2015年9月11日星期五

কি আপনি ক্রনিক কিডনি রোগ সম্পর্কে জানা উচিত (CKD)

ক্রনিক কিডনি রোগ নির্ণয়ের স্ট্যান্ডার্ড (CKD): নিম্নলিখিত শর্ত CKD হিসাবে ধরা হয় কোন এক
≥3 মাসের জন্য 1. কিডনি ক্ষত (অস্বাভাবিক গঠন বা ফাংশন). একটি অথবা কয়েকটি নিম্নলিখিত লক্ষণ, কোন ব্যাপার পারে GFR (Glomerular পরিস্রাবণ হার) পড়ে বা না আছে: এ অস্বাভাবিক রক্ত ​​বা মূত্র; বি অস্বাভাবিক ইমেজিং ফলাফল; সি অস্বাভাবিক রেনাল বায়োপসি.
2. পারে GFR <60ml / মিনিট · অধিক 3 মাসের জন্য 1.73㎡, উপরে প্রতিচ্ছবিই দেখতে পাওয়া যায় কিনা.
CKD নির্ধারক সময় 3 মাস. কিডনি ক্ষতি আপ নির্দিষ্ট মাত্রায় হয় শুধুমাত্র যখন কারণ নতুনের, GFR হ্রাস করা শুরু হয়. সুতরাং এটি কিডনি ক্ষতিগ্রস্ত হয়, যদিও পারে GFR স্বাভাবিক যে সম্ভব. GFR কিডনি ক্ষত সঠিক সনাক্তকরণ নয়. দ্বিতীয় শর্ত, GFR <60ml / মিনিট গ্রহণ কেন কারণ · 1.73㎡ CKD স্বাধীন স্ট্যান্ডার্ড পারে GFR 60ml / মিনিটের নিচে হয়, তখন সেখানে বিভিন্ন জটিলতা হয় এবং পূর্বাভাস প্রায়ই খারাপ হল যে হিসাবে.
ক্লিনিকাল প্রকাশ ভিত্তিতে, যখন CCR (Creatinine পরিস্কারের হার) ≥60ml / মিনিট, এটা ক্রনিক কিডনি রোগ জন্যে; 15 মিলি / min≤Ccr≤59 মিলি / মিনিট, এটা ক্রনিক রেনাল ব্যর্থতা বা ক্রনিক কিডনি ব্যর্থতা জন্যে; CCR <15 মিলি / মিনিট, এটা ইউরিমিয়া জন্যে. এই সাইট রোগীদের CKD তাদের রোগ শর্ত clearly.The অসুস্হতা খুব বেশী জানি না করতে অনেক পরিষ্কার হয়. CKD মানুষের আরেকটি প্রধান হত্যাকারী হয়ে উঠছে না.
CKD চিকিত্সার জন্য, নিম্নোক্ত তিন চিকিত্সা লক্ষ্য আছে:
1. প্রাথমিক রোগ নিয়ন্ত্রণ.
CKD প্রক্রিয়া খারাপ 2. বিলম্বী
ক) কন্ট্রোল রক্তচাপ ভাল এবং রক্তে শর্করার;
B) প্রস্রাবের প্রোটিন;
গ) রক্ত ​​চর্বি হ্রাস;
3. রোধ জটিলতা
তাই নিয়ন্ত্রণ রক্তচাপ andblood চিনি, বিশেষ করে ডায়াবেটিস, প্রস্রাবের প্রোটিন এবং রক্তে চর্বি, ধুমপান পর্যাপ্ত ডায়ালিসিস কমে, সংক্রমণের চিকিত্সা ও সহ কার্ডিওভাসকুলার ডিজিজ (CVD). উপরে, bettering রক্তাল্পতা এবং রেনাল হাড়ের রোগ হিসেবে অ্যাসিড বিষক্রিয়া ছাড়াও CKD চিকিত্সার অংশ.
আপনি আরো অন্যান্য বিবরণ প্রয়োজন হলে ক্রনিক কিডনি রোগ সম্পর্কে, আপনি আমাদের অনলাইন বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করতে পারেন অথবা আপনার সমস্যা সম্বন্ধে আমাকে ই-মেইল পাঠান. আমরা আপনাকে আমাদের চিকিত্সা পাবেন বা করবেন কিনা, আপনাকে সাহায্য করতে আমাদের যথাসাধ্য চেষ্টা করবে!

没有评论:

发表评论

Leave a message

Name:
Email:
Skype:
Phone:
Whatsapp:
Viber:
Message:
 

free online doctor