2017年3月20日星期一

ফোকাল Segmental Glomerulosclerosis সম্পর্কে সংক্ষিপ্ত পরিচিতি (FSGS)

ফোকাল Segmental Glomerulosclerosis (FSGS) ক্রনিক কিডনি রোগ (CKD) এক ধরনের এবং নিচের সুবিধাগুলো এটি সম্পর্কে সংক্ষিপ্ত ভূমিকা আছে. FSGS কি?
FSGS কিডনি মধ্যে দাগ গঠনের মানে এবং এটি শুধুমাত্র মাইক্রোস্কোপ অধীনে পরিষ্কারভাবে দেখা যাবে. FSGS প্রাথমিক glomerular রোগ যা nephrotic সিন্ড্রোম প্রচলিত হয় এবং এটা অল্প বয়স্ক ছেলেমেয়ে প্রধানত ঘটে.
FSGS লক্ষণ
FSGS সঙ্গে মানুষের মধ্যে, তাদের মধ্যে প্রায় দুই-তৃতীয়াংশ বৃহদায়তন proteinurine এবং গুরুতর ফুলে আছে. ক্ষতিগ্রস্থদের অর্ধেকের বেশি hematuria যা স্থূল hematuria এবং আণুবীক্ষণিক hematuria অন্তর্ভুক্ত আছে. উপরন্তু, আণুবীক্ষণিক hematuria বেশি প্রচলিত. বিভিন্ন আবেগপূর্ণ বিভাগ সঙ্গে, FSGS ভুগছেন বিভিন্ন উপসর্গ থাকবে.
FSGS কারণসমূহ
সৎ হবে, কেউ সম্পূর্ণরূপে FSGS কারণ জানেন এবং ক্লিনিকে, বিভিন্ন রোগ কিডনি একই চেহারা হতে পারে এবং এটা মনে হয় যে এটা সাধারণ কারণ প্রতিরোধমূলক হয়.
FSGS এর জটিলতা
FSGS অনেক জটিলতা যা সংক্রমণ, থ্রম্বাস, তীব্র রেনাল ব্যর্থতা হিসেবে প্রোটিন ও ফ্যাট কর্মহীনতার পড়ুন হতে পারে. এই জটিলতার মধ্যে, থ্রম্বাস hyperlipidaemia যা কার্ডিওভাসকুলার ইমিউনোথেরাপি মধ্যে জটিলতা সৃষ্টি হতে পারে দ্বারা সৃষ্ট হয়. তাছাড়া, ইম্যুনোগ্লোবিন হ্রাস কম অনাক্রম্যতা, যা নির্মিত মানুষ অন্যান্য রোগ সমর্থ হয় বৃদ্ধি দিতে পারেন.
FSGS প্রতিরোধ
FSGS এড়ানোর জন্য, আমরা আমাদের দৈনন্দিন জীবন থেকে শুরু করা উচিত. ডায়েটিং সম্পর্কে আমরা একটি বৈজ্ঞানিক খাদ্যের ব্যবস্থা এবং আরো তাজা ফল ও সবজি খেতে চেষ্টা করা উচিত. ব্যায়াম নিয়মিত আমাদের অনাক্রম্যতা বৃদ্ধি করতে সাহায্য করবে যা না. মাত্রাধিক খাটুনি এড়িয়ে চলুন এবং ভাল জীবিত অভ্যাস গঠন. পাশাপাশি, এই যারা ইতিমধ্যে FSGS ধরা করেছি, পৃথক্ বিভিন্ন পয়েন্ট উপরে উল্লিখিত থেকে, তারা জটিলতা প্রতিরোধ হিসাবে এই জটিলতা তাদের রোগের অগ্রগতি গতি বাড়াতে পারে এবং কখনও কখনও, জটিলতা তাদের মৃত্যুর প্রকৃত কারণ উচিত.
, ক্রনিক কিডনি রোগ অন্যান্য ধরণের সঙ্গে তুলনা করলে যদিও FSGS সাধারণ যাতে না হয়, তাই অনেক মানুষ এর জীবন থেকে বঞ্চিত হয়েছে. অতএব, সম্পর্কে একটি যদিও জ্ঞান থাকার খুব প্রয়োজনীয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor