2017年3月1日星期三

রেনাল অপ্রতুলতা মিন মূত্রবিষদুষ্টতা করে

রেনাল অপ্রতুলতা মূত্রবিষদুষ্টতা মানে? কিছু মানুষ এই প্রশ্ন সম্পর্কে বিভ্রান্ত করা হয়. ক্লিনিকে, দীর্ঘস্থায়ী কিডনি রোগ চার পর্যায়ে বিভক্ত করা যায়. চার পর্যায়ে রেনাল অপ্রতুলতা ক্ষতিপূরণের পর্যায়, রেনাল অপ্রতুলতা এর discompensation পর্যায়, রেনাল ব্যর্থতা এবং রেনাল ব্যর্থতা (ইউরিমিয়া) এর উন্নত পর্যায়ে প্রাথমিক পর্যায়ে আছে. রেনাল অপ্রতুলতা ক্ষতিপূরণের পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগের কোনো উপসর্গ অনুভব করতে পারে না, এবং তাদের creatinine স্তর, GFR কারণ কিডনি ক্ষতিপূরণের ক্ষমতা স্বাভাবিক সীমার মধ্যে সব আছে. যেহেতু আমরা জানি, কিডনি এক গুরুত্বপূর্ণ ফাংশন পরিস্রুতি হয়. কিছু রেনাল glomeruli ক্ষতিগ্রস্ত এবং কাজ করতে ব্যর্থ হয়, তখন অন্য সুস্থ রেনাল glomeruli তাদের প্রতিস্থাপন আরও কাজ করতে হবে. সুতরাং creatinine (উচ্চ creatinine স্তর) এবং যেমন রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন হিসাবে অন্যান্য বিষক্রিয়াগত মাথাব্যথা, ইউরিয়া অ্যাসিড শরীরের বাইরে পরিষ্কার করা যেতে পারে. এই পর্যায়ে, দীর্ঘস্থায়ী কিডনি রোগে আক্রান্ত রোগীর এমনকি খাদ্য যা তারা গ্রহণ সীমিত করতে হবে না. তারা পানি সীমিত এবং জল স্রাব জন্য কম লবণ রাখা হবে না স্বাভাবিক হয়.
রেনাল অপ্রতুলতা এর discompensation পর্যায়ে অন্যান্য রেনাল glomeruli যা বেশি কাজ ক্লান্ত হতে হবে এবং একটি দীর্ঘ সময়ের জন্য কাজ করতে ব্যর্থ হবে. এই পর্যায়ে, সিরাম creatinine, রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন এবং ইউরিয়া এসিডের স্তর সামান্য এবং দীর্ঘস্থায়ী কিডনি রোগের বৃদ্ধি হতে পারে যেমন রক্তশূন্যতা, ক্লান্তি লক্ষণ থাকতে পারে, শরীরের ওজন কমে যায়, এবং মনোযোগ দিতে পারছি না, এবং তাই. এগুলি সাধারণত উপেক্ষা করা হয়. তাহলে, পানি, সংক্রমণ loosing রক্তপাত, and so on ভুগছেন, সুস্পষ্ট লক্ষণ শীঘ্রই প্রদর্শিত হবে.
তৃতীয় পর্যায় রেনাল ব্যর্থতা প্রাথমিক পর্যায়. এই পর্যায়ে, রেনাল ফাংশন গম্ভীরভাবে কমতে থাকে. এই পর্যায়ে দীর্ঘস্থায়ী কিডনি রোগ রোগীদের সহজে, ক্লান্তি বোধ করতে পারে দুর্বলতা. এছাড়া, রক্তাল্পতা আরো সুস্পষ্ট হয়ে উঠবে. রাতে প্রস্রাব বৃদ্ধি হবে. উপরন্তু, রক্ত ​​ইউরিয়া নাইট্রোজেন এবং সিরাম creatinine এছাড়াও স্পষ্টত বৃদ্ধি. রক্তে অম্লাধিক্যজনিত বিকার এছাড়াও অনুষঙ্গী করা যাবে. তাই এই পর্যায়ে আরো azotemia পর্যায় বলা যেতে পারে.
শেষ পর্যায়ে রেনাল অপ্রতুলতা (ইউরিমিয়া) উন্নত পর্যায়. এই পর্যায়ে, দীর্ঘস্থায়ী কিডনি রোগ রোগীদের যেমন তীব্র বমি বমি ভাব, বমি, সামান্য প্রস্রাব, শোথ, উচ্চ রক্তচাপ (উচ্চ রক্তচাপ ও কিডনি রোগ), গুরুতর রক্তাল্পতা, চামড়ায় চুলকানি, and so on হিসাবে ক্লিনিকে গুরুতর লক্ষণ আছে.
তাই উপরে থেকে, আমরা একটি সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে রেনাল অপ্রতুলতা সবসময় মূত্রবিষদুষ্টতা মানে এই নয় পেতে পারেন. এটা উন্নত স্তরে বিকাশ যখন, আমরা এটা মূত্রবিষদুষ্টতা কল. আর মানুষ রেনাল অপ্রতুলতা ধরা হয়, তারা ভাল ছিল যত তাড়াতাড়ি সম্ভব তাই এটি খারাপ থেকে বিরত চিকিত্সা গ্রহণ.

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor