2017年3月6日星期一

ক্রনিক কিডনি রোগ ডায়াবেটিক Nephropathy দ্বারা সৃষ্ট

ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropathy দ্বারা সৃষ্ট রোগ আধুনিক কালে সমাজে শান্ত প্রচলিত. ডায়াবেটিস কৈশিক ক্ষত এক ধরনের. কিডনি একটি অঙ্গ যা এই কৈশিক ক্ষত দ্বারা সৃষ্ট হয়. রেনাল glomerular কৈশিক এর Basilar ঝিল্লি Widener হয়ে. চিনি ও প্রোটিন বৃদ্ধি, এবং এছাড়াও আছে স্ফটিক পদার্থ, যা কৈশিক বৃদ্ধি ব্যাপ্তিযোগ্যতা বাড়ে জবানবন্দী হয়. রেনাল কৈশিক এর আবেগপূর্ণ পরিবর্তন রেনাল glomeruli এর স্ক্লেরোসিস, যা ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropathy দ্বারা সৃষ্ট রোগ প্রধান প্যাথোজিনেসিসের হয় হতে পারে না. ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropathy দ্বারা সৃষ্ট রোগ, কিডনি টিস্যু রক্ত ​​এবং অক্সিজেন এর অপ্রতুলতা, যা রক্ত ​​সান্দ্রতা বৃদ্ধি বাড়ে হয়. লোহিত রক্তকণিকা deformability কমে, রেনাল কৈশিক বৃদ্ধি তাই ভেতরের চাপ. রেনাল glomeruli বাড়ে ধমনী প্রতিরোধের. ultrafiltration বৃদ্ধির চাপ. রেনাল glomerular কৈশিক এবং ধমনীতে এর ক্ষতি proteinuria, শোথ, রেনাল ব্যর্থতা, উচ্চ রক্তচাপ, and so on গঠন.
ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট ক্রনিক কিডনি রোগের প্যাথোজিনেসিসের এলাকায় প্রধানত রেনাল glomeruli হয়. টক্সিনের কিছু পরিমাণ স্তূপাকার যখন, রেনাল ব্যর্থতা এবং এমনকি ইউরিমিয়া সঞ্চালিত হবে.
বর্তমান সময়ে, এটা সাধারণ ধারণা ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ বিপাক ব্যাধি, অস্বাভাবিক লুকাইয়া, haemodynamics পরিবর্তন এবং কৈশিক পরিবর্তন সহ অনেক কারণ আছে যে হয়. এটা বলা হয়ে থাকে যে ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ হচ্ছে উদ্ভেদ জিন, ইনসুলিন, অগ্ন্যাশয় থেকে নিঃসৃত এক ধরনের রস, অস্বাভাবিক বৃদ্ধি হরমোন বৃহদাকার কিডনি সঙ্গে সংযুক্ত করা হয়. সংখ্যাগরিষ্ঠ যে বিপাক ব্যাধি basilar প্রভাবিত, এবং তাদের উপাদান পরিবর্তন নির্মিত ধারণা রাখা. সুতরাং basilar ঝিল্লি বেড়ে যায় এবং কৈশিক ভেদ্যতা প্রস্থ হয়ে. এই ক্ষেত্রে, ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ অস্তিত্ব আসে.
ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ ডায়াবেটিস একটি সাধারণ জটিলতা হয়. টাইপ 2 ডায়াবেটিস রোগীদের 15% ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ ভোগা করার সম্ভাবনা বেশি. সাম্প্রতিক বছরগুলোতে, আরও ছোট মানুষ ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ আছে ঝোঁক. তাই কার্যকর চিকিৎসার প্রয়োজন নতুবা এটা রেনাল ব্যর্থতা মধ্যে বিকশিত হতে পারে.
ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ প্রাথমিক পর্যায়ে, সেখানে প্রস্রাব, যা সুপ্ত এবং কোন লক্ষন হয় একমাত্র এলবুমিন হয়. তাই কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ প্রাথমিক পর্যায়ে রোগীর জীবনে অনেক প্রভাব হতে হবে না. কিন্তু আমরা জানি যে আমরা এটা যত তাড়াতাড়ি সম্ভব চিকিত্সা হবে একবার আমরা ক্রনিক কিডনি ডায়াবেটিক Nephropath দ্বারা সৃষ্ট রোগ নির্ণয় করা হয়. কিছু তথ্য দেখায় ডায়াবেটিস রোগীদের জন্য রেনাল ব্যর্থতার হার ডায়াবেটিস ছাড়া তুলনায় আরো 17 গুণ বেশি হয়.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor