2017年3月8日星期三

ডায়াবেটিক Nephropathy বিভিন্ন পর্যায়ে

দৈনন্দিন জীবনে, যখন আমরা জানতে একজন ব্যক্তির ডায়াবেটিক Nephropathy, সে সুস্পষ্ট proteinuria, শোথ বা গুরুতর উচ্চ রক্তচাপ ছিল আছে. তারা রেনাল ফাংশন পতন ভোগা পারেন. তাই ডায়াবেটিক Nephropathy রোগীদের এটি বিভিন্ন পর্যায়ে জানতে তাই নির্দিষ্ট চিকিত্সা গ্রহণ করতে চান. যখন রক্তে শর্করার উচ্চ, কিডনি উচ্চ পরিস্রাবণ হয়. একটি দীর্ঘ প্রক্রিয়া পর রোগীদের সুস্পষ্ট nephrotic সিন্ড্রোম মধ্যে বিকশিত এবং রেনাল ক্ষতি হতে পারে. কিভাবে nephrotic সিন্ড্রোম বিভিন্ন পর্যায়ে বিচার করতে? ক্লিনিকাল লক্ষণ ও কিডনির ক্ষতি মতে, nephrotic সিন্ড্রোম পাঁচটি পর্যায়ে বিভক্ত করা যায়. প্রথম পর্যায়ে, ডায়াবেটিক Nephropathy রোগীদের উচ্চ পরিস্রাবণ পর্যায়ে আছে. এই পর্যায়ে বর্ধিত GFR (glomerular পরিস্রাবণ হার), এবং বর্ধিত কিডনি আকার দ্বারা চিহ্নিত করা হয়. ডায়াবিটিস যারা IDDM ধরা হয় এই পরিবর্তনগুলি ছিল. একই সময়ে, কিডনি ও রক্তসঞ্চালন এবং কৈশিক রক্ত ​​কোষে ভেতরের চাপ রক্ত ​​প্রবাহ উভয় উচ্চ.
দ্বিতীয় পর্যায়ে ডায়াবেটিক Nephropathy রোগীদের স্বাভাবিক এলবুমিন আছে. প্রথম ও দ্বিতীয় পর্যায়ে রক্তচাপ স্বাভাবিক হয়. তাদের GFR (glomerular পরিস্রাবণ হার) বৃদ্ধি পায়. সংযুক্ত আরব আমিরাতের স্বাভাবিক.
তৃতীয় পর্যায়ে ডায়াবেটিক Nephropathy রোগীদের একটু বর্ধিত রক্তচাপ আছে. পড়ন্ত রক্তচাপ একটি ডিগ্রী এলবুমিন ট্রেস স্রাব হ্রাস করতে পারেন. এটা এই পর্যায়ে যে GBM ঘন হয়ে সুস্পষ্ট হয়. উপরন্তু, mesangial এলাকায় ম্যাট্রিক্স আরো সুস্পষ্ট.
চতুর্থ পর্যায়ে ডায়াবেটিক Nephropathy রোগীদের proteinuria বৃহৎ পরিমাণ, যা unselective proteinuria আছে. রক্তের প্রবাহ বৃদ্ধি পায়, এবং GBM স্পষ্টত ঘন হয়ে ওঠে. mesangial এলাকায় ম্যাট্রিক্স পাশাপাশি ব্যাপকতর হয়ে. উপরন্তু, নির্জন glomeruli বৃদ্ধি.
পঞ্চম পর্যায়ে ডায়াবেটিক Nephropathy রোগীদের রেনাল ব্যর্থতা মধ্যে বিকশিত. এই পর্যায়ে, রোগীদের একটানা proteinuria আছে. পরিস্রাবণ ফাংশন কার্যক্রমে কমতে যা রেনাল ব্যর্থতা বাড়ে. সিরাম creatinine এবং রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন বৃদ্ধি যা উচ্চ রক্তচাপ, hypoproteinemia এবং শোথ দ্বারা সংসর্গী হয়. উপরন্তু, এই পর্যায়ে রোগীদের দরিদ্র ক্ষুধা, বমি, বমি বমি ভাব, এবং তাই, যা সব আসলে মূত্রবিষদুষ্টতা লক্ষণ থাকতে পারে.
তাই থেকে উপরে উল্লেখ করা হয়েছে, আমরা একটি সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে আমরা যত তাড়াতাড়ি সম্ভব ডায়াবেটিক Nephropathy খুঁজে বের করা উচিত যাতে কার্যকর ব্যবস্থা এটা অধোগামী থেকে প্রতিরোধ গ্রহণ করা যেতে পারে পেতে পারেন.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor