, প্রস্রাবে পলল সুস্পষ্ট নয়. আরও শ্বেত রক্ত ​​কণিকা আছে, তখন তা মূত্রনালীর সংক্রমণ নির্দেশ করে. পর্যাপ্ত লোহিত রক্ত ​​কণিকা আছে, তখন তা ইঙ্গিত অন্যান্য কারণের দ্বারা সৃষ্ট hematuria নেই.
3. ডায়াবেটিক Nephropathy শেষে পর্যায়ে রোগীদের এন্ডোজেন creatinine এর ক্লিয়ারেন্স হার বৃদ্ধি রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন এবং বর্ধিত সিরাম creatinine- উচ্চ creatinine মাত্রা কমে থাকতে পারে.
4. ডায়াবেটিক Nephropathy প্রাথমিক পর্যায়ে রোগীকে glomerular পরিস্রাবণ হার এবং বর্ধিত কিডনি আকার বৃদ্ধি করতে পারেন. কিন্তু মূত্রবিষদুষ্টতা পর্যায়ে, কিডনির আকার না ছোট স্পষ্টত হয়ে.
5. ডায়াবেটিক Nephropathy নির্ণয় করার জন্য, মানুষ চোখ স্থল পরীক্ষা করাতে হবে. তারা একটি স্কন্ধ ইমেজিং, উক্ত microaneurysm যেমন ডায়াবেটিক চক্ষু ক্ষত দেখাতে পারেন থাকা উচিত.
কিন্তু শেষ না অন্তত, মানুষ যারা ডায়াবেটিস আছে কঠোরভাবে রক্তে শর্করার তদারকি করা উচিত, কারণ দীর্ঘ সময় উচ্চ রক্ত ​​শর্করা সহজে কিডনির ক্ষতি হতে হবে.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor