2017年3月20日星期一

ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায় 4

পর্যায় 4 ক্রনিক কিডনি রোগ (CKD) ভুগছেন 15 ~ 30ml / মিনিট glomerular পরিস্রাবণ হার একটি মারাত্মক হ্রাস সঙ্গে উন্নত কিডনি ক্ষতি হয়েছে. যেহেতু পর্যায় 4 CKD এর glomerular পরিস্রাবণ হার এত কম, সেই সময়ে, কিডনি আমাদের কোনো আরো একটি স্বাভাবিক জীবন যাপন করতে পারে না. রেনাল ফাংশন গুরুতর বৈকল্য সঙ্গে, পর্যায় 4 CKD ভুগছেন ব্যক্তিদের সাধারণত নিম্নলিখিত বিভিন্ন উপসর্গ আছে.
* মূত্রত্যাগ পরিবর্তন: আমাদের কিডনি প্রস্রাবের প্রজন্মের নিয়ন্ত্রণ এর আভাং আছে. পর্যায় 4 CKD সঙ্গে অন্যেরে যত, তাদের কিডনি ক্ষতিগ্রস্ত হয় এবং প্রস্রাবের প্রজন্মের কোনো নিয়ন্ত্রণ করতে পারে না, তাই তাদের মূত্রত্যাগ অবস্থায় সুস্থ মানুষ থেকে ভিন্ন. তারা রাতে প্রস্রাব করার জন্য বেশ কয়েক বার পর্যন্ত পেতে থাকতে পারে এবং তাদের প্রস্রাব বাদামী, লাল, গাঢ় কমলা এবং বাঁট রঙ্গিন মনে হতে পারে. উপরন্তু, তারা সাধারণত সেখানে তাদের প্রস্রাবে foams প্রচুর আছে.
* শোথ: যেহেতু কিডনি পর্যায় 4 CKD সঙ্গে তরল নিয়ন্ত্রণ, মানুষের জন্য তাদের ক্ষমতা হারান, তারা সাধারণত তাদের চোখের পাতা প্রায় ফোলা, তাদের মুখে এবং তাদের গোড়ালি ভিতরে আছে.
* ক্লান্তি (ক্লান্তি এবং কিডনি রোগ): রেনাল ক্ষতির লোহিত কণিকা, যা ক্লিনিকে রক্তাল্পতা বলা হয় কারণ হ্রাস করতে পারেন. রক্তাল্পতা সঙ্গে, CKD পর্যায় 4 ভুগছেন সব সময় ক্লান্ত বোধ করবে.
* Itchy চামড়া (ত্বকের চুলকানি ও কিডনি রোগ): রেনাল ফাংশন বৈকল্য দ্বারা সৃষ্ট itchy চামড়া, পেশী শিরটান এবং বিশ্রামহীন পা বৃদ্ধি দিতে হবে বিষাক্ত পদার্থ, যা সবসময় রাতে awaking করতে এর আহরণ.
* পৃষ্ঠশূল: সাধারণভাবে, মঞ্চ 4 CKD ব্যক্তিদের কোন পিঠব্যাথা আছে, কিন্তু এই ধরনের পলিসিস্টিক কিডনি রোগ, কিডনি আম বা সংক্রমণ যেমন কিডনি রোগের কিছু ধরণের সঙ্গে, তারা তাদের কিডনি স্থানে ব্যথা অনুভব হতে পারে.
সাধারণভাবে বলতে গেলে, এটা ক্রনিক কিডনি রোগ (CKD) পর্যায় 4 ব্যক্তিদের কার্যকর চিকিত্সা ছাড়াই কারণ ডায়ালাইসিস অথবা কিডনি ট্রান্সপ্লান্ট সম্পর্কে জানার জন্য, তারা ডায়ালাইসিস অথবা কিডনি ট্রান্সপ্লান্ট মুখোমুখি হবে প্রয়োজন. তবে এর অর্থ এই নয় যে পর্যায়ে 4 CKD ব্যক্তিদের অবশেষে ডায়ালাইসিস অথবা কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে. যতদিন তারা কার্যকর চিকিত্সা গ্রহণ এবং তারপর নিয়ন্ত্রণে তাদের রোগ আনা হিসাবে, এটা তাদের ডায়ালাইসিস ও কিডনি ট্রান্সপ্লান্ট এড়ানো সম্ভব হয়. পর্যায় 4 আরও তথ্য বা CKD চিকিত্সার জন্য, আপনি আমাকে এই ঠিকানায় ইমেইল বা আমাদের পরামর্শক অনলাইন সঙ্গে পরামর্শ করতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor